Xiaomi Pad 6 Max: ল্যাপটপের মতো বিশাল স্ক্রিনের ট্যাব আনছে শাওমি, মিলবে 512 জিবি অব্দি স্টোরেজ

Avatar

Published on:

Xiaomi Pad 6 Max Launch Date

শাওমি (Xiaomi) বর্তমানে একটি নতুন ট্যাবলেটের ওপর কাজ করছে বলে জানা গেছে, যা Xiaomi Pad 6 Max নামে বাজারে আসতে পারে। এটি ইতিমধ্যেই ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) এবং চীনা কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটে দেখা গিয়েছে। ট্যাবটির সম্পর্কে খুব বেশি তথ্য সামনে না এলেও, জানা গেছে যে এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর এখন এক টিপস্টার দাবি করেছেন যে এটি Xiaomi Pad 6 Pro-এর বড় ভার্সন হিসাবে আসবে। প্রসঙ্গত, ‘Pro’ মডেলটি Qualcomm 8+ Gen 1 চিপসেটের সাথে শুধুমাত্র চীনেই উপলব্ধ। আসুন তাহলে আসন্ন শাওমি ট্যাবটির বিষয়ে কি কি তথ্য সামনে এসেছে, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi Pad 6 Max হবে বড় ডিসপ্লে যুক্ত Xiaomi Pad 6 Pro-এর বিকল্প

এক টিপস্টার দাবি করেছেন যে, শাওমি প্যাড ৬ ম্যাক্স অপেক্ষাকৃত বড় ডিসপ্লে সহ মূলত শাওমি প্যাড ৬ প্রো-এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। আসন্ন ট্যাবটির রিয়ার ক্যামেরা মডিউলের ডিজাইন প্যাড ৬ সিরিজের অনুরূপ এবং স্পেসিফিকেশনগুলি প্যাড ৬ প্রো-এর মতোই হবে, শুধুমাত্র স্ক্রিনের আকার বাদ দিয়ে। ম্যাক্স মডেলটিতে ১৪ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যেখানে প্যাড ৬ প্রো-তে ১১ ইঞ্চির ডিসপ্লে বর্তমান।

উল্লেখযোগ্যভাবে, যারা প্রোডাক্টিভিটি বা বিনোদনের জন্য একটি বড় ট্যাবলেট খুঁজছেন, এটি তাদের জন্য একটি ভাল বিকল্প হয়ে উঠতে পারে। তবে, এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না যে এই মডেলটি শুধু চীনের মার্কেটেই পাওয়া যাবে, না বিশ্বের অন্যান্য দেশেও পৌঁছাবে। বর্তমানে, শুধুমাত্র শাওমি প্যাড ৬ গ্লোবাল মার্কেটে কেনার জন্য উপলব্ধ, যেখানে প্যাড ৬ প্রো শুধুমাত্র চীনা গ্রাহকদের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে।

যেহেতু শোনা যাচ্ছে, Xiaomi Pad 6 Max-এ Pad 6 Pro-এর মতো একই স্পেসিফিকেশন থাকবে, তাই আশা করা যায় এটি Snapdragon 8+ gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে এবং এর সাথে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম ও সর্বোচ্চ ৫১২ জিবি বিল্ট-ইন স্টোরেজ যুক্ত থাকবে। এতে এলসিডি প্যানেল ব্যবহৃত হবে, যা 2.8K রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। প্রো মডেলটিতে ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৮,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে। তবে, Xiaomi Pad 6 Max-এ বড় ব্যাটারি থাকতে পারে কারণ এটি আকারে অনেকটাই বড় হবে প্রো মডেলটির থেকে।

সঙ্গে থাকুন ➥