Adani Vehicles: এবার কি বাজারে ইলেকট্রিক গাড়ি আনার ভাবনা গৌতম আদানির? ট্রেডমার্ক পেতেই জল্পনা বাড়ল

Published on:

স্টিল শিল্পের পর এবার অটোমোবাইল ক্ষেত্রে পদার্পণ করতে চলেছে দেশের দ্বিতীয় ধনীতম ব্যক্তি গৌতম আদানি (Gautam Adani)-র সংস্থা Adani Group। ইতিমধ্যেই জলে ও স্থলে চলতে পারে এমন গাড়ির ক্ষেত্রে নিজেদের নাম ব্যবহারের অনুমতি পেয়েছে S B Adani Trust।

এই পদক্ষেপটি প্রধানত দেশের বন্দরগুলিতে পরিবেশবান্ধব গাড়ি চালু করার জন্যই। সূত্রের খবর অনুযায়ী, বৈদ্যুতিক অটোমোবাইল ক্ষেত্রেই যাত্রা শুরু করার পরিকল্পনা রয়েছে সংস্থাটির। তবে প্রথমিক পর্যায়ে বিমানবন্দরের ভেতরকার বাণিজ্যিক গাড়ি যেমন কোচ, বাস এবং ট্রাক নিয়ে আসতে চলেছে আদানি গ্রুপ (Adani Group)। আবার বন্দরের বৈদ্যুতিক যানবাহনগুলি পণ্য সরবরাহ করতে ব্যবহার করা হবে।

জানা গেছে সংস্থাটি পরবর্তীতে বৈদ্যুতিক গাড়ির ব্যাটারি এবং চার্জিং স্টেশন নির্মাণের পরিকল্পনা রয়েছে। সম্প্রতি ভারত সরকার ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশনের পরিকাঠামো উন্নয়নের জন্য কোনো বেসরকারি সংস্থা যাতে জমি অধিগ্রহণের মাধ্যমে এই কাজটি সম্পাদন করে সেজন্য দরপত্র ডেকেছিল।

কোম্পানিটি গুজরাতের মুনদ্রা-র বিশেষ অর্থনৈতিক অঞ্চলে নিজেদের গবেষণা এবং উন্নয়নের কেন্দ্র গড়ে তোলার জন্য চিন্তা ভাবনা করছে। অন্যদিকে এই প্রসঙ্গে Sun Mobility-র সহ-প্রতিষ্ঠাতা এবং ভাইস চেয়ারম্যান চেতন মাইনি বলেছেন, “আমি Adani-র এই পরিকল্পনা সম্পর্কে জ্ঞাত নই।

সঙ্গে থাকুন ➥