HomeTabletsকোয়ালকমের হাত ছাড়ছে Samsung, এবার Galaxy Tab S সিরিজে মিডিয়াটেক প্রসেসর

কোয়ালকমের হাত ছাড়ছে Samsung, এবার Galaxy Tab S সিরিজে মিডিয়াটেক প্রসেসর

Samsung Galaxy Tab S10 Plus ট্যাবলেটটির ওপর থেকে শীঘ্রই পর্দা সরানোর পরিকল্পনা করছে সংস্থা। তার আগে এখন এই ডিভাইসটি তার বেশ কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করে Geekbench ডেটাবেসে হাজির হয়েছে।

স্যামসাং (Samsung) বর্তমানে বেশ কিছু নতুন ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। গতকালই আসন্ন Samsung Galaxy S24 FE স্মার্টফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছিল। তবে এটিই একমাত্র স্যামসাং ডিভাইস নয়, যা এই সাইটে দেখা গেছে। স্মার্টফোনটির পাশাপাশি আসন্ন Samsung Galaxy Tab S10 Plus ট্যাবলেটটিও বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে, যা থেকে এর বেশকিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য সম্পর্কে জানা গেছে।

Samsung Galaxy Tab S10 Plus ট্যাবকে MediaTek Dimensity চিপের সাথে দেখা গেল Geekbench ডেটাবেসে

SM-X828U মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস১০ প্লাস ট্যাবলেটটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়েছে। এর আগে আইএমইআই (IMEI) ডেটাবেসেও একই মডেল নম্বরের সাথে এটিকে দেখা গেছে। শেষে “U” অক্ষরটি ইঙ্গিত করে যে এটি একটি ইউএস ভ্যারিয়েন্ট। এর পাশাপাশি ট্যাবলেটের গ্লোবাল এবং দক্ষিণ কোরিয়ান সংস্করণও রয়েছে, যেগুলি যথাক্রমে SM-X826B এবং SM-X826N মডেল নম্বর বহন করে।

গিকবেঞ্চ ডেটাবেস অনুসারে, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস১০ প্লাস ট্যাবলেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্লাস প্রসেসরে চলবে। স্যামসাং তার ট্যাব এস সিরিজের জন্য কোয়ালকমের হাই-এন্ড চিপসেটগুলিকেই দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছে, তবে এবার দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি গ্যালাক্সি ট্যাব এস১০ সিরিজের জন্য মিডিয়াটেকে স্যুইচ করছে বলে মনে করা হচ্ছে।

Dimensity 9300+ হল একটি শক্তিশালী কনফিগারেশন সহ একটি অক্টা-কোর চিপসেট যার মধ্যে রয়েছে একটি ৩.২৫ গিগাহার্টজ ক্লক স্পিডের কর্টেক্স-এক্স৪ কোর, তিনটি ২.৮৫ গিগাহার্টজ কর্টেক্স-এক্স৪ কোর এবং ২.০ গিগাহার্টজ গতির চারটি কর্টেক্স-এ৭২০ কোর। এর গ্রাফিক্স সম্ভবত Mali-G720 Immortalis MP12 জিপিইউ দ্বারা পরিচালিত হয়।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, Samsung Galaxy Tab S10 Plus ট্যাবটি সিঙ্গেল-কোর টেস্টে ২,১৪১ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৬,৯৫২ পয়েন্ট অর্জন করেছে। এতে ১২ জিবি র‍্যাম মিলবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে। যদিও মিডিয়াটেকে স্যুইচ উল্লেখযোগ্য, তবে গত মাসে একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে স্যামসাং তাদের ট্যাবলেটগুলির জন্য Galaxy S সিরিজের ফোনগুলির মতো একটি ডুয়েল-চিপ কৌশল গ্রহণ করতে পারে। তবে এটি কোয়ালকম (Qualcomm) এবং কোম্পানির নিজস্ব Exynos (এক্সিনোস) প্রসেসর হওয়ার কথা ছিল, মিডিয়াটেক নয়।

যেহেতু, Samsung Galaxy Tab S10 Plus এখন MediaTek Dimensity 9300+ এর সাথে বেঞ্চমার্ক ডেটাবেসে উপস্থিত হয়েছে, তাই হয় আগের রিপোর্টটি ভুল ছিল, বা মিডিয়াটেক অন্য চিপ ব্র্যান্ডগুলির একটিকে প্রতিস্থাপন করছে। এই মুহূর্তে Galaxy Tab S10 Plus সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি, তবে শোনা যাচ্ছে যে, এটি সম্ভবত Samsung Galaxy Tab S10 Ultra এবং স্ট্যান্ডার্ড Samsung Galaxy Tab S10 ট্যাবের সাথে বাজারে আসবে।

RELATED ARTICLES

Most Popular