Ashok Leyland: দূষণহীন স্বয়ংক্রিয় গাড়ি তৈরির জন্য ব্রিটিশ সংস্থার সঙ্গে জোট বাঁধল অশোক লেল্যান্ড

Avatar

Published on:

এবার অটোনমাস (autonomous) বা স্বয়ংচালিত গাড়ি তৈরীর উদ্দেশ্যে ব্রিটিশ সংস্থা Aidrivers-এর সাথে জোট বাঁধল গাড়ি প্রস্তুতকারী Ashok Leyland। ব্রিটিশ সংস্থাটি স্বয়ংচালিত গাড়ির উপর কাজ করে থাকে। জানানো হয়েছে আসন্ন গাড়িগুলি হবে সম্পূর্ণ পরিবেশ বান্ধব। যৌথভাবে সংস্থা দুটি তাদের জ্ঞান এবং অভিজ্ঞতা একে অপরের সাথে দীর্ঘ সময় ধরে ভাগ করে নিতে সম্প্রতি মৌ স্বাক্ষর করেছে। আগামীতে কার্যকর এবং উন্নত পরিষেবা দেওয়াই লক্ষ্য তাদের। চুক্তি অনুযায়ী Aidrivers স্বয়ংচালিত সমাধানের কাজটি করবে, অন্যদিকে এই গাড়ি তৈরি করতে Ashok Leyland-এর প্ল্যাটফর্ম ব্যবহার করা হবে।

এই প্রসঙ্গে এআইড্রাইভার্স (Aidrivers)-এর কর্ণধার ডঃ রাফিক সোয়াশ (Dr. Rafiq Swash) বলেছেন, “এখানে সুযোগ রয়েছে যেখানে অশোক লেল্যান্ড (Ashok Leyland) এবং এআইড্রাইভার্স উভয়ের দক্ষতা, সম্পদ, খ্যাতি এবং প্রযুক্তিগত জ্ঞান একে অপরের সাথে ভাগাভাগি করে নিতে পারে। বিশেষত ভবিষ্যতের একটি দীর্ঘস্থায়ী চাহিদা পূরণ করতে। আমরা সম্ভাবনার বিষয়ে উচ্ছ্বসিত এবং উদ্ভাবন করার জন্য আমরা একসাথে কাজ করে যাব।”

অন্যদিকে অশোক লেল্যান্ড-এর সভাপতি এবং সিটিও ডঃ এন সারাভানান (Dr. N Saravanan)-এর বক্তব্য, “আমরা Aidrivers-এর সাথে সহযোগিতা করতে পেরে আনন্দিত। উদ্ভাবনী স্বয়ংচালিত সমাধান তৈরি, বিকাশ ও একসাথে কাজ করার বিষয়ে উন্মুখ, যা আগামী বছরগুলিতে শিল্পকে এগিয়ে নিয়ে যাবে।”

Aidrivers ও Ashok Leyland যৌথভাবে স্বয়ংচালিত গাড়ি নির্মাণ এবং অটো শিল্পের বিভিন্ন যন্ত্রাংশ তৈরি করবে যাতে ফ্লিট অপারেটর, লজিস্টিক প্রোভাইডার এবং অন্যান্যদের সুবিধা হয়। তবে এই স্বয়ংচালিত গাড়িগুলি কবে বাজারে আসবে সে সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥