Laptop-এর পর Acer ভারতে লঞ্চ করতে চলেছে সস্তা Smart TV, কবে আসবেন জেনে নিন

Updated on:

ল্যাপটপ সেগমেন্টে আধিপত্য বিস্তারের পর এবার স্মার্টটিভি মার্কেটে পা রাখতে চলেছে Acer। 91mobiles, তাদের একটি লেটেস্ট রিপোর্টে এমনটাই দাবি করেছে। গ্যাজেট ডিসকভারি সাইটটির রিপোর্ট অনুযায়ী, আগামী মাসে অর্থাৎ সেপ্টেম্বরে Acer তাদের প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টটিভি সিরিজ ভারতীয় বাজারে লঞ্চ করতে চলেছে। তাইওয়ানি সংস্থাটি, ভারতের সর্ব শ্রেণীর মানুষের কথা মাথায় রেখে বাজেট থেকে প্রিমিয়াম সব সেগমেন্টের অধীনেই স্মার্টটিভি নিয়ে আসবে। টিভিগুলি ৩২ ইঞ্চি থেকে শুরু করে ৭০ ইঞ্চি পর্যন্ত, বিভিন্ন স্ক্রিন সাইজে আসতে পারে।

Acer -এর প্রথম Android Smart TV লঞ্চ হতে চলেছে সেপ্টেম্বরে

রিপোর্ট অনুযায়ী, এসার -এর আপকামিং স্মার্টটিভিগুলি, ভারতীয় উৎপাদনকারী প্রতিষ্ঠান ডিক্সন (Dixon) দ্বারা নির্মিত হবে। ফলে এগুলি ‘মেড-ইন-ইন্ডিয়া’ স্মার্টটিভি বললে খুব একটা ভুল হবে না। এগুলি Google -এর নিজস্ব অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডটিভি ওএস দ্বারা চালিত হবে। এরই সাথে, অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স এবং ইউটিউব জাতীয় ওটিটি অ্যাপগুলি অ্যাক্সেস করা যাবে। এছাড়া, গুগল অ্যাসিস্ট্যান্টের সাপোর্টও পাওয়া যাবে এসার স্মার্ট টিভিগুলিতে।

Acer Smart TV ফিচার ও ডিসপ্লে সাইজ

অনুমান করা হচ্ছে, এসার মোট সাতটি ডিসপ্লে সাইজ, যথা – ৩২ ইঞ্চি, ৪২ ইঞ্চি, ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি, ৫৮ ইঞ্চি এবং ৭০ ইঞ্চির স্মার্টটিভি বাজারে লঞ্চ করতে চলেছে। উক্ত সাতটি স্মার্টটিভির সম্ভাব্য ফিচার কিরূপ হতে পরে তা এবার জেনে নেওয়া যাক।

৩২ ইঞ্চি এসার স্মার্টটিভি: এই অ্যান্ড্রয়েড স্মার্টটিভিতে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩০০০:১ কনট্রাস্ট রেশিও সহ এইচডি কোয়ালিটির স্ক্রিন থাকবে। এতে ১.৫ জিবি র‍্যাম পাওয়া যেতে পারে। সংস্থাটি তাদের এই ছোট ডিসপ্লে যুক্ত স্মার্ট টিভি স্ট্যান্ডার্ড ভার্সন এবং ফ্রেমলেস উভয় ভ্যারিয়েন্টেই নিয়ে আসবে।

৪২ ইঞ্চি এসার স্মার্টটিভি: এই স্মার্টটিভিতে ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ফুল এইচডি ডিসপ্লে দেখা যাবে।

৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি, ৫৮ ইঞ্চি এবং ৭০ ইঞ্চি এসার স্মার্টটিভি : এই ৪টি আপকামিং স্মার্ট টিভিগুলি 4K আলট্রা এইচডি LED ডিসপ্লে সহ আসতে পারে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ, কনট্রাস্ট রেশিও ৫০০০:১ হবে এবং এটি UHD আপস্কেলিং টেকনোলজির সাপোর্ট করবে। এগুলিতে ২ জিবি র‍্যাম ডিফল্ট রূপে পাওয়া যাবে।

ভারতে Acer Smart TV দাম (সম্ভাব্য)

ভারতীয় স্মার্টটিভি বাজারে ইতিমধ্যেই জাঁকিয়ে বসা চীনা টেক ব্র্যান্ডগুলিকে টক্কর দিতে সবরকমের প্রস্তুতি নিচ্ছে এসার। তাই স্মার্টটিভিগুলির দাম খুবই সাধ্যের মধ্যে রাখবে সংস্থাটি। সেক্ষেত্রে, আপকামিং এসার স্মার্টটিভি গুলির দাম ২০,০০০ টাকা থেকে ৭০,০০০ টাকার মধ্যেই থাকবে। তবে, ৭০ ইঞ্চি ডিসপ্লে সাইজের মডেলটি কেনার জন্য প্রায় ৭০,০০০ টাকা ব্যয় করতে হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥