2022 Yamaha Vino: ডুয়েল টোন কালারের সাথে নতুন লুকে হাজির ইয়ামাহার এই ছোট্ট স্কুটার

Avatar

Published on:

Yamaha নিজের দেশ অর্থাৎ জাপানের বাজারে তাদের ৫০ সিসি ইঞ্জিনের স্কুটার, Vino-র আপডেটেড মডেল লঞ্চ করল। এটি যেমন ছোট, দেখতেও তেমনি মজাদার। আসলে জাপানের বাজারে কাছেপিঠে ভ্রমণের জন্য ‘কিউট’ Vino-র বিপুল চাহিদা রয়েছে, আর তাই আপডেটেড ভার্সনে আনা হল স্কুটারটি। যা থেকে আবার রেট্রো ‘ফিল’ পাওয়া যায়। আসুন 2022 Yamaha Vino-র স্পেসিফিকেশন ও ফিচারগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

ইয়ামাহা ভিনোর নতুন আপডেট বলতে কেবল এর নতুন রঙে পরিবর্তন ঘটানো হয়েছে। জাপানের বাজারে ডুয়েল টোন সহ দুটি রঙের বিকল্পে হাজির হয়েছে ইয়ামাহা ভিনো – লাইট ব্লুয়ের সাথে আইভরি হোয়াইট এবং ডার্ক গ্রীনের সাথে ব্ল্যাক। ক্লাসিক ডিজাইনের জন্য এর রেট্রো লুক ফুটে উঠেছে।

এছাড়া Yamaha Vino স্কুটারটির কারিগরি ফিচারে কোনো আপডেট আনা হয়নি। আগের মতোই ৫০ সিসি লিকুইড কুল্ড সিঙ্গেল সিলিন্ডার মোটর-সহ এসেছে স্কুটারটি। যা থেকে ৪.৫ পিএস শক্তি এবং ৪.১ এনএম টর্ক পাওয়া যাবে। এর দু’চাকাতেই আছে ড্রাম ব্রেক। আবার এর সামনে টেলিস্কোপিক ফোর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। এতে আবার রয়েছে আইডেলিং স্টপ সিস্টেম, যা ট্রাফিক সিগনালে ইঞ্জিনটিকে বন্ধ করে জ্বালানির ব্যবহার কমাতে সাহায্য করবে।

প্রসঙ্গত, Yamaha ও Honda-র যৌথ প্রয়াসের ফলাফল হল Yamaha Vino। এর ফলে স্কুটারটির উৎপাদন খরচ কমিয়ে আনা সম্ভব হয়েছে। জাপানের বাজারে এর মূল্য ২,০৩,৫০০ জিপিওয়াই (প্রায় ১.৩৩ লক্ষ টাকা)।

সঙ্গে থাকুন ➥