Amazon Daily Quiz: এই ৫টি প্রশ্ন থেকে রয়েছে ৩০,০০০ টাকা জেতার সুযোগ, উত্তর ও নিয়ম দেখে নিন

Avatar

Published on:

আজ ৮ই জুন, ফের লাইভ হয়েছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র জনপ্রিয় ২৪ ঘন্টার অনলাইন গেম শো ‘Daily App QuizTime’ (ডেইলি অ্যাপ কুইজটাইম। এক্ষেত্রে অংশগ্রহণকারীদের পুরষ্কার জিতে নিতে মোট পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে, আর ভাগ্য ভালো থাকলে তাঁরা আজ পাবেন ৩০,০০০ টাকা পকেটস্থ করার সুযোগ। উল্লেখ্য, আজ থেকে পাঁচ বছর আগে ২০১৭ সালে এই গেম চালু করে ই-কমার্স জায়ান্ট সংস্থাটি; কিন্তু ইদানিংকালে এটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তাই আপনিও যদি এই গেম খেলতে চান তাহলে আসুন, কীভাবে বাড়ি বসে কয়েক ক্লিকে ‘Amazon Daily QuizTime’ গেম খেলবেন এবং ঠিক কী কী প্রশ্নের উত্তর দিলে পুরষ্কারের টাকা পকেটস্থ করা যাবে তা দেখে নিন।

Amazon Daily QuizTime গেম খেলার নিয়ম

অ্যামাজনের এই ডেইলি কুইজ প্রতিদিন রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি লাইভ থাকে। গেমটি খেলতে হলে বৈধ পরিচয়পত্র বা ভারতের নাগরিকতার প্রমাণ থাকা প্রয়োজন; অন্যদিকে অংশগ্রহণকারীর বয়েস নূন্যতম ১৮ বছর হতে হবে। আর পুরষ্কার জিতে নিতে এখানে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচ-পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হবে (যেমনটা শুরুতেই বলেছি)। তবে মনে রাখবেন, সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই টাকা জেতা যাবে এমন নয়, কারণ এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেবে। আজকের গেমের বিজয়ীদের নাম ঘোষণা হবে আগামীকাল। প্রসঙ্গত, এই কুইজের নিয়ম বা অন্যান্য বিষয় রোজ একই থাকে; তবে পুরষ্কারের অ্যামাউন্ট ও প্রশ্ন পরিবর্তিত হয়।

Amazon Daily QuizTime গেম খেলার উপায়

– অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলুন।

– এরপর অ্যাপে লগইন/সাইন ইন করে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশনে যান। এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিন, যেখানে ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখা যাবে।

– উল্লিখিত ব্যানারে ক্লিক করলেই গেমের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করার সুযোগ মিলবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের সামনে রাখছি। এতে আপনাদের লাকি ড্র অবধি পৌঁছানোর পথ অনেকটা প্রশস্ত হয়ে যাবে!

Amazon Daily QuizTime-এর আজকের প্রশ্নোত্তর

১. The port of Mariupol, under attack is located in which country?

উত্তর: Ukraine

২. Who was India’s only individual gold medalist at the recently concluded Asia Cup in Archery?

উত্তর: Sakshi Chaudhary

৩. In the Amazon Prime series ‘Reacher’ which of these actors plays the title role of Jack Reacher?

উত্তর: Alan Ritchson

৪. What is the name of this landmark?

উত্তর: London Eye

৫. This is the flag of which country that depicts a famous site?

উত্তর: Cambodia

সঙ্গে থাকুন ➥