Amazon Daily Quiz: আজ পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিলে পেয়ে যেতে পারেন ১০,০০০ টাকা পে ব্যালেন্স

Avatar

Published on:

আজ ৮লা জুলাই মাসের অন্যান্য দিনের মতই পুনরায় লাইভ হয়েছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র জনপ্রিয় ২৪ ঘন্টার অনলাইন গেম ‘Daily App QuizTime’ (ডেইলি অ্যাপ কুইজটাইম)। এতে, পুরষ্কার জিতে নিতে অংশগ্রহণকারীদের রোজকার মতই পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে; বদলে তারা পাবেন পুরো ১,০০০০ টাকা Amazon Pay (অ্যামাজন পে) ব্যালেন্স হিসেবে জেতার সুযোগ। ভাবছেন হঠাৎ কেন অনলাইন শপিংয়ের পাশাপাশি পুরস্কার জিতে নেওয়ার সুযোগ দিচ্ছে Amazon? বলে রাখি, আজ থেকে পাঁচ বছর আগে ২০১৭ সালে এই গেম চালু করে ই-কমার্স জায়ান্ট সংস্থা, পরে সময়ে সময়ে এর পুরষ্কারের ধরনে পরিবর্তন এসেছে। তবে ইদানিং এটি খুব জনপ্রিয় হয়েছে। যাইহোক আপনিও যদি বাড়ি বসে পুরষ্কার জিততে চান তাহলে আসুন, ‘Amazon Daily App QuizTime’ গেম খেলার নিয়ম এবং ঠিক কী কী প্রশ্নের উত্তর দিতে হবে তা দেখে নিই।

Amazon Daily QuizTime গেম খেলার নিয়ম

অ্যামাজনের ডেইলি কুইজ রোজ রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি (অর্থাৎ পুরো একদিন) লাইভ থাকে। গেমটি খেলতে হলে বৈধ পরিচয়পত্র বা ভারতের নাগরিকতার প্রমাণ থাকা প্রয়োজন; অন্যদিকে অংশগ্রহণকারীর বয়েস নূন্যতম ১৮ বছর হতে হবে। প্রসঙ্গত, এখানে দিন বিশেষে ১,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা জেতার সুযোগ থাকে। আর পুরষ্কার জিতে নিতে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত মোট পাঁচ-পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হয়। তবে মনে রাখবেন, সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই টাকা জেতা যাবে এমন নয়, কারণ এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেবে। আবার আজকের গেমের বিজয়ীদের নাম ঘোষণা হবে আগামীকাল। উল্লেখ্য, এই কুইজের নিয়ম বা অন্যান্য বিষয় রোজ একই থাকে; তবে পুরষ্কারের অ্যামাউন্ট ও প্রশ্ন পরিবর্তিত হয়।

Amazon Daily QuizTime গেম খেলার উপায়

১. অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলুন।

২. এরপর অ্যাপে লগইন/সাইন ইন করে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশনে যান। এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিন, যেখানে একটু স্ক্রল করলেই ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখা যাবে।

৩. উল্লিখিত ব্যানারে ক্লিক করলেই একটি ‘সাবমিট’ (Submit) বাটন মিলবে, এটি গেমের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করার সুযোগ দেবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের সামনে রাখছি। এতে আপনাদের একটিও প্রশ্নের উত্তর ভুল হওয়ার সম্ভাবনা তো নেই-ই, বরঞ্চ এর থেকে আপনারা সহজেই লাকি ড্র অবধি পৌঁছে যাবেন!

Amazon Daily QuizTime-এর আজকের প্রশ্নোত্তর

১. Nodirbek Abdusattorov, the youngest ever World Rapid Chess champion, is from which country?

উত্তর: Uzbekistan

২. Over 6 lakhs of which assault rifle will be manufactured by the joint venture, Indo-Russian Rifles Private Ltd?

উত্তর: AK-203

৩. Which state is the largest producer of Kiwi in India accounting for 56%?

উত্তর: Arunachal Pradesh

৪. These are the astronauts who went aboard which famous mission?

উত্তর: Apollo-11

৫. Name this fish that is known to launch itself out of the water like a torpedo, and knock fishermen off their boats.

উত্তর: Arapaima

সঙ্গে থাকুন ➥