HomeTech NewsAmazon Daily Quiz থেকে আজ পকেটস্থ করতে পারবেন ৫,০০০ টাকা, এভাবে খেলুন...

Amazon Daily Quiz থেকে আজ পকেটস্থ করতে পারবেন ৫,০০০ টাকা, এভাবে খেলুন গেম

আজ ১৯ই জুন রবিবারেও লাইভ হয়েছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র জনপ্রিয় ২৪ ঘন্টার অনলাইন গেম শো ‘Daily App QuizTime’ (ডেইলি অ্যাপ কুইজটাইম)-এর নতুন সংস্করণ। এক্ষেত্রে অন্যান্য দিনের মতই অংশগ্রহণকারীদের গেমের পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে, বদলে তারা জিতে নিতে পারবেন Amazon Pay (অ্যামাজন পে) ব্যালান্সে ৫,০০০ টাকা। বলে রাখি, এটি কোনো নতুন গেম নয়। আজ থেকে পাঁচ বছর আগে ২০১৭ সালে এই গেম চালু করে ই-কমার্স জায়ান্ট সংস্থাটি, পরে সময়ে সময়ে এর পুরষ্কারের ধরনে পরিবর্তন এসেছে; কিন্তু ইদানিংকালে এটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তাই আপনিও যদি বাড়ি বসে পুরষ্কার জিততে চান তাহলে আসুন, ‘Amazon Daily QuizTime’ গেম খেলার নিয়ম এবং ঠিক কী কী প্রশ্নের উত্তর দিতে হবে তা দেখে নিই।

Amazon Daily QuizTime গেম খেলার নিয়ম

অ্যামাজনের ডেইলি কুইজ রোজ রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি (অর্থাৎ পুরো একদিন) লাইভ থাকে। গেমটি খেলতে হলে বৈধ পরিচয়পত্র বা ভারতের নাগরিকতার প্রমাণ থাকা প্রয়োজন; অন্যদিকে অংশগ্রহণকারীর বয়েস নূন্যতম ১৮ বছর হতে হবে। প্রসঙ্গত, এখানে দিন বিশেষে ১,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা জেতার সুযোগ থাকে। আর পুরষ্কার জিতে নিতে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত মোট পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হবে (যেমনটা শুরুতেই বলেছি)। তবে মনে রাখবেন, সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই টাকা জেতা যাবে এমন নয়, কারণ এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেবে। এদিকে, আজকের গেমের বিজয়ীদের নাম ঘোষণা হবে আগামীকাল। মনে রাখবেন, এই কুইজের নিয়ম বা অন্যান্য বিষয় রোজ একই থাকে; তবে পুরষ্কারের অ্যামাউন্ট ও প্রশ্ন পরিবর্তিত হয়।

Amazon Daily QuizTime গেম খেলার উপায়

১. অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলুন।

২. এরপর অ্যাপে লগইন/সাইন ইন করে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশনে যান। এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিন, যেখানে একটু স্ক্রল করলেই ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখা যাবে।

৩. উল্লিখিত ব্যানারে ক্লিক করলেই একটি ‘সাবমিট’ (Submit) বাটন মিলবে, এটি গেমের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করার সুযোগ দেবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের সামনে রাখছি। এতে আপনাদের একটিও প্রশ্নের উত্তর ভুল হওয়ার সম্ভাবনা তো নেই-ই, বরঞ্চ এর থেকে আপনারা সহজেই লাকি ড্র অবধি পৌঁছে যাবেন!

Amazon Daily QuizTime-এর আজকের প্রশ্নোত্তর

১. Who retired from his French Open 2022 Semi Final in tragic circumstances, after twisting his ankle during the match?

উত্তর: Alexander Zverev

২. Jitendra Kumar, known for his roles in movies and web series such as Panchayat, is a graduate of which of these institutes?

উত্তর: IIT Kharagpur

৩. The famous hotel operator Marriott International, has recently decided to suspend all of its operations in which country?

উত্তর: Russia

৪. MH 370, a flight of this airlines, which went missing in 2014, was bound for which destination?

উত্তর: Beijing

৫. This is a view of Mount Kilimanjaro, from Amboseli National Park located in which country?

উত্তর: Kenya

RELATED ARTICLES

Most Popular