iPhone-এর থেকেও ৪০ গুণ বেশি দাম, এবার প্রকাশ্যে এল Apple-এর জুতো: জানুন বিশদ

Avatar

Published on:

Apple Shoe Auction

আপেল আদতে খাদ্য বস্তু হলেও, ইংরেজিতে Apple নামটি শুনলেই এখন সাধারণত প্রথমেই যা মাথায় আসে তা হল আধ খাওয়া আপেলের লোগোযুক্ত বহুমূল্য iPhone, MacBook, Apple Watch ইত্যাদি প্রোডাক্ট। কারণ বিগত কয়েক বছরে এই প্রিমিয়াম ডিভাইসগুলি আমাদের জীবনের সাথে বেশ জড়িয়ে গেছে। সেক্ষেত্রে আমরা এমনিতে জানি যে, মার্কিনি Apple কোম্পানি শুধুমাত্র কনজিউমার ইলেকট্রনিক্স প্রোডাক্ট তৈরি করে এবং এর জন্যই তাদের জগৎজোড়া খ্যাতি। কিন্তু যদি বলি এই সংস্থা পায়ে পরার জুতোও তৈরি করেছে, তাহলে নিশ্চয়ই আপনার চোখ কপালে উঠবে! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও একথা একেবারেই সত্য। তবে এ হালফিলের ঘটনা নয় – মানে অতিসম্প্রতি নতুন করে Apple কোনো জুতো বাজারে আনেনি।

কবে চালু হয় Apple-এর জুতো?

যারা জানেননা তাদের বলে রাখি, অ্যাপল, ৯০-এর দশকের মাঝামাঝি সময়ে এক বিশেষ ধরনের জুতোর কালেকশন লঞ্চ করেছিল, যাতে ছিল স্পিকার। এই স্নিকার্সে অ্যাপলের লোগোর ব্র্যান্ডিং রয়েছে। এই জুতোর রঙ ছিল সাদা, যাতে অ্যাপলের রেইনবো (Rainbow) লোগো ব্যবহার করা হয়েছিল।

তবে এগুলি সম্পর্কে তেমন আলোচনা কখনও হয়নি, তার কারণ এই জুতো কখনই সেভাবে জনসাধারণের মধ্যে বিক্রয়ের জন্য উপলব্ধ হয়নি। তবে এটিকে এখন ‘বিরল’ জিনিস হিসেবে প্রদর্শন তথা নিলামে বিক্রির জন্য সামনে আনা হয়েছে৷

৪২ লক্ষ টাকায় নিলাম হচ্ছে Apple-এর জুতো

শুনলে অবাক হবেন যে, অ্যাপলের এই পুরোনো স্নিকার্সগুলি এখন নিলামে বিক্রির জন্য রাখা হয়েছে যার দাম এখনো পর্যন্ত ধার্য হয়েছে ৫০ হাজার ডলার অর্থাৎ প্রায় ৪২ লাখ টাকা। অনুমান করা হচ্ছে যে, এই জুতোর দামও কোটিতে পৌঁছে যেতে পারে।

সঙ্গে থাকুন ➥