Xiaomi Pad 6 নাকি OnePlus Pad, ট্যাবলেটের বাজার দখল করবে কে, দেখে নিন পার্থক্য

Avatar

Published on:

Xiaomi Pad 6 vs OnePlus Pad compare

গত ১৩ই জুন ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছে Xiaomi Pad 6। মিড-রেঞ্জের অধীনে আসা এই নয়া ট্যাবলেটটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে প্যানেল, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন, ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের সেলফি শুটারের মতো ফিচার অফার করে। ভারতে এর সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা চলবে OnePlus Pad -এর। যদিও ডিভাইস দুটির মধ্যে দামের পার্থক্য ১১,০০০ টাকা। ফলে বেশি টাকা খরচ করে OnePlus ব্র্যান্ডের ট্যাবলেট কেনা ঠিক হবে, নাকি তুলনায় কম দামে সদ্য লঞ্চ হওয়া Xiaomi Pad 6 বেছে নেওয়া অধিক লাভজনক হবে – এই প্রশ্ন হয়তো আপনাদের মনেও এসেছে। তাই এই প্রশ্নের উত্তর খুঁজতে আজ আমরা আলোচ্য দুটি প্রতিদ্বন্দ্বি ট্যাবলেট মডেলের মধ্যে দাম ও ফিচারগত তুলনামূলক আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Xiaomi Pad 6 Vs OnePlus Pad : দাম

ভারতে শাওমি প্যাড ৬ ট্যাবলেটকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম থাকছে ২৬,৯৯৯ টাকা। আর জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ আসা উচ্চতর ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৮,৯৯৯ টাকা। এটি গ্রাফাইট গ্রে এবং মিস্ট ব্লু কালার অপশনে উপলব্ধ।

এদেশে ওয়ানপ্লাস প্যাড -কেও দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হয়েছে। এক্ষেত্রে ৮ জিবি র‌্যাম +ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম থাকছে ৩৭,৯৯৯ টাকা এবং ১২ জিবি র ্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পকে পাওয়া যাবে ৩৯,৯৯৯ টাকায়। এটি একক হ্যালো গ্রিন কালারে এসেছে।

Xiaomi Pad 6 Vs OnePlus Pad : ডিসপ্লে

শাওমি প্যাড ৬ ট্যাবলেটের সামনে দেখা যাবে ১১-ইঞ্চির ২.৮কে (১৮০০x২৮৮০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন সাপোর্ট করে।

ওয়ানপ্লাস প্যাড ট্যাবলেটে ২.৫ডি কার্ভড গ্লাস প্রোটেকশন সহ ১১.৬১-ইঞ্চির ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ২৮০০ x ২০০০ পিক্সেল রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৫০০ নিটস ব্রাইটনেস, ৮৮% স্ক্রিন-টু-বডি রেশিও এবং ডলবি ভিশন টেকনোলজি সাপোর্ট করে।

Xiaomi Pad 6 Vs OnePlus Pad : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য শাওমি প্যাড ৬ ট্যাবলেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম অপারেটিং সিস্টেমে রান করে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি রম পাওয়া যাবে।

পারফরম্যান্সের জন্য ওয়ানপ্লাস প্যাডে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর দেওয়া হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেন ওএস ১৩ দ্বারা চালিত। স্টোরেজ হিসাব এটি ১২ জিবি LPDDR5 র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 রম অফার করে।

Xiaomi Pad 6 Vs OnePlus Pad : ক্যামেরা সেটআপ

ছবি তোলার জন্য Xiaomi Pad 6 ট্যাবলেটে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। আর সেলফি ও ভিডিও কলিংয়ের সুবিধার্থে থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য OnePlus Pad ট্যাবে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা বিদ্যমান। আর ডিভাইসটির সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। অর্থাৎ ওয়ানপ্লাস ও শাওমি ডিভাইসের ক্যামেরা বিভাগ অনুরূপ থাকছে।

Xiaomi Pad 6 Vs OnePlus Pad : ব্যাটারি

পাওয়ার ব্যাকআপের জন্য শাওমি প্যাড ৬ মডেলে আছে ৮,৮৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি ফুল চার্জে দুই দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে এবং ট্যাবলেটকে ১০০ মিনিটের মধ্যে ফুল চার্জ করে দেবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ওয়ানপ্লাস প্যাড ট্যাবলেটে থাকছে ৯,৫১০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৬৭ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি এক মাস পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করবে।

Xiaomi Pad 6 Vs OnePlus Pad : পরিমাপ ও ওজন

নবাগত শাওমি প্যাড ৬ ট্যাবলেট ৬.৫১ মিমি পুরু এবং ওজনে প্রায় ৪৯০ গ্রাম।

প্রিমিয়াম কার্ভড মেটাল ইউনিবডি ডিজাইনের সাথে আসা ওয়ানপ্লাস প্যাড প্রায় ৬.৫৪ মিমি পুরু এবং এর ওজন প্রায় ৫৫২ গ্রাম।

সঙ্গে থাকুন ➥