Samsung কে উপেক্ষা, iPhone 14 সিরিজের পাঞ্চ হোল ডিসপ্লের জন্য LG-র সাথে হাত মেলাচ্ছে Apple

Avatar

Published on:

লেটেস্ট iPhone 13 সিরিজ লঞ্চ হওয়ার দিন কয়েক আগে থেকেই, পরের বছরের iPhone 14 (আইফোন ১৪) মডেল নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছিল। ইতিমধ্যেই একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে, পরবর্তী iPhone 14 সিরিজের ফোনে প্রথমবার পাঞ্চ-হোল ডিজাইনের ডিসপ্লে ব্যবহার করবে নির্মাতা সংস্থা Apple (অ্যাপল)। অর্থাৎ আগামীদিনের আইফোনে আর পরিচিত চওড়া নচ কাটিং দেখা যাবে না। এখন নতুন একটি রিপোর্টে জানা গিয়েছে যে, আইফোনের এই পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন বাস্তবায়িত করার জন্য Apple এবার LG (এলজি) ডিসপ্লের সাথে একটি চুক্তি করার চেষ্টা করছে। আর এই খবর সামনে আসতেই পুরোনো জল্পনা নতুন মাত্রা পেয়েছে!

iPhone 14 সিরিজে থাকবে অনন্য ডিসপ্লে ডিজাইন

চীনা সংস্থা মাইড্রাইভার্স-এর রিপোর্ট অনুযায়ী, অ্যাপল, আগামী বছর আইফোন ১৪ প্রো মডেলের ডিজাইনে আমূল পরিবর্তন আনবে। এতে অ্যান্ড্রয়েডের মতই পাঞ্চ-হোল কাটিং বা নচ দেখা যাবে। সেক্ষেত্রে অ্যাপল, ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বীতার কারণে নিজের ডিভাইসের ডিসপ্লের জন্য স্যামসাং (Samsung)-এর সাহায্য না নিলেও এলজি ডিসপ্লের সাথে চুক্তি করবে বলেই গুঞ্জন চলছে।

বলে রাখি, এই বছরে লঞ্চ হওয়া আইফোন মডেলে নচ কাটিং অনেকটাই সংকুচিত হয়েছে। তাই আগামী আইফোন ১৪ সিরিজে পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা যাওয়ার বিষয়টি নেহাত অমূলক নয়! যদিও এই ব্যাপারে নিশ্চয়তা পেতে আমাদের সংস্থার গতিবিধি বা আনুষ্ঠানিক বিবৃতির জন্য অপেক্ষা করতে হবে।

LG বাজারে আনবে আরো উন্নত পাঞ্চ-হোল ডিসপ্লে

অ্যাপলের সাথে কাজ করার জল্পনার সাথে সাথেই শোনা যাচ্ছে যে, এলজি ডিসপ্লে, আরও ভাল পাঞ্চ-হোল ডিজাইনের ডিসপ্লে আনতে কাজ করছে, যেখানে খুব ভালো ভাবে আন্ডার-স্ক্রিন ক্যামেরা কাজ করবে। তাই মার্কিনি ব্র্যান্ড অ্যাপল যদি অদূর ভবিষ্যতে ডিভাইসে আন্ডার-স্ক্রিন ক্যামেরা সরবরাহ করতে চায়, তাহলে এলজি ডিসপ্লের সাথে হাত মেলানো সংস্থার জন্য সঠিক পদক্ষেপ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥