ভুল ভাঙবে বিশ্ববাসীর, এবার ট্যাবলেটও দেবে ফাটাফাটি পারফরম্যান্স, Vivo Pad 3 আসছে এই প্রসেসরের সাথে

Avatar

Published on:

Vivo pad 3 tablet to come with mediatek Dimensity 9300 chipset launch imminent

Vivo খুব শীঘ্রই চীনে তাদের বিদ্যমান Vivo Pad 2 ট্যাবলেটের উত্তরসূরি লঞ্চ করতে চলেছে। এক্ষেত্রে সম্ভাবনা আছে, সংস্থাটি আসন্ন Vivo X100 Pro+ স্মার্টফোনের সাথেই Vivo Pad 3 ট্যাবলেটটিও ঘোষণা করে দেবে। তবে এই ৩তম প্রজন্মের ট্যাবলেট এখনো বিকাশধীন পর্যায়ে থাকায় এর আগমনের সময়সূচি সম্পর্কে এই মুহূর্তে নিশ্চিত হওয়া যাচ্ছে না। যদিও লঞ্চের তারিখ প্রকাশ্যে না এলেও, ডিভাইসটির ফিচার সম্পর্কিত তথ্য ধারবাহিকভাবে অনলাইনে ফাঁস হচ্ছে। আজ টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) আসন্ন Vivo Pad 3 ট্যাবলেটের চিপসেট সংস্করণ সহ বেশ কয়েকটি কী-ফিচার সামনে এনেছেন।

প্রসঙ্গত, Vivo Pad 3 ট্যাবলেটের পরপরই বা একই সাথে বহুল প্রতীক্ষিত Vivo X Fold 3 এবং Vivo X Fold 3 Pro ফোল্ডেবল স্মার্টফোন দুটিও আত্মপ্রকাশ করবে বলে একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে।

Vivo Pad 3 ট্যাবলেটের প্রসেসর ভার্সন প্রকাশ্যে এল

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) -এর একটি লেটেস্ট উইবো পোস্ট অনুসারে, ভিভো তাদের এই আপকামিং ট্যাবলেট মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট ব্যবহার করবে। জানিয়ে রাখি, লেটেস্ট Vivo X100 এবং Vivo X100 Pro স্মার্টফোনের সাথেই মিডিয়াটেকের এই নয়া চিপসেট বিশ্বব্যাপী লঞ্চ হয়েছিল। উক্ত চিপসেটটি TSMC -এর ৪এনএম প্রসেসিং নোড ভিত্তিক এবং ৩.২৫ গিগাহার্টজ রেটে ১টি কর্টেক্স-এক্স৪ কোর, ২.৮৫ গিগাহার্টজ রেটে ৩টি কর্টেক্স-এক্স৪ কোর, ২.০ গিগাহার্টজ রেটে ৪টি কর্টেক্স-এ৭২০ কোর ও মালি-জি৭২০ ইমর্টালিস এমপি১২ জিপিইউ সাপোর্ট করে। সর্বোপরি মিডিয়াটেক দাবি করেছে যে, তাদের এই নয়া এই প্রসেসর পূর্বসূরির তুলনায় ১৫% উন্নত পারফরম্যান্স অফার করবে।

যাইহোক আবারো প্রসঙ্গে ফিরে আসা যাক। ডিজিটাল চ্যাট স্টেশন আরও জানিয়েছেন যে, ভিভো প্যাড ৩ ট্যাবলেটে সামান্য মোটা বেজেল পরিবেষ্টিত টাচস্ক্রীন দেওয়া হবে। সম্ভবত IPS ডিসপ্লে সহ আসবে এই প্যাড। এছাড়া ডিভাইসটির ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা ইউনিট বিদ্যমান থাকতে পারে।

প্রসঙ্গত, ভিভো হয়তো আলোচ্য ট্যাবলেটের পাশাপাশি ৮.৮-ইঞ্চি ডিসপ্লে সাইজের সাথে আরেকটি ট্যাবও চীনে লঞ্চ করতে চলেছে বলেও পোস্টে ইঙ্গিত দিয়েছে টিপস্টার। এটি সাশ্রয়ী মূল্যের হবে।

আগেই বলেছি, আসন্ন Vivo Pad 3 মডেলটি বিদ্যমান Vivo Pad 2 ট্যাবলেটের উত্তরসূরি হবে। এক্ষেত্রে পূর্বসূরি ও উত্তরসূরির মধ্যে ফিচারগত সদৃশ্যতা দেখা যেতেই পারে। ফলে চলুন Vivo Pad 2 -এর বিশেষত্বের খুঁটিনাটি জেনে নেওয়া যাক…

Vivo Pad 2 এর স্পেসিফিকেশন

গত এপ্রিল মাসে আগত Vivo Pad 2 ট্যাবলেটে ১২.১-ইঞ্চির (১৯৬৮x২৮০০ পিক্সেল) IPS LCD টাচ প্যানেল আছে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২৮৪ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৮৬.৬% স্ক্রিন-টু-বডি রেশিও এবং HDR10 প্রযুক্তি সমর্থন করে। এই ট্যাবলেট ৪এনএম প্রসেসিং নোডে তৈরি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসরের সাথে এসেছে। এই চিপসেট – কর্টেক্স এক্স২, কর্টেক্স এ৭১০, কর্টেক্স এ৫১০ কোর এবং মালি জি৭১০ এমসি১০ জিপিইউ কর্টেক্স সাপোর্ট করে। এতে ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি/৫১২ জিবি UFS 3.1 স্টোরেজ মিলবে। আবার ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, এই ট্যাবলেটের পেছনে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/২.২) + ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স (অ্যাপারচার : এফ/২.৪) উপস্থিত। আবার সামনে এফ/২.০ অ্যাপারচার ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। Vivo Pad 2 -এ ৪৪ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স ওয়্যারড চার্জিং প্রযুক্তি সমর্থিত ১০,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥