HomeTablets14.6 ইঞ্চি ডিসপ্লে, 11,200mah ব্যাটারি, ডুয়েল সেলফি ক্যামেরা, বাজার কাঁপাবে Samsung-র নয়া...

14.6 ইঞ্চি ডিসপ্লে, 11,200mah ব্যাটারি, ডুয়েল সেলফি ক্যামেরা, বাজার কাঁপাবে Samsung-র নয়া ট্যাব

স্যামসাং (Samsung)-এর পরবর্তী বড় লঞ্চ ইভেন্টটি আগামী ২৬ জুলাই অনুষ্ঠিত হতে চলেছে, যেখানে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন, স্মার্টওয়াচ এবং প্রিমিয়াম ট্যাবলেট-এর মতো তাদের কয়েকটি গ্যালাক্সি ডিভাইস লঞ্চ করার পরিকল্পনা করছে। এই ইভেন্টটি সময় যত এগিয়ে আসছে, ততই বিভিন্ন সূত্র মারফৎ স্যামসাংয়ের আসন্ন ডিভাইসগুলির সম্ভাব্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিশদ তথ্য সামনে আসছে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার বহু প্রতীক্ষিত Samsung Galaxy Tab S9 Ultra 5G-এর কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছেন।

Samsung Galaxy Tab S9 Ultra-র স্পেসিফিকেশন প্রকাশ্যে

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ অ্যান্ড্রয়েড ট্যাবলেট সিরিজের টপ-এন্ড মডেল হওয়ায় ট্যাব এস৯ আল্ট্রা মডেলটিকে জল্পনা সবচেয়ে বেশি। বিখ্যাত টিপস্টার ইভান ব্লাস ট্যাবলেটের সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করে উত্তেজনা বাড়িয়েছেন। তার মতে, গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা বড় ১৪.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসবে। ট্যাবলেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে বলে শোনা যাচ্ছে, যা মসৃণ মাল্টিটাস্কিংয়ের জন্য ১২ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে।

ক্যামেরা সেগমেন্টে, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা-এর রিয়ার প্যানেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট দেখা যাবে৷ আবার, ডিভাইসটিতে ডুয়েল ফ্রন্ট ক্যামেরা সেটআপও দেখা যাবে, যার মধ্যে সেলফি এবং ভিডিও কলের গুণমান উন্নত করতে দুটি ১২ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy Tab S9 Ultra 5G-এ ১১,২০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন বিশাল ব্যাটারি থাকবে, যা দীর্ঘ সময় ব্যবহারের জন্য ট্যাবলেটটিকে উপযুক্ত করে তুলবে। এছাড়াও, ডিভাইসটি ডুয়েল সিম সাপোর্ট অফার করবে বলে আশা করা হচ্ছে। Tab S9 Ultra 5G অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে এবং প্রচুর ডেটা ও বড় ফাইল সংরক্ষনের জন্য এতে ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজও মিলবে।

স্পেসিফিকেশন ছাড়াও, ইভান ব্লাস Samsung Galaxy Tab S9 Ultra 5G-এর কিছু ছবিও শেয়ার করেছেন। ফাঁস হওয়া ইমেজ অনুসারে, অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি ডুয়েল ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা অফার করবে, যা উন্নত ফটোগ্রাফি ক্ষমতার প্রতিশ্রুতি দেয়। এছাড়া, ডিভাইসটি কীবোর্ড এবং স্টাইলাস সাপোর্টের সাথে কম্প্যাটিবল হবে বলে মনে করা হচ্ছে।

জানিয়ে রাখি, স্যামসাং আয়োজিত এবছরের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টটি আগামী ২৬ জুলাই বিকাল ৪:৩০ থেকে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট, স্যামসাং নিউজরুম এবং স্যামসাংয়ের ইউটিউব চ্যানেলের মাধ্যমে লাইভ স্ট্রিম করা হবে। ইভেন্টের তারিখ যত এগিয়ে আসছে, ততই স্যামসাং অনুরাগীদের প্রত্যাশা বাড়ছে এবং বিশ্বব্যাপী প্রযুক্তিপ্রেমীরাও অধীর আগ্রহে স্যামসাংয়ের লেটেস্ট উদ্ভাবনের জন্য অপেক্ষা করছেন, যা মোবাইল প্রযুক্তিতে নতুন মাত্রা যোগ করতে প্রস্তুত।

RELATED ARTICLES

Most Popular