3000 টাকা ছাড়, Xiaomi Pad 6 প্রথমবার লোভনীয় অফারে কেনার সুযোগ, রয়েছে বাহুবলী ব্যাটারি

Avatar

Published on:

Xiaomi Pad 6 Sale Today India

গত ১৩ই জুন ভারতের বাজারে লঞ্চ হয় Xiaomi Pad 6। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ২১শে জুন এই ট্যাবলেটটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com), ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon India এবং সংস্থার রিটেল স্টোরের মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। আগ্রহী ক্রেতারা প্রথম সেলে ফ্লাট ৩,০০০ টাকা ব্যাঙ্ক কার্ড অফারের সাথে আলোচ্য ডিভাইসটিকে তুলনায় কম দামে বাড়ি নিয়ে আসতে পারবেন বলেও নিশ্চিত করেছে Xiaomi। মিড-রেঞ্জের Xiaomi Pad 6 ট্যাবলেটে ফিচার হিসাবে – ২.৮কে IPS LCD ডিসপ্লে প্যানেল, ২৫৬ জিবি স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত বড় ব্যাটারি পাওয়া যাবে। চলুন এই ট্যাবলেটের দাম, সেল অফার এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতের Xiaomi Pad 6 ট্যাবলেটের দাম ও সেল অফার

এদেশে শাওমি প্যাড ৬ ট্যাবলেটকে মোট দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম থাকছে ২৬,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ আসা উচ্চতর বিকল্পকে কেনা যাবে ২৮,৯৯৯ টাকার বিনিময়ে। এটি গ্রাফাইট গ্রে এবং মিস্ট ব্লু কালার অপশনে উপলব্ধ।

এবার আসা যাক ডিভাইসটির সাথে উপলব্ধ ‘ফার্স্ট সেল’ অফারের প্রসঙ্গে। যেসকল ক্রেতারা ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে শাওমি প্যাড ৬ ট্যাবলেটটি কিনবেন তাদের ফ্লাট ৩,০০০ টাকার ছাড় দেওয়া হবে। উল্লেখিত পরিমাণ ডিসকাউন্টের পর এর ৬ জিবি র‌্যাম ও ৮ জিবি র‌্যাম অপশনকে যথাক্রমে ২৩,৯৯৯ টাকা এবং ২৫,৯৯৯ টাকা খরচ করে কিনে নেওয়া যাবে৷

প্রসঙ্গত, উক্ত ট্যাবলেটের সাথে আপনারা যদি স্টাইলাস পেন, ডিটাচেবল কী-বোর্ড বা ব্যাক কভার কিনতে চান তবে, শাওমি এই চাহিদা মেটানোর জন্য কয়েকটি আদর্শ প্রোডাক্ট এনেছে। এক্ষেত্রে ক্রেতারা মাত্র ৫,৯৯৯ টাকা খরচ করে Xiaomi Smart Pen (2nd gen) এবং ৪,৯৯৯ টাকায় Pad 6 keyboard খরিদ করতে পারবেন। আর Pad 6 কেসের দাম রাখা হয়েছে ১,৪৯৯ টাকা।

Xiaomi Pad 6 ট্যাবলেটের স্পেসিফিকেশন

Xiaomi Pad 6 ট্যাবলেটের সামনে দেখা যাবে ১১-ইঞ্চির ২.৮কে (১৮০০x২৮৮০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য শাওমি প্যাড ৬ ট্যাবলেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম অপারেটিং সিস্টেমে রান করে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি রম পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Xiaomi Pad 6 ট্যাবলেটে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের সুবিধার্থে থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। তদুপরি এতে ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত কোয়াড স্পিকার সেটআপ বর্তমান। আর কানেক্টিভিটি অপশন হিসাবে অন্তর্ভুক্ত থাকছে – ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৩ এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। পাওয়ার ব্যাকআপের জন্য শাওমির এই প্যাডে ৮,৮৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি ফুল চার্জে দুই দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে এবং ট্যাবলেটকে ১০০ মিনিটের মধ্যে ফুল চার্জ করে দেবে। এটি ৬.৫১ মিমি পুরু এবং ওজনে প্রায় ৪৯০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥