HomeTabletsVivo Pad 2: কেমন ফিচার থাকবে ভিভোর নতুন প্যাডে? বাজারে আসার পূর্বে...

Vivo Pad 2: কেমন ফিচার থাকবে ভিভোর নতুন প্যাডে? বাজারে আসার পূর্বে তথ্য ফাঁস

লকডাউনের সময় থেকে ট্যাবলেটের চাহিদা বাজারে অনেকাংশেই বেড়ে গেছে। ছাত্র-ছাত্রীদের পড়াশোনার পাশাপাশি অফিসের কাজকর্ম- সবই স্মার্টফোনের ছোট ডিসপ্লের তুলনায় ট্যাবলেটের বড় স্ক্রিনে অনেক বেশি সুবিধাজনক। তাই গত দু বছরে একাধিক স্মার্টফোন নির্মাতা লাভজনক ট্যাবলেটের বাজারে একে একে পা রেখেছে। তেমনই একটি ব্র্যান্ড হল ভিভো, যারা গত বছর এপ্রিলেতাদের প্রথম ট্যাবলেট হিসাবে চীনে Vivo Pad লঞ্চ করে। এই ট্যাবটির লঞ্চের এক বছর ঘুরতে না ঘুরতেই উত্তরসূরিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। কোম্পানিটি শীঘ্রই Vivo X Fold 2 এবং Vivo X Flip-এর সাথে Vivo Pad 2 লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই, এগুলির লাইভ ইমেজের পাশাপাশি নানা স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। ভিভো জানিয়েছে যে, প্রোডাক্টগুলি চলতি মাসেই লঞ্চ করা হবে। আপকামিং Vivo Pad 2 ট্যাবটি OnePlus Pad এবং Oppo Pad 2-এর মতো হবে বলে মনে করা হচ্ছে। আর এখন এক জনপ্রিয় টিপস্টার অনলাইনে আসন্ন ভিভো ট্যাবলেটের স্টোরেজ বিকল্প এবং চার্জিং স্পিড সম্পর্কেও জানিয়েছেন।

Vivo Pad 2-এর প্রত্যাশিত স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন সোশ্যাল মিডিয়া পোস্টে দাবি করেছেন যে, ভিভো প্যাড ২-তে ২.৮কে (2.8K) রেজোলিউশন সহ বড় ১২.১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। ডিসপ্লেটিতে ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট এবং ৭:৫ স্ক্রিন রেশিও সাপোর্ট করবে। এগুলি নির্দেশ করে যে ডিসপ্লে সাইজ, রেজোলিউশন এবং রিফ্রেশ রেটের দিক থেকে নতুন ট্যাবটি বিদ্যমান ভিভো প্যাড-এর তুলনায় আপগ্রেড অফার হবে। লাইভ ছবিগুলি প্রকাশ করেছে যে, ডিসপ্লেটি পুরু বেজেল দ্বারা ঘেরা থাকবে৷

ছবিগুলি আরও প্রকাশ করেছে যে, এটি ওয়ানপ্লাস প্যাড এবং ওপ্পো প্যাড ২-এর মতো মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত হবে। এই অক্টা-কোর চিপসেটটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত এবং এর একটি এআরএম কর্টেক্স-এক্স২ রান করে ৩.০৫ গিগাহার্টজে, তিনটি এআরএম কর্টেক্স-এ৭১০ সুপার-কোরের ক্লক স্পিড ২.৮৫ গিগাহার্টজ এবং চারটি এআরএম কর্টেক্স-এ৫১০ এফিসিয়েন্সি কোর ১.৮ গিগাহার্টজে চলে। এই প্রসেসরটি গ্রাফিক্সের জন্য মালি-জি৭১০ এমসি১০ জিপিইউ-এর সাথে যুক্ত।

জানিয়ে রাখি, টিপস্টার ডিজিট্যাল চ্যাট জানিয়েছেন যে, Vivo Pad 2 দুটি স্টোরেজ বিকল্পে হোম মার্কেট চীনে উপলব্ধ হবে। এতে ৮ জিবি/১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি/৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে। তিনি এও জানিয়েছেন যে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ৩ (OriginOS 3) ইউজার ইন্টারফেসে রান করবে। অরিজিনওএস সফ্টওয়্যার স্কিনটি প্যাডের জন্য কাস্টমাইজ করা হবে এবং তার জন্য অপারেটিং সিস্টেমে কিছু এক্সক্লুসিভ ফিচার সাপোর্ট করবে। টিপস্টার বলেছেন যে, কোম্পানি একটি অল মেটাল বডির সাথে Vivo Pad 2 লঞ্চ করবে।

এছাড়াও, ভিভো তাদের আসন্ন ট্যাবলেটটিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য, এর সাথে কয়েকটি অ্যাক্সেসরিও লঞ্চ করবে। বলা হচ্ছে, ব্র্যান্ড ভিভো স্মার্ট টাচ কীবোর্ড এবং ভিভো পেন্সিল ২ (Vivo Pencil 2) স্টাইলাস উন্মোচন করবে। এই স্টাইলাসটি ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং এবং লিনিয়ার মোটর প্রেসার ফিডব্যাক সাপোর্ট করবে। ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকতে পারে Vivo Pad 2-তে। তবে ব্যাটারি ক্যাপাসিটি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

উল্লেখ্য, পূর্বসূরি Vivo Pad ৮,০৪০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, তাই Pad 2-এও একটি বড় ব্যাটারি থাকবে বলে আশা করা যায়। চিত্রগুলি প্রকাশ করেছে যে, ট্যাবটির মডিউলে একটি এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা উপস্থিত থাকবে। এর মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর অবস্থান করতে পারে।

RELATED ARTICLES

Most Popular