HomeTech NewsAmazon-এর এই পাঁচটি প্রশ্নের উত্তর দিলে মিলবে ১,০০০ টাকা পুরষ্কার, জেনে নিন...

Amazon-এর এই পাঁচটি প্রশ্নের উত্তর দিলে মিলবে ১,০০০ টাকা পুরষ্কার, জেনে নিন কীভাবে

ক্যালেন্ডারের তারিখ বদলাতে না বদলাতেই আজ ২৩শে জুন Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র ২৪ ঘন্টার অনলাইন গেম শো ‘Daily App QuizTime’ (ডেইলি অ্যাপ কুইজটাইম) প্রতিদিনের মতই লাইভ হয়েছে। আজ, এতে Amazon Pay (অ্যামাজন পে) ব্যালান্সে ১,০০০ টাকা জেতার সুযোগ থাকছে, তবে পুরষ্কার জিতে নিতে অন্যান্য দিনের মতই অংশগ্রহণকারীদের পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে। এই প্রসঙ্গে বলে রাখি, এটি কোনো নতুন গেম নয়। আজ থেকে পাঁচ বছর আগে ২০১৭ সালে এই গেম চালু করে ই-কমার্স জায়ান্ট সংস্থাটি; ইদানিং এটি খুব জনপ্রিয় হয়েছে, যদিও সময়ে সময়ে এর পুরষ্কারের ধরনে পরিবর্তন আনা হয়েছে। যাইহোক আপনিও যদি বাড়ি বসে পুরষ্কার জিততে চান তাহলে আসুন, ‘Amazon Daily App QuizTime’ গেম খেলার নিয়ম এবং ঠিক কী কী প্রশ্নের উত্তর দিতে হবে তা দেখে নিই।

Amazon Daily QuizTime গেম খেলার নিয়ম

অ্যামাজনের ডেইলি কুইজ রোজ রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি (অর্থাৎ পুরো একদিন) লাইভ থাকে। গেমটি খেলতে হলে বৈধ পরিচয়পত্র বা ভারতের নাগরিকতার প্রমাণ থাকা প্রয়োজন; অন্যদিকে অংশগ্রহণকারীর বয়েস নূন্যতম ১৮ বছর হতে হবে। প্রসঙ্গত, এখানে দিন বিশেষে ১,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা জেতার সুযোগ থাকে। আর পুরষ্কার জিতে নিতে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত মোট পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হবে (যেমনটা শুরুতেই বলেছি)। তবে মনে রাখবেন, সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই টাকা জেতা যাবে এমন নয়, কারণ এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেবে। আজকের গেমের বিজয়ীদের নাম ঘোষণা হবে আগামীকাল। মনে রাখবেন, এই কুইজের নিয়ম বা অন্যান্য বিষয় রোজ একই থাকে; তবে পুরষ্কারের অ্যামাউন্ট ও প্রশ্ন পরিবর্তিত হয়।

Amazon Daily QuizTime গেম খেলার উপায়

১. অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলুন।

২. এরপর অ্যাপে লগইন/সাইন ইন করে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশনে যান। এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিন, যেখানে একটু স্ক্রল করলেই ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখা যাবে।

৩. উল্লিখিত ব্যানারে ক্লিক করলেই একটি ‘সাবমিট’ (Submit) বাটন মিলবে, এটি গেমের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করার সুযোগ দেবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের সামনে রাখছি। এতে আপনাদের একটিও প্রশ্নের উত্তর ভুল হওয়ার সম্ভাবনা তো নেই-ই, বরঞ্চ এর থেকে আপনারা সহজেই লাকি ড্র অবধি পৌঁছে যাবেন!

Amazon Daily QuizTime-এর আজকের প্রশ্নোত্তর

১. Recently, England set a new world record for the highest ODI score against which country?

উত্তর: Netherlands

২. Anik Datta’s movie ‘Aparajito’ is based on the making of which iconic Indian film?

উত্তর: Pather Panchali

৩. Which of these space exploration companies is in the eye of a storm after reportedly violating US labour laws in recent layoffs?

উত্তর: SpaceX

৪. What is this iconic sculpture called?

উত্তর: The Thinker

৫. What animal lived at this location untill their forceful removal, leading to protests and a movement for their protection?

উত্তর: Pigeons

RELATED ARTICLES

Most Popular