New KTM RC390: দীর্ঘ প্রতীক্ষার পর ভারতে লঞ্চ হল কেটিএমের সুপারস্পোর্টস বাইক, এবার রেসিংয়ে আসবে মজা

Avatar

Published on:

ভারতের বাজারে আজ আনুষ্ঠানিক ভাবে 2022 KTM RC390 লঞ্চের ঘোষণা করল বাজাজ (Bajaj)। ইন্টারন্যাশনাল মার্কেটের মতো এ দেশেও বাইকটি হালকা ট্রেলিস ফ্রেম-সহ বোল্ট-অন-সাবফ্রেম, ১.৭ কেজি কম ওজনের ফাইভ-স্পোক অ্যালয় হুইলস, ১৭.৩ লিটারের বড় ফুয়েল ট্যাঙ্ক, এবং নতুন হার্ডওয়্যার সহযোগে এসেছে। যা 2022 KTM RC390 স্পোর্টস বাইকটিকে হালকা, তীক্ষ্ণ, এবং আরও রেস-ওরিয়েন্টেড করে তুলেছে।

নতুন প্রজন্মের RC390-এর দাম রাখা হয়েছে ৩,১৩, ৯২২ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। অর্থাৎ পুরনো মডেলটির তুলনায় নয়া ভার্সনের মূল্য প্রায় ৩৬,০০০ টাকা বেশি। 2022 RC390 কেটিএম ইলেকট্রনিক অরেঞ্জ এবং কিটেএম ফ্যাক্টরি রেসিং ব্লু নামাঙ্কিত কালার অপশনের মধ্যে বেছে নেওয়া যাবে।

ডিজাইনের নিরিখে 2022 KTM RC390 তার মডেলের চেয়ে অনেকটাই আলাদা। আগের চাইতে আরও বড় এলইডি হেডল্যাম্প দেওয়া হয়েছে। যার চতুর্দিকে এলইডি ডিআরএল দ্বারা আবৃত। নতুন ফেয়ারিং, একটি বৃহত্তর ভাইজার, নতুন আয়না, নতুন স্প্লিট সিট এবং ব্র্যান্ড নিউ স্পর্টি লুকিং অ্যালয় হুইল সহ হাজির হয়েছে 2022 KTM RC390।

আবার গ্লোবাল মার্কেটে উপলব্ধ বাইকটির বেশকিছু ফিচার দেশীয় মডেলে দেওয়া হয়েছে। যেমন, নতুন ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, কর্নারিং এবিএস, একটি কুইক শিফটার, স্মার্টফোন কানেক্টিভিটি-সহ টিএফটি ডিসপ্লে এবং মাল্টি-ফাংশানাল সুইচগিয়ার।

২০২২ কেটিএম আরসি৩৯০ সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ৩৭৩ সিসির ইঞ্জিন দ্বারা পরিচালিত। এতে ৬-স্পিড গিয়ার বক্স রয়েছে‌। ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৯,০০০ আরপিএম গতিতে ৪২.৯ বিএইচপি শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ৩৭ এনএম টর্ক পাওয়া যাবে। ১৭২ কেজি ওজনের (কার্ব) বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৩ মিমি। Kawasaki Ninja 300 ও TVS Apache RR310-এর সাথে হাড্ডাহাড্ডি লড়াই চলবে কেটিএমের এই বাইকের।

সঙ্গে থাকুন ➥