OnePlus Pad Go: সস্তায় ফিচার্সে ভরা ট্যাব আনছে ওয়ানপ্লাস, ফাঁস হল ডিসপ্লের বিবরণ

Published on:

OnePlus Pad Go Launch Date

এই বছর ওয়ানপ্লাস ভারতে তাদের প্রথম ট্যাবলেট, OnePlus Pad লঞ্চ করেছে। যা ১৪৪ হার্টজ স্ক্রিন এবং MediaTek Dimensity 9000 প্রসেসরের সাথে ক্রেতাদের নজর কেড়েছিল। কোম্পানিটি সম্প্রতি OnePlus Pad-এর সস্তা ‘Go’ ভার্সনকে টিজ করছে যা বাজেট সেগমেন্টে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন সংস্থার তরফে ট্যাবটির ডিসপ্লে স্পেসিফিকেশন প্রকাশ্যে আনা হয়েছে। কোম্পানির দাবি, OnePlus Pad-এর মতো OnePlus Pad Go একই রকমের ডিসপ্লে এক্সপেরিয়েন্স অফার করলেও তা হবে মিড-রেঞ্জ প্রাইসে।

OnePlus Pad Go-এর ডিসপ্লে স্পেসিফিকেশন

ডিজিট্যাল ট্রেন্ডসের সাথে একটি সাক্ষাৎকারে ওয়ানপ্লাসের প্রেসিডেন্ট এবং চিফ এক্সিকিউটিভ অফিসার কিন্ডার লিউ, ওয়ানপ্লাস প্যাড গো-এর ডিসপ্লে স্পেসিফিকেশন নিশ্চিত করেছেন। তিনি বলেছেন যে, যে, ওয়ানপ্লাস প্যাড গো-এ 2.4K ডিসপ্লে থাকবে। এরকম হাই-রেজোলিউশনের প্যানেল ব্যবহার করার প্রধান কারণ ইউজারকে সেরা ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করা। এই তথ্যের ওপর ভিত্তি করে বলা যায়, ওয়ানপ্লাসের নতুন ট্যাবটি ২,৮০০ x ২,০০০ পিক্সেল রেজোলিউশন সহ ১১.৬ ইঞ্চির এলসিডি প্যানেলের সাথে আসবে। লিউ ডিসপ্লের রিফ্রেশ রেট প্রকাশ করেননি। তবে, তিনি বলেছেন যে ওয়ানপ্লাস স্ট্যান্ডার্ড মডেলের মতো ওয়ানপ্লাস প্যাড গো-এ একই রকম ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স দেওয়ার দিকে মনোনিবেশ করছে। ফলে আশা করা যায় এর রিফ্রেশ রেট কমপক্ষে ১২০ হার্টজ হবে।

ওয়ানপ্লাস প্রেসিডেন্ট আরও বলেছেন যে, ওয়ানপ্লাস প্যাড গো ব্র্যান্ডের অন্যান্য ডিভাইসগুলির মধ্যে নির্বিঘ্ন ফাইল শেয়ারিং অফার করবে। প্যাড গো একটি নতুন কন্টেন্ট সিঙ্ক ফিচারও পাবে, যা ব্যবহারকারীদের তাদের ওয়ানপ্লাস স্মার্টফোন থেকে এই ট্যাবটিতে দ্রুত মিডিয়া এবং ক্লিপবোর্ড শেয়ার করতে দেবে। নতুন ফাইল-শেয়ারিং সিস্টেমটি ড্র্যাগ-এন্ড-ড্রপ জেসচারে কাজ করবে। ব্যবহারকারীদের দুটি ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহার বা অন্য কোনও লগইন সম্পর্কে আর চিন্তা করতে হবে না।

আবার জানা গেছে যে, কোম্পানি এমন একটি বৈশিষ্ট্য নিয়েও কাজ করছে, যা ব্যবহারকারীদের তাদের কাছে থাকা যে কোনো ওয়ানপ্লাস ডিভাইসে কল করার অনুমতি দেবে। ওয়ানপ্লাস ইকোসিস্টেমের সমস্ত ডিভাইসই ওয়াইফাই হটস্পট ব্যবহার করার প্রয়োজন ছাড়াই নির্বিঘ্নে স্ক্রিন শেয়ার করতে সক্ষম হবে। ওয়ানপ্লাস তাদের ট্যাবলেটগুলিতে সফ্টওয়্যার এক্সপেরিয়েন্সকে উন্নত করার জন্য কঠোর পরিশ্রম করেছে বলে লিউ জানিয়েছেন। আসন্ন ওয়ানপ্লাস প্যাড গো অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে অক্সিজেন ওএস ১৩ (Oxygen OS 13) ইউজার ইন্টারফেসে চলবে। ট্যাবলেটটি শীঘ্রই অক্সিজেন ওএস ১৪ (Oxygen OS 14)-এ একটি আপডেট পাবে।

OnePlus Pad Go-এর লঞ্চের তারিখ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, লিউ কোনও স্পষ্ট উত্তর দেননি। তিনি বলেন যে, বর্তমান কোম্পানি অনেকগুলি ডিভাইসের লঞ্চ নিয়ে ব্যস্ত। তবে ওয়ানপ্লাস শীঘ্রই বিশ্ব বাজারে OnePlus Pad Go রিলিজ করবে। তিনি বলেন যে এই ট্যাবলেটটি লঞ্চ করার পরে সংস্থাটি তাদের প্রথম ফোল্ডেবল, OnePlus Open লঞ্চ করবে।

সঙ্গে থাকুন ➥