মেড ইন ইন্ডিয়া টিভি খুঁজছেন? দেখে নিন সেরা ৫টি বিকল্প

Avatar

Published on:

ইদানিং সময়ে ভারতে স্মার্টফোনের পাশাপাশি টিভি বাজারেও বেশ একাধিপত্য করছে চাইনিজ ব্র্যান্ডগুলি। স্বল্প মূল্যে চোখ ধাঁধানো ডিজাইন, আকর্ষণীয় ফিচারের জন্য চীনা সংস্থাগুলির টিভি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তবে আজ আমরা ভারতে তৈরি হওয়া কিছু টিভির কথা বলব। আপনি যদি চীনা সংস্থার তৈরি টিভির দেশীয় বিকল্প খোঁজেন, তবে অবশ্যই এই প্রতিবেদনটি পুরোটা পড়বেন। আসুন ‘মেড ইন ইন্ডিয়া’ টিভি সংস্থা সম্পর্কে জেনে নিই।

Onida TV:

এক দশকেরও বেশি সময় ধরে ভারতের বাজারে টিভি সাপ্লাই করে মুম্বাইয়ের ওনিডা টিভি। CRT টিভি দিয়ে প্রথম বাজারে প্রবেশ করে এই জনপ্রিয় সংস্থাটি। এই মুহূর্তে ওনিডার টিভি কিনতে চাইলে ৪৩ ইঞ্চির ফুল HD স্মার্ট IPS LED টিভি পেয়ে যাবেন ২২,৯৯৯ টাকায়।

Panasonic:

জাপানি বংশোদ্ভূত জনপ্রিয় ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড প্যানাসোনিকের ভারতীয় বাজারে বেশ দৃঢ় জায়গা রয়েছে। ১৯৯৬ সালে প্যানাসোনিক এভিসি ইন্ডিয়া, CRT টিভি এবং LCD টিভি বাজারে নিয়ে আসে। আপনি যদি প্যানাসোনিকের স্মার্টটিভি কিনতে চান তবে ১৫,০০০ টাকা বা অধিক ব্যয় করে পছন্দসই LED টিভি বেছে নিতে পারেন। কোম্পানি ভারতেই টিভি তৈরী করে।

Shinco India:

নয়ডার শিনকো ইন্ডিয়া কোম্পানিটি মূলত সাশ্রয়ী মূল্যে বড় স্ক্রিনের LED টিভি সরবরাহ করে। এই কোম্পানির ২৪ ইঞ্চি থেকে শুরু করে ৬৫ ইঞ্চি পর্যন্ত সাইজের টিভি আছে। যেগুলির দাম ৫,৪০০ টাকা থেকে শুরু এবং সর্বোচ্চ মূল্য ৪৮,০০০ টাকা। এই টিভির নির্মাতা সংস্থার ভিডিয়টেক্স ইন্টারন্যাশনাল। সংস্থাটি, সবসময় গ্রাহকদের সেরা বিনোদনের অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করে।

Super Plastronics:

স্বল্প পরিচিত এই ব্র্যান্ডটি এমনিতে ৩০ বছর পুরোনো। নয়ডা ভিত্তিক সংস্থাটি ভারতের কোডাক এবং থমসন ব্র্যান্ডের লাইসেন্সকারী। সম্প্রতি, এটি কোডাক এবং থমসনের সাথে মিলে কম দামে অ্যান্ড্রয়েড-বেসড স্মার্টটিভি লঞ্চ করেছে। ৪৩ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি – তিনটি সাইজে এই টিভি পাওয়া যাবে। এই নতুন Oath Pro সিরিজের টিভির দাম ২৪,৯৯৯ টাকা থেকে। এই রেঞ্জের সমস্ত টিভিতে ডলবি ভিশন ফর্ম্যাট এবং HDR সাপোর্টসহ আল্ট্রা-HD রেজোলিউশন (৩৮৪০×২১৬০ পিক্সেল) স্ক্রিন রয়েছে।

T-Series Electronics:

সর্বশেষ ব্র্যান্ডের নামটি শুনে হয়তো চমকে উঠবেন। হ্যাঁ, এমনিতে টি-সিরিজ একটি স্বনামধন্য বিনোদন সংস্থা, যারা সাধারণত মিউজিক কম্পোজ করে। তবে এই সংস্থা স্মার্টটিভিও তৈরি করে। এই ব্র্যান্ডের টিভির দাম ১২,০০০ টাকা থেকে শুরু। স্মার্টটিভিগুলিতে বেশ মজাদার ফিচার তো থাকেই, পাশাপাশি এগুলিতে নেটফ্লিক্স, হটস্টার এবং আরো অন্যান্য জনপ্রিয় OTT প্ল্যাটফর্মগুলির ভিডিও স্ট্রিমিং করা যায়।

সঙ্গে থাকুন ➥