iPhone 13-র মত iPad Mini আসছে A15 Bionic প্রসেসরের সাথে, পারফরম্যান্স হবে মাখনের মতো স্মুদ

Avatar

Published on:

Apple iPad Mini-এর পরবর্তী প্রজন্মের মডেলকে ঘিরে জল্পনা অনেকদিন ধরেই চলছে। অ্যাপল তাদের অন্যান্য ডিভাইসে অভ্যন্তরীন দিক থেকে যেভাবে পরিবর্তন আনছে এবং ডিজাইন আপডেট করছে, সেই ট্রেন্ড অনুযায়ী নতুন আইপ্যাড মিনি মডেলেও কিছু অদলবদল করা হবে বলে আশা করা হচ্ছে। এবার 9to5Mac তাদের রিপোর্টে অ্যাপলের এই আসন্ন ট্যাবলেটের কিছু তথ্য প্রকাশ করেছে।

নতুন iPad Mini-তে A15 Bionic প্রসেসর থাকবে

এই ব্যাপারে ওয়াকিবহল এমন সূত্র উদ্ধৃত করে পাবলিকেশনটি জানিয়েছে, আপকামিং আইপ্যাডের কোডনাম J310। এছাড়া তারা নিশ্চিত করেছে, ট্যাবটি অ্যাপলের এ১৫ বায়োনিক চিপসেটের সাথে আসবে। প্রসঙ্গত, চলতি বছরে (সম্ভবত সেপ্টেম্বর) লঞ্চ হতে চলা আইফোন ১৩ সিরিজের হ্যান্ডসেটেও এই প্রসেসর ব্যবহার করা হবে।

নতুন iPad Mini-র সঙ্গে চতুর্থ প্রজন্মের iPad Air-এর ডিজাইনের মিল থাকবে

এর আগেও রিপোর্ট থেকে জানা গেছিল, ডিজাইনের নিরিখে আইপ্যাড মিনির সঙ্গে ফোর্থ জেনারেশন আইপ্যাড এয়ারের সাদৃশ্য থাকবে। 9to5Mac তাদের রিপোর্টেও একই কথা বলেছে। ফলে আপকামিং আইপ্যাড মিনিতে হোম বাটন থাকবে না এবং ডিসপ্লের চারদিকে বেজেল আরও সরু হবে। এছাড়াও বলা হয়েছে, অ্যাপলের নিজস্ব লাইটনিং পোর্টের বদলে আইপ্যাড মিনি ইউএসবি টাইপ সি পোর্টের সাথে আসবে।

আপকামিং iPad Mini ট্যাবের স্ক্রিন সাইজ

প্রখ্যাত অ্যাপল বিশ্লেষক মিং চি কুয়ো (Ming Chi Kuo) জানিয়েছিলেন, আসন্ন আইপ্যাড মিনি ৮.৫ ইঞ্চি থেকে ৯ ইঞ্চি আয়তনের ডিসপ্লের সাথে আসবে। প্রসঙ্গত, আইপ্যাড মিনি সর্বশেষ আপডেট পেয়েছিল ২০১৯ সালে। তখন এতে এ১২ প্রসেসর ও অ্যাপল পেন্সিল সাপোর্ট যোগ করা হয়েছিল।

এন্ট্রি লেভেল 10.2-ইঞ্চি iPad-এর আপডেটেড মডেল লঞ্চ হতে চলেছে?

ওই রিপোর্টে দাবি করা হয়েছে, সেপ্টেম্বরে অ্যাপল তাদের ১০.২ ইঞ্চি আইপ্যাডের আপডেটেড ভার্সন লঞ্চ করতে পারে। এতে অ্যাপল এ১৩ বায়োনিক প্রসেসর ব্যবহার হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥