Apple Beats Fit Pro ইয়ারফোন এবার বিশ্ব বাজারে লঞ্চ হল, দাম ও ফিচার জেনে নিন

Published on:

গত বছর নভেম্বর মাসে Apple এর অডিও ডিভাইস প্রস্তুতকারক সংস্থা Beat যুক্তরাষ্ট্রীয় বাজারে লঞ্চ করেছিল Beats Fit Pro নামের একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাড। এর কয়েকমাস পরে এবার বিশ্ববাজারে পা রাখল অ্যাপেলের নতুন এই ইয়ারফোনটি। MacRumors -এর রিপোর্ট অনুযায়ী নতুন এই ইয়ারফোনটি ইউকে, আয়ারল্যান্ড, ফ্রান্স, ইতালি, জার্মানি, স্পেন, নেদারল্যান্ড, বেলজিয়াম, সুইজারল্যান্ড, সুইডেন, কানাডা ,অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, জাপান, সিঙ্গাপুর এবং সাউথ কোরিয়ার বাজারে বর্তমানে উপলব্ধ। বিশেষ করে অ্যাথলেটদের জন্য বানানো এই ইয়ারবাডটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচারের সাথে এসেছে। এতে অ্যাপেল’স এইচ১ চিপ সেট উপস্থিত। সংস্থার দাবি, এটিকে ৩০ ঘন্টা পর্যন্ত একটানা ব্যবহার করা যাবে। চলুন জেনে নেওয়া যাক Beats Fit Pro ইয়ারবাডের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Beats Fit Pro ইয়ারবাডের দাম ও লভ্যতা

যুক্তরাষ্ট্রীয় বাজারে বিটস ফিট প্রো ইয়ারফোনটির দাম ধার্য করা হয়েছে ১৯৯.৯৯ ডলার (প্রায় ১৪,৯৯৯ টাকা)। যদিও অঞ্চলভিত্তিক এর দাম হেরফের হতে পারে। অ্যাপেলের অফিশিয়াল ওয়েবসাইট থেকে হোয়াইট, ব্ল্যাক গ্রে এবং পিঙ্ক অথবা পার্পেল কালার অপশনে ক্রেতারা কিনতে পারবেন ইয়ারফোনটি।

Beats Fit Pro ইয়ারবাডের স্পেসিফিকেশন

নতুন বিটস ফিট প্রো ইয়ারবাডটি অ্যাথলেটদের লক্ষ্য করে তৈরি করা হয়েছে। উইংটিপ ডিজাইনের সাথে আসা এই ইয়ারবাড কানের মধ্যে খুব ভালোভাবে ফিট হয়ে থাকবে। ফলে এটি পরে যে কোনো আউটডোর অ্যাক্টিভিটি করলেও, কান থেকে খুলে পড়ার কোনো সুযোগ থাকবে না। ফাস্ট পেয়ারিং এবং অটোমেটিক সিঙ্কিংয়ের জন্য এতে দেওয়া হয়েছে অ্যাপেল’স এইচ১ চিপ। এই একই চিপসেট অ্যাপেলের এয়ারপডস প্রো-তে ব্যবহৃত হয়েছে।

অন্যদিকে, নয়া ইয়ারফোনটিতে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারসহ ট্রান্সপারেন্সি মোড। এয়ারপডস প্রো- এর মতই এতে ডাইনামিক হেড ট্রাকিং যুক্ত স্প্যাসিয়াল অডিও উপলব্ধ। সংস্থাটি দাবি করেছে, Beats Fit Pro ইয়ারবাডটি চার্জিং কেস ছাড়া ৭ ঘণ্টা এবং চার্জিং কেস সমেত ৩০ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। অবশেষ বলি, ঘাম এবং জল থেকে সুরক্ষা দিতে এটি আইপিএক্স৪ রেটিংসহ এসেছে।

সঙ্গে থাকুন ➥