৪ ঘন্টার মধ্যে ডেলিভারি, ৫০টি শহরে পুজোর কেনাকাটা দিনের দিন পৌঁছে দিচ্ছে Amazon

Avatar

Published on:

Amazon Same Day Free Delivery

জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্ম Amazon-এ এখন চলছে Great Indian Festival Sale। এই সেল গতকাল আপামর ভারতবাসীর জন্য লাইভ করে দেওয়া হলেও, প্রাইম মেম্বাররা কিন্তু একদিন আগেই সেলের যাবতীয় অফার অ্যাক্সেস করতে পেরেছিল। শুধু তাই নয়, সেল শুরু হওয়া মাত্রই ই-কমার্স পোর্টালটি ভারতের মোট ৫০টি বড় শহরে ‘সেম-ডে-ডেলিভারি’ (Same day delivery) পরিষেবার রোলআউট করার কথাও ঘোষণাও করেছিল। এই পরিষেবার মাধ্যমে, নির্বাচিত শহরগুলিতে অবস্থিত প্রাইম মেম্বাররা তাদের দ্বারা অর্ডার করা পণ্যগুলিকে দিনের দিন অর্থাৎ চার ঘন্টার মধ্যে ডেলিভারি পেয়ে যাবেন। যার দরুন, পছন্দের প্রোডাক্টটি হাতে পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে না প্রাইম মেম্বারদের।

‘সেম-ডে-ডেলিভারি’ পরিষেবার অধীনে – ওয়্যারলেস, কনজিউমার ইলেকট্রনিক্স, বই, খেলনা, লাক্সারি, স্পোর্টস সামগ্রী, ভিডিও গেম এবং পার্সোনাল কেয়ার ক্যাটাগরি অন্তর্ভুক্ত পণ্যগুলি ইনস্ট্যান্ট ডেলিভারি করা হবে বলে জানিয়েছে Amazon। জানিয়ে রাখি গত বছর পর্যন্ত, এই সুবিধা শুধুমাত্র ১৪টি শহরেই উপলব্ধ ছিল। এই এক বছরের মধ্যে সেই সংখ্যা প্রায় আড়াই গুণ বেড়েছে। আলোচ্য ই-কমার্স সাইটটি প্রথম ২০১৭ সালে ভারতে ‘সেম-ডে-ডেলিভারি’ বিকল্প চালু করেছিল।

এই শহরগুলিতে ‘সেম-ডে ডেলিভারি’ পরিষেবার সুবিধা পাবেন প্রাইম মেম্বাররা

ভারতের ৫০টি শহর যেখানে অ্যামাজন চার ঘন্টার মধ্যে গ্রাহকদের কাছে পণ্য সরবরাহ করবে তার মধ্যে সামিল রয়েছে – সুরাট, মহীশূর, ম্যাঙ্গালোর, ভোপাল, নাসিক, নেলোর, অনন্তপুর, ওয়ারাঙ্গল, গাজিয়াবাদ, ফরিদাবাদ, পাটনা ইত্যাদি। আলোচ্য শহরগুলিতে অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন-ভুক্ত গ্রাহকেরা এই নতুন পরিষেবার সুবিধা পেয়ে যাবেন। তবে, নন-প্রাইম গ্রাহকেরা আগের মতোই স্ট্যান্ডার্ড ডেলিভারি বিকল্পের অধীনে পণ্য হাতে পাবেন।

দ্রুত ডেলিভারির জন্য কোনো অতিরিক্ত পেমেন্ট করতে হবে না

প্রাইম মেম্বারদের ‘সেম ডে ডেলিভারি’ পরিষেবার সুবিধা নেওয়ার জন্য কোনও অতিরিক্ত অর্থ প্রদান করতে হবে না। কেননা, অ্যামাজন ইতিমধ্যেই তাদের প্রাইম মেম্বারদের বিনামূল্যে একদিনের ডেলিভারি অপশন দিয়ে থাকে এবং তাদের অন্যান্য সাধারণ গ্রাহকদের তুলনায় অগ্রাধিকার দেওয়া হয়। যাইহোক, অ্যামাজন প্রাইম পরিষেবার সাথে আপনারা ফাস্ট ডেলিভারি পাওয়ার পাশাপাশি ‘অ্যামাজন মিউজিক’ এবং ‘অ্যামাজন প্রাইম ভিডিও’ -এর মতো পরিষেবাগুলি অ্যাক্সেসের সুবিধাও পেয়ে যাবেন।

ডেলিভারি নেওয়ার জন্য তাদের পছন্দের দিন বেছে নিতে পারেন প্রাইম সদস্যরা

গত বছর, প্রাইম মেম্বারদের ‘Amazon Day’ বেছে নেওয়ার বিকল্প দিয়েছিল আলোচ্য অনলাইন শপিং প্ল্যাটফর্মটি। ‘সেম ডে ডেলিভারি’ পরিষেবার পাশাপাশি এই বিকল্প উপলব্ধ থাকছে। এই বিকল্পের সাহায্যে, ডেলিভারি রিসিভ করার জন্য সপ্তাহের যেকোন একটি দিন স্বয়ং বেছে নিতে পারেন প্রাইম গ্রাহকেরা। এছাড়াও, কোম্পানির পিক-আপ পয়েন্ট থেকে প্যাকেজ গ্রহণের সুযোগ দেওয়া হয়। উল্লেখ্য চেকআউটের সময়, আপনারা প্রয়োজন অনুসারে এই বিকল্পগুলি বেছে নিতে সক্ষম হবেন।

সঙ্গে থাকুন ➥