দেশের সবচেয়ে বড় ইভি অগ্নিকান্ড! Jitendra EV-র কুড়িটি ই-স্কুটারে একসাথে আগুন ধরে গেল

Avatar

Published on:

গরমকাল শুরু হতেই গত মাসে একের পর এক ইলেকট্রিক স্কুটারে আগুন ধরে যাওয়ার ঘটনায় উদ্বিগ্ন সাধারণ ক্রেতা থেকে প্রশাসনের উচ্চমহল। ইতিমধ্যেই গাফিলতি খুঁজতে ফরেন্সিক তদন্তের নির্দেশ দিয়েছে সরকার। ত্রুটি খুঁজে পেলে যে কড়া শাস্তি হবে, সে বার্তাও দিয়েছে কেন্দ্র। কিন্তু কপালে চিন্তার ভাঁজ বাড়িয়ে ফের ব্যাটারিচালিত স্কুটারে অগ্নিকান্ড ঘটল‌ মার্চ থেকে যা এই নিয়ে পঞ্চম ঘটনা। তবে এবার একটি বা দু’টি ই-স্কুটারে নয়।

নজিরবিহীন ভাবে জিতেন্দ্র ইভি (Jitendra EV)-র তৈরি ২০টি বৈদ্যুতিক স্কুটারে আগুন ধরে গেল আচমকা‌। একে দেশের সবচেয়ে বড় ইলেকট্রিক ভেহিকেল অগ্নিকান্ড বললেও ভুল হবে না। যদিও গাড়ি ছাড়া আর কিছু ক্ষতিগ্রস্ত হয়নি। আহত বা হতাহতের কোনও খবর মেলেনি।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত শনিবার, ৯ এপ্রিল জিতেন্দ্র ইভির কারখানা থেকে কন্টেনার ট্রাকে করে ই-স্কুটারের একটি ব্যাচ বেঙ্গালুরুর উদ্দ্যেশ্যে রওনা দিয়েছিল। কন্টেনারের ভিতর উপর ও নীচের সারিতে ২০টি করে মোট ৪০টি মডেল নিয়ে যাওয়া হচ্ছিল।।কিন্তু কারখানার অনতিদূরে হঠাৎই সেগুলিতে আগুন ধরে যায়। পোড়া গন্ধ পেয়ে কন্টেনার খুলে দেখা যায়, নীচের সারি অক্ষত থাকলেও উপরের সারির ২০টি ইলেকট্রিক স্কুটার দাউদাউ করে জ্বলছে। তৎক্ষণাৎ আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়‌

সংস্থার তরফে বিবৃতিতে বলা হয়েছে, ৯ এপ্রিল আমাদের কারখানার গেটের কাছে স্কুটার কন্টেনারে একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে‌। আমরা সময়মতো পরিস্থিতি স্বাভাবিক করেছি। নিরাপত্তা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ‌ কী কারণে এমন ঘটনা ঘটল, তা তদন্ত করে দেখা হচ্ছে। এবং সে বিষয়ে আমরা আর ক’দিনের মধ্যেই বিস্তারিত জানাব।

সঙ্গে থাকুন ➥