Android 12-এর বিটা ভার্সন কোন কোন স্মার্টফোনে কিভাবে ডাউনলোড করবেন জেনে নিন

Published on:

সম্প্রতি গুগল তাদের অ্যানুয়াল ইভেন্টে, Google I/O 2021-এ পরবর্তী প্রজন্মের মোবাইল অপারেটিং সিস্টেম Android 12-এর প্রথম বিটা ভার্সনের ওপর থেকে পর্দা উন্মোচন করেছে। এর কিছু মূল ফিচারের ঝলকও এই ইভেন্টে পাওয়া গেছে। Google কয়েকটি সিলেক্টেড স্মার্টফোনের জন্য অ্যান্ড্রয়েড ১২-এর প্রথম পাবলিক বিটা ভার্সন রিলিজ করেছে। টেক জায়ান্টটি এই বছরের শেষের দিকে স্টেবল ভার্সন রিলিজের আগে নতুন ফিচার এবং পরিবর্তনসহ অ্যান্ড্রয়েড ১২-এর আরও বিটা ভার্সন রিলিজ করবে।

Google জানিয়েছে যে, Pixel 5, Pixel 4a, Pixel 4a (5G), Pixel 4, Pixel 3a, Pixel 3a XL, Pixel 3 এবং Pixel 3 XL-এ Android 12 পাবলিক বিটা ভার্সন উপলব্ধ হবে। এছাড়াও, এটি Asus, OnePlus, Oppo, Realme, Sharp, Tecno, TCL, Vivo, Xiaomi এবং ZTE-এর কিছু নির্বাচিত স্মার্টফোন মডেলের জন্যও উপলব্ধ হবে। এগুলির মধ্যে কয়েকটি হল Xiaomi Mi 11 Ultra, Mi 11, Mi 11i, Mi 11X Pro, Asus Zenfone 8, Realme GT, Oppo Reno 5 Pro, iQOO 7 Legend, এবং OnePlus 9 সিরিজ। আপনার স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ পাবলিক বিটা-র জন্য এলিজিবল কি না এবং আপডেটটি ইনস্টল করার জন্য প্রয়োজনীয় নির্দেশাবলী দেখতে আপনি এখানে ক্লিক করতে পারেন।

কিভাবে গুগলের Pixel ফোনে Android 12 Beta 1 ডাউনলোড এবং ইনস্টল করবেন :

১. প্রথমে Android Beta Program ওয়েবসাইটটিতে যেতে হবে এবং আপনার Google অ্যাকাউন্টের মাধ্যমে সাইন ইন করতে হবে।

২. Google আপনাকে সেইসব ডিভাইসগুলির একটি তালিকা দেখাবে যেগুলি পাবলিক বিটার জন্য এলিজিবল।

৩. ‘Opt-In’ বাটনে ক্লিক করে স্মার্টফোনটি নির্বাচন করুন।

৪. তারপরে আপনাকে শর্তাবলী অ্যাকসেপ্ট করতে হবে এবং ‘Confirm and Enroll’-এ ক্লিক করতে হবে।

৫. এটি হয়ে গেলে, আপনার ফোনে settings মেনুটি খুলুন এবং software updates-এ যান।

৬. এখানে, আপনি ডাউনলোড এবং ইনস্টল করার জন্য উপলব্ধ লেটেস্ট Android 12 পাবলিক বিটা আপডেট দেখতে পাবেন।

আপডেটটি অবিলম্বে প্রদর্শিত নাও হতে পারে, এবং এটির জন্য আপনাকে কয়েক মিনিট অপেক্ষা করতে হতে পারে। Android 12 Beta 1 ইনস্টল করার আগে আপনার ফোনের ব্যাকআপ নেওয়া বাঞ্ছনীয়, কারণ প্রসেস চলাকালীন কিছু ডেটা হারিয়ে যেতে পারে। আপনি যদি Android 11-এ ফিরে যেতে চান, তাহলে আপনাকে এই একই স্টেপগুলি অনুসরণ করতে হবে। তবে সেক্ষেত্রে আপনাকে ওয়েবসাইট থেকে ‘Opt-Out’ নির্বাচন করতে হবে এবং settings মেনুর অধীনে আপডেটটি চেক করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥