Amazfit GTR 3 Pro স্মার্টওয়াচ ২৪ ঘন্টা ব্লাড অক্সিজেন লেভেল মনিটরিং ফিচারের সাথে লঞ্চ হল

Published on:

Huami তাদের Amazfit ব্র্যান্ড নামে ধীরে ধীরে প্রিমিয়াম স্মার্টওয়াচের লাইনআপকে সম্প্রসারিত করে চলেছে। সম্প্রতি আত্মপ্রকাশ করেছে সংস্থার নতুন স্মার্টওয়াচ, Amazfit GTR 3 Pro। ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখতে, এতে রয়েছে স্লিপ মনিটর এবং ব্লাড প্রেসার মনিটরের সংমিশ্রণ অর্থাৎ রাতে ঘুমিয়ে থাকার সময় এটি স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর ব্লাড প্রেসার মনিটর করতে সক্ষম। এতে একশোটির বেশি ওয়াচফেস এবং ১৫০টির বেশি স্পোর্টস মোড উপলব্ধ। আসুন Amazfit GTR 3 Pro স্মার্টওয়াচের সম্পূর্ণ ফিচার ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Amazfit GTR 3 Pro স্মার্টওয়াচের ফিচার ও স্পেসিফিকেশন

অ্যামেজফিট জিটিআর ৩ প্রো স্মার্টওয়াচটির স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে, এটি ১.৪৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে, যা সর্বোচ্চ ১০০০ নিট উজ্জলতা দেবে। এতে রয়েছে ১৫০টিরও বেশি ওয়াচফেস, যার মধ্যে ৩৫টি ওয়াচফেস এডিট করা যায় এবং ১৫টি অ্যানিমেটেড ওয়াচফেস। তাছাড়া ঘড়িটিতে একটি বায়োট্র্যাকার পিপিজি ৩.০ সেন্সর থাকছে যা একাধিক হেলথ মেট্রিক ট্র্যাক করতে সাহায্য করবে।

অন্যদিকে, নয়া স্মার্টওয়াচে রয়েছে টিপিজি হাই প্রিসিশন অপটিক্যাল সেন্সর, যা প্রতিনিয়ত ব্লাড প্রেসার নিরীক্ষণ করতে সক্ষম। অথচ ব্যবহারকারী এতে কোনোরকম অস্বাচ্ছন্দ্যতা অনুভব করবেন না। কারণ, কয়েক মাস আগেই সংস্থাটি পাম্পবিটস ব্লাড প্রেসার মনিটরিং ইঞ্জিন লঞ্চ করেছে। উল্লেখিত টেকনোলজির সাহায্যে এয়ারব্যাগ বা হ্যান্ডকাফ না লাগিয়েই শুধুমাত্র একটা বোতাম প্রেস করে এই ওয়্যারেবলটির মাধ্যমে ব্লাড প্রেসার মাপা সম্ভব। শুধু তাই নয়, এতে রয়েছে অ্যালগরিদম। যা ব্যবহারকারীর স্লিপ প্যাটার্ন এবং ব্লাড প্রেসার মনিটর করে তার তথ্য সংগ্রহ করে রাখবে। ফলে ব্যবহারকারী তার স্বাস্থ্য সম্পর্কে সর্বদা সচেতন থাকতে পারবেন।

স্লিপ মনিটর এবং ব্লাড প্রেসার মনিটরের সাথে স্মার্টওয়াচটিতে রয়েছে ২৪ ঘন্টার ব্লাড অক্সিজেন লেভেল মনিটর এবং হার্ট রেট মনিটর। তদুপরি, এতে ১৫০টিরও বেশি স্পোর্টস মোড উপলব্ধ। এমনকি কথা বলার জন্য Amazfit GTR 3 Pro স্মার্টওয়াচে থাকছে একটি স্পিকার। এখানে জানিয়ে রাখি, নতুন ওয়্যারেবলটিতে মিনি অ্যাপ এবং বিল্ট ইন অ্যালেক্সা চালনার জন্য zepp অপারেটিং সিস্টেম সাপোর্ট করবে। সংস্থার দাবি, একবার চার্জে ঘড়িটি ১২ দিন পর্যন্ত একটানা ব্যবহার করা যাবে।

Amazfit GTR 3 Pro স্মার্টওয়াচের দাম

নতুন অ্যামেজফিট জিটিআর ৩ প্রো স্মার্টওয়াচটির ফিচার ও স্পেসিফিকেশন সংক্রান্ত তথ্য সামনে আসলেও, এখনো পর্যন্ত সংস্থার তরফে ওয়্যারেবলটির দাম জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥