HomeAutomobileHero MotoCorp: 125 সিসির চার নতুন মডেল আনছে হিরো, দু'টো বাইক আর দু'টো স্কুটার

Hero MotoCorp: 125 সিসির চার নতুন মডেল আনছে হিরো, দু’টো বাইক আর দু’টো স্কুটার

নতুন টু-হুইলার লঞ্চকে ঘিরে বর্তমানে ভারতের বৃহত্তম মোটরসাইকেল ও স্কুটার নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর অন্দরমহলে ব্যস্ততা তুঙ্গে। জানা গিয়েছে, চলতি বছরে ১২৫ সিসি সেগমেন্টে চারটি নতুন মডেল লঞ্চের পরিকল্পনা করছে তারা। সম্প্রতি তারা এদেশে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক সহ Xtreme 160R লঞ্চ করেছে। এছাড়া পরবর্তী মডেল হিসেবে আসতে চলেছে XMR 210। আবার হার্লে ডেভিডসন-এর সাথে যৌথভাবে তারা এ দেশে একটি নতুন মোটরসাইকেল আগামী ৩ জুলাই লঞ্চ করবে। যার নাম – Harley-Davidson X440।

বর্তমানে হিরো মোটোকর্প তাদের একটি ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার ট্যুরার এবং ফেয়ার্ড সুপারস্পোর্ট মোটরসাইকেল তৈরিতে হাত লাগিয়েছে। যেগুলি ২০২৫-এ বাজারে আনা হতে পারে। দুটি মডেলেই থাকছে ৪২০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন। সম্প্রতি এক রিপোর্টে দাবি করা হয়েছে, X440 এর মতো সংস্থার আপকামিং নেকেড মোটরসাইকেল Xtreme 440R-এ ৪৪০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হবে।

125 সিসির চার নতুন টু-হুইলার আনতে পারে Hero

চলতি সপ্তাহেই হিরোর একটি ১২৫ সিসির স্পোর্টি মোটরসাইকেলের টেস্টিং চালানোকালীন স্পট করা গিয়েছে। TVS Raider 125-এর সাথে টক্কর নিতে এটি আনা হচ্ছে বলে বিশেষজ্ঞদের দাবি। আসন্ন বাইকটি সংস্থার লাইনআপে Glamour Xtec-এর উপরে স্থান পেতে পারে। শার্প বডি প্যানেল সহ এতে এজি স্টাইল নজরে পড়েছে। বাইকটি কয়েকটি আপমার্কেট ফিচার্স সহ হাজির হতে পারে।

ফাঁস হওয়া নথি অনুযায়ী, ১২৫ সিসির অন্য বাইকটি আরও প্রিমিয়াম ফিচার্সের সঙ্গে আসবে। যা Yamaha MT-15 V2.0 ও KTM 125 Duke-এর সাথে প্রতিদ্বন্দ্বিতায় শামিল হবে। বর্তমানে এই সেগমেন্টে চাহিদা তুলনামূলক কমেছে। কারণ এই জাতীয় মোটরসাইকেলের দাম দ্রুত বৃদ্ধি পেতে দেখা যায়। এ কারণে ক্রেতারা বড় ইঞ্জিনের প্রতি আকৃষ্ট হচ্ছেন।

এছাড়া হিরো, মোটরসাইকেলের পাশাপাশি ১২৫ সিসি ভার্সনের Xoom ও সম্পূর্ণ নতুন Destiny স্কুটার আনতে পারে বলে সূত্র মারফত দাবি করা হয়েছে। প্রথমটির প্রতিপক্ষ হিসাবে রয়েছে – TVS Ntorq 125 ও Suzuki Avenis। এতে দেওয়া হতে পারে একটি ১২৪.৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড Fi ইঞ্জিন। যা Maestro Edge-এও উপস্থিত।

RELATED ARTICLES

আরও পড়ুন