Amazon Daily Quiz: আজকের কুইজ থেকে জেতা যাবে ২৫,০০০ টাকা পুরষ্কার! প্রশ্নোত্তর দেখে নিন

Avatar

Published on:

প্রতিদিনের মত আজও Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র ‘Daily App Quiz’ (ডেইলি অ্যাপ কুইজ) গেম লাইভ হয়েছে। আর আজকের কুইজের সব প্রশ্নের সঠিক উত্তর দিলে, অংশগ্রহণকারীদের ২৫,০০০ টাকা Amazon Pay (অ্যামাজন পে) ব্যালেন্স জেতার সুযোগ রয়েছে। হ্যাঁ ঠিকই পড়েছেন। এই কুইজ প্রতিদিন রাত ১২টায় শুরু হয় এবং উপলব্ধ থাকে গোটা দিন পেরিয়ে রাত ১১:৫৯ অবধি। এক্ষেত্রে, গেমে জেনারেল নলেজ (GK) বা কারেন্ট অ্যাফেয়ার্স মোট পাঁচটি প্রশ্ন বিদ্যমান থাকে যার সঠিক উত্তর দিলেই বিজয়ী অংশগ্রহণকারীর নির্দিষ্ট টাকা পুরষ্কার হিসেবে জেতার সুযোগ থাকে।

Amazon Daily Quiz খেলার উপায়

অ্যামাজনের কুইজটি খেলার জন্য আগ্রহীদের অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোনে সংস্থার অ্যাপটি থাকা বাধ্যতামূলক! এক্ষেত্রে প্রথমে তাদের অ্যাপে লগইন করে ‘ফান’ সেকশনে যেতে হবে। এখানে তারা ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখতে পাবেন। এখানে ক্লিক করলেই পাঁচটি প্রশ্ন উপলব্ধ হবে। আর প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দিলেই কেল্লাফতে!

এই মুহূর্তে গোটা দেশের মানুষ অ্যামাজনের এই কুইজে অংশগ্রহণ করছেন। তাই আপনিও নিজের ভাগ্য পরখ করতে গেমটি খেলতেই পারেন। তবে মনে রাখবেন সঠিক উত্তর দিলেই যে পুরষ্কার পাওয়া যাবে এমন নয়! কারণ সংস্থা লাকি ড্র-এর মাধ্যমে বিজয়ী নির্ধারণ করবে, এছাড়া আজকের বিজয়ীর নাম ঘোষিত হবে আগামীকাল। তবে যদি কুইজের প্রশ্ন বা উত্তর নিয়ে দুশ্চিন্তায় থাকেন তাহলে বলব মোটেও ঘাবড়াবেন না! কারণ আপনাদের সুবিধার জন্যই রইল আজকের ডেইলি কুইজের প্রশ্নোত্তর, যা অনুসরণ করলে ২৫,০০০ টাকা জেতার পথ প্রশস্ত হবে।

Amazon Daily Quiz-এর আজকের প্রশ্নোত্তর

১. ইউরোপের কোন দেশে মহাদেশের বৃহত্তম পারমাণবিক কেন্দ্র রয়েছে?

উত্তর: ইউক্রেন।

২. ইউনেসকো (UNESCO) কোন অঞ্চলের “ক্লিঙ্কার বোট”-কে তার মানবতার অস্পষ্ট সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় অন্তর্ভুক্ত করেছে?

উত্তর: নর্ডিক।

৩. “ফিয়ারলেস গভার্নেন্স” (২০২২) বইটির লেখক কে?

উত্তর: কিরণ বেদী

৪. প্রতিটি তুষারকণার মধ্যে প্রায় কতগুলি বরফের স্ফটিক থাকে?

উত্তর: ২০০টি।

৫. এই দেশের কোন শহর গ্রীষ্মকালীন অলিম্পিক এবং একটি শীতকালীন অলিম্পিক উভয়ই আয়োজন করেছে?

উত্তর: বেইজিং।

সঙ্গে থাকুন ➥