ফোন সচল রাখার পাশাপাশি এবার আপনার বাড়ি সুরক্ষিত রাখবে Airtel

Avatar

Published on:

নিত্যনতুন রিচার্জ প্ল্যান অফার করে ইউজারদের খুশি রাখতে যে এয়ারটেল (Airtel) সদা তৎপর থাকে, সেকথা আমাদের সকলেরই জানা। তবে এবার অন্য পরিষেবা এনে গ্রাহকদের খুশি করতে চলেছে দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটি। আসলে আপনার বাড়ি যাতে সুরক্ষিত থাকে সেদিকেও নজর দেবে এয়ারটেল। জানা গেছে, সংস্থাটি একটি নতুন সাব-ব্র্যান্ড চালু করে হোম সার্ভিলেন্স সলিউশন বিজনেসে পা রাখতে চলেছে।

রিপোর্ট অনুযায়ী, দিল্লি-এনসিআর-এ X-Safe (এক্স-সেফ) ব্র্যান্ডের আওতায় স্মার্ট হোমগুলির জন্য নতুন নজরদারি পরিষেবার (surveillance service) পাইলট টেস্টিংয়ের উদ্যোগ নিয়েছে সংস্থাটি। পাইলট টেস্টের অংশ হিসেবে, বর্তমানে রাজধানীর কয়েকটি Airtel Xstream Fiber ব্রডব্যান্ড গ্রাহকদের জন্য উপলব্ধ। প্রতি মাসে ৯৯ টাকার বিনিময়ে এই পরিষেবা পাওয়া যাবে। এছাড়া গ্রাহকরা ৯৯৯ টাকার বার্ষিক সাবস্ক্রিপশনও বেছে নিতে পারেন।

এক্স-সেফ সলিউশনের মধ্যে এইচ.২৬৫ কম্প্রেশন, ৩৬০ ডিগ্রি ভিউ, কালার নাইট ভিশন, আইপি৬৭ রেটিং, প্রাইভেসি শাটার এবং হিউম্যান ডিটেকশনের মতো অত্যাধুনিক ফিচার সহ ইনডোর এবং আউটডোর সিকিউরিটি এইচডি ক্যামেরার একটি বিস্তৃত রেঞ্জ অন্তর্ভুক্ত। এয়ারটেলের এই সাবস্ক্রিপশন-ভিত্তিক সার্ভিলেন্স সলিউশনের মাধ্যমে ইউজাররা তাদের স্মার্টফোনের সাহায্যে যে কোনো সময়ে বাড়ির ভিতরে এবং বাইরের সমস্ত জায়গা পর্যবেক্ষণ করতে সক্ষম হবেন।

জানা গেছে, গ্রাহকদের স্মার্ট ক্যামেরার জন্য এককালীন খরচ বহন করতে হবে। মাসিক বা বার্ষিক সাবস্ক্রিপশনে কোম্পানির ক্লাউড স্টোরেজ পরিষেবায় অ্যাক্সেস অন্তর্ভুক্ত থাকবে, যেখানে ভিডিওগুলি সেভ করা হবে। আরও জানা গেছে যে, গ্রাহকদের বেছে নেওয়ার জন্য সংস্থাটি বর্তমানে তিনটি ক্যামেরা অপশন অফার করছে। এমনিতেই বর্তমান ডিজিটাল যুগে স্মার্ট হোম গ্যাজেটগুলি ধীরে ধীরে ভারতীয় মার্কেটে পাকাপাকিভাবে জায়গা তৈরি করে নিতে শুরু করেছে, তার ওপর Airtel-এর মতো জনপ্রিয় সার্ভিস প্রোভাইডাররা এই ধরনের পরিষেবার উদ্যোগ নেওয়া শুরু করলে ভবিষ্যতে ইউজাররা যে আরও অনেক বেশি জোরদার নিরাপত্তা ব্যবস্থা পেতে সক্ষম হবেন, তা নিঃসন্দেহে বলাই বাহুল্য।

সঙ্গে থাকুন ➥