পুরানো ফোন বদলে ফেলুন, অনেক সস্তায় পাওয়া যাচ্ছে এই পাঁচটি বেস্ট সেলিং Smartphones

Avatar

Published on:

Amazon Smartphone upgrade Days : ই-কমার্স সাইট Amazon -এ চলছে Smartphone upgrade Days সেল। এই সেলে বিভিন্ন রেঞ্জের স্মার্টফোনের সাথে আকর্ষণীয় ছাড় ও নানাবিধ অফার দেওয়া হয়েছে। এক্ষেত্রে আপনারা যদি কম দামের মধ্যে অ্যাডভান্স ফিচারের স্মার্টফোন কিনতে চান, তাহলে এখনই উত্তম সময়। কেননা চলমান সেলটিতে ‘বেস্ট সেলিং’ ৫টি বাজেট রেঞ্জের স্মার্টফোনকে ২৮% ডিসকাউন্টের সাথে বিক্রি করা হচ্ছে। যারপর, আপনারা ৯,০০০ টাকারও কম খরচ করে একটি নয়া স্মার্ট মোবাইল পকেটস্থ করে নিতে পারবেন। এই তালিকায় – iQOO, Realme, Tecno, Oppo এবং Vivo এর মতো ব্র্যান্ডের স্মার্টফোন অন্তর্ভুক্ত আছে। উল্লেখিত প্রত্যেকটি সংস্থার ফোনগুলি উন্নত ফিচারের পাশাপাশি প্রিমিয়াম লুক এবং ডিজাইনের সাথেও এসেছে। চলুন এবার Amazon আয়োজিত Smartphone upgrade Days সেলে কোন কোন স্মার্টফোন মডেলের সাথে কিরূপ ডিসকাউন্ট দেওয়া হচ্ছে তা বিশদে জেনে নেওয়া যাক।

Amazon Smartphone upgrade Days সেলে স্মার্টফোনের উপর অফার

iQOO Z6 44W (Lumina Blue, 4GB RAM, 128GB Storage) : ১৪,৪৯৯ টাকা (২৮% বা ৫,৫০০ টাকা ডিসকাউন্ট)

আইকো জেড৬ ৪৪ওয়াট বা ৪জি স্মার্টফোনে ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই হ্যান্ডসেটে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ৪জি ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিনে রান করে। ফটো এবং ভিডিওর জন্য, iQOO Z6 44W ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থিত। এই ক্যামেরাগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার এবং ২ মেগাপিক্সেল বোকেহ ক্যামেরা। একই সাথে এই ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z6 44W ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জ সাপোর্ট করে।

Realme narzo 50A Prime (Flash Blue, 4GB RAM+64GB Storage) : ১১,৪৯৯ টাকা (১৫% বা ২,০০০ টাকা ডিসকাউন্ট)

রিয়েলমি নারজো ৫০এ প্রাইম ফোনে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। পারফরম্যান্সের জন্য এতে পাবেন অক্টা কোর ইউনিসক টি ৬১২ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে রান করে। আবার, ফটোগ্রাফির জন্য উক্ত হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর, একটি মনোক্রোম পোট্রেট সেন্সর এবং একটি ম্যাক্রো শ্যুটার। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। রিয়েলমি নারজো ৫০এ প্রাইম ফোনে ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Tecno Spark 8C (Turquoise Cyan, 3GB+64GB) : ৮,৭৯৯ টাকা (২০% বা ২,২০০ টাকা ডিসকাউন্ট)

টেকনো স্পার্ক ৮সি স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস ডট নচ ডিসপ্লে। এই ডিসপ্লে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২৬৯পিপিআই পিক্সেল ডেনসিটি, ৪৮০ নিট পিক ব্রাইটনেস এবং ৮৯.৩% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। আবার উক্ত হ্যান্ডসেটটি অক্টা কোর প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক হাইওএস ৭.৬ কাস্টম স্কিন পাওয়া যাবে। ক্যামেরার কথা বললে, টেকনোর এই স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান, যার প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের এআই (AI) ক্যামেরা। আর সেকেন্ডারি সেন্সরে এআই (AI) বিউটি ৩.০ মোড, পোর্ট্রেট মোড, ওয়াইড সেলফি মোড, HDR, ফিল্টার মোড সাপোর্ট করে। এছাড়া সেলফি তোলা ও ভিডিও চ্যাটিংয়ের জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, টেকনো স্পার্ক ৮সি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির মেগা ব্যাটারি আছে, যা একক চার্জে ৫৩ ঘন্টার কলিং টাইম ও ৮৯ দিনের স্ট্যান্ড-বাই টাইম অফার করবে। পরিশেষে উক্ত ফোনটি IPX2 স্প্ল্যাশ রেসিস্ট্যান্স রেটিং প্রাপ্ত।

OPPO A31 (Mystery Black, 6GB RAM, 128GB Storage) : ১১,৯৯০ টাকা (২৫% বা ৪,০০০ টাকা ডিসকাউন্ট)

ওপ্পো এ৩১ ফোনে গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি ২.৩ গিগাহার্টজ ক্লক রেটের একটি অনির্দিষ্ট অক্টা কোর প্রসেসরের সাথে এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড কালারওএস ৬.১ ইউজার ইন্টারফেসে চলবে। ফটোগ্রাফির জন্য এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি -হল ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ভিডিও কলিং ও সেলফি তোলার জন্য এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। ফোনটি ৪,২৩০ এমএএইচ পাওয়ারের ব্যাটারির সাথে এসেছে। আর সিকিউরিটি ফিচার হিসাবে এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Vivo Y15C (Mystic Blue, 3GB RAM, 32GB Storage) : ১০,৪৯০ টাকা (২৮% বা ৪,০০০ টাকা ডিসকাউন্ট)

ভিভো ওয়াই১৫সি ফোনের সামনে আছে একটি ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস (১৬০০ x ৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে প্যানেল। উন্নত পারফরম্যান্সের জন্য কথিত হ্যান্ডসেটে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ কাস্টম স্কিনে রান করবে। আবার ফটোগ্রাফির জন্য ভিভো ওয়াই১৫সি ফোনের পিছনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। সিকিউরিটির জন্য এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য ভিভো ওয়াই১৫সি ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥