একসাথে জোড়া চমক! BMW নয়া অবতারে তাদের সবচেয়ে সস্তা দুই মোটরসাইকেল এ দেশে লঞ্চ করল

Published on:

সব জল্পনার অবসান। অবশেষে ভারতে লঞ্চ হল বহু চর্চিত BMW G 310 R এবং G 310 GS-এর 2022 ভার্সন। জার্মানির প্রবাদপ্রতিম বাইক প্রস্তুতকারী  BMW Motorrad কয়েক সপ্তাহ আগেই বাইকগুলি আন্তর্জাতিক বাজারে উন্মোচিত করেছিল। প্রথমটি রোডস্টার হলেও দ্বিতীয়টি অ্যাডভেঞ্চার ট্যুরার। উল্লেখ্য, আপডেটেড G 310 R এবং 2022 G 310 GS মডেলের বুকিং সদ্য শুরু হয়েছিল ভারতে।

ভারতে নতুন BMW G 310 R এর দাম ২, ৭০,০০০ টাকা রাখা হয়েছে। অন্য দিকে, BMW G 310 GS এর মূল্য ৩,১০,০০০ টাকা (এক্স-শোরুম)। পুরনো মডেলের চেয়ে দাম বেড়েছে ৫,০০০ টাকা করে। বস্তুত, এটাই ভারতে বিএমডব্লিউ-এর সবচেয়ে সস্তা দুই মডেল। তবে আপডেটেড ভার্সনে শুধুমাত্র নতুন কালার অপশন যোগ ছাড়া অন্য কোনও পরিবর্তন করা হয়নি।

2022 BMW G 310 R আগের মতই মাসকুলার শার্প বডি ডিজাইন নিয়ে অবতীর্ণ হয়েছে। নতুন ভার্সনে লাল রঙের আধিক্য বেশি‌। যার পোশাকি নাম ‘প্যাশন রেসিং রেড’। পুরো শরীরে লাল রঙের পাশাপাশি সাদা গ্রাফিক্স চোখে পড়বে। তবে অ্যালয় হুইল ও ফ্রেমের রং যথারীতি রেসিং রেডে রাঙায়িত। আবার রোডস্টার বাইকটির স্পোর্টস কালার ভ্যারিয়েন্ট লাল, নীল এবং সাদা শেডের সংমিশ্রণে তৈরি। তাছাড়াও পুরনো কালো রংটি এখন ‘ট্রিপল ব্ল্যাক’ নামে মিলবে।

অন্য দিকে, 2022 BMW G 310 GS অ্যাডভেঞ্চার বাইকেও ‘স্পোর্ট’ কালার নামে ভ্যারিয়েন্ট রয়েছে। এছাডাও, এতে নতুন ধরনের র‍্যালি কালার অপশন দেওয়া হয়েছে, যা মূলত ব্ল্যাক, গোল্ড মেটালিক এবং লাল রঙের মিলিত সহাবস্থান। ছোট ভাইয়ের মতো এই বাইকটিতেও পুরানো কালো রঙের বিকল্পের নাম পরিবর্তন করে ‘কসমিক ব্ল্যাক ৩’ নাম দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, আগেই বলা হয়েছে যে নয়া কালার স্কিম ছাড়া সম্পূর্ণ অপরিবর্তিত এই দুই মোটরসাইকেল। ৩১৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে এতে, যার সর্বাধিক আউটপুট ৩৪ পিএস ও ২৮ এনএম। সিক্স স্পিড গিয়ারবক্স ও স্লিপার ক্লাচ রয়েছে সঙ্গে। উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস, এলইডি লাইটিং সেট আপ, রাইড বাই ওয়্যার, অ্যাডজাস্টেবল ব্রেক ও ক্লাচ লিভার, এলসিডি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ও ইউএসবি চার্জিং সকেট (অপশনাল)।

সঙ্গে থাকুন ➥