শক্তিশালী Snapdragon 888 চিপসেটের সঙ্গে নতুন ট্যাবলেট আনছে Oppo, ভারতে শীঘ্রই লঞ্চ

Avatar

Published on:

Oppo Pad 2 Appears Geekbench

ওপ্পো তাদের প্রথম ট্যাবলেট হিসাবে গত বছর ফেব্রুয়ারি মাসে Oppo Pad লঞ্চ করে। এরপর মে মাসে এই সিরিজে Oppo Pad Air ট্যাবটি যোগ দেয়। সংস্থাটি বর্তমানে Oppo Pad-এর উত্তরসূরি মডেলটির ওপর কাজ করছে। যদিও ওপ্পো এখনও পর্যন্ত এই ডিভাইসটির লঞ্চের বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানায়নি, তবে আসন্ন Oppo Pad 2 আগামী মাসে বাজারে আত্মপ্রকাশ করবে বলে অনুমান করা হচ্ছে। আর এখন ওপ্পোর পরবর্তী প্রজন্মের ট্যাবলেটটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে, যা এর কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ করেছে। আসুন তাহলে এগুলি দেখে নেওয়া যাক।

Oppo Pad 2-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

গোঅ্যান্ড্রয়েড-এর একটি রিপোর্ট অনুসারে, OPD2201 মডেল নম্বর সহ ওপ্পো প্যাড ২ বেঞ্চমার্কিং ওয়েবসাইট গিকবেঞ্চ (Geekbench)-এ তালিকাভুক্ত হয়েছে। ডিভাইসটির গিকবেঞ্চ ৫ এবং গিকবেঞ্চ ৬ বেঞ্চমার্ক তালিকাগুলি প্রকাশ করেছে যে, এতে কোয়ালকমের একটি অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হবে, যার সর্বোচ্চ ক্লক স্পিড ২.৮৪ গিগাহার্টজ এবং এটি ৭.৩৪ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। তালিকায় উল্লেখিত এই তথ্যগুলি নির্দেশ করে যে, ওপ্পো প্যাড ২ সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট দ্বারা চালিত হবে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, ওপ্পো প্যাড ২ গিকবেঞ্চ ৬ (Geekbench 6)-এর সিঙ্গেল-কোর টেস্টে ১,১৬০ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,১৮৬ পয়েন্ট অর্জন করেছে। তবে গিকবেঞ্চ ৫ (Geekbench ৫)-এ ট্যাবটি সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর পরীক্ষায় যথাক্রমে ৮৯৯ এবং ৩,০৭৯ স্কোর করেছে। তালিকাটি থেকে আরও জানা গেছে যে, ওপ্পো প্যাড ২ লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে, যার ওপর কালারওএস ১৩ (ColorOS 13)-এর একটি স্তর থাকবে। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম অফার করবে এবং ব্লুটুথ ৫.৩ সংযোগ সাপোর্ট করবে।

এদিকে, পূর্ববর্তী একটি রিপোর্টে উল্লেখ হয়েছে যে, Oppo Pad 2 শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ হতে পারে। বলাই বাহুল্য, এটি Oppo Pad-এর উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করবে। পূর্বসূরি মডেলটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১১ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন রয়েছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত রয়েছে৷

আবার ফটোগ্রাফির জন্য, এই ট্যাবে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Pad শক্তিশালী ৮,৩৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥