PC Game খেলার অভিজ্ঞতা বদলে দেবে Asus ROG Ally, ভারতে আসছে আগামী মাসেই, কত দাম

Published on:

Asus ROG Ally Gaming Handhelds India Launch Date

গত মাসে Asus গ্লোবাল মার্কেটে তাদের ‘ফার্স্ট এভার’ হ্যান্ডহেল্ড গেমিং কনসোল Asus ROG Ally লঞ্চ করেছিল। আর আজ তাইওয়ান ভিত্তিক সংস্থাটি, ভারতীয় বাজারের জন্য এই লেটেস্ট ডিভাইসের দাম, লঞ্চ অফার এবং সেলের তারিখ ঘোষণা করলো। জানিয়ে রাখি, বিশ্বব্যাপী ডিভাইসটির দাম শুরু হয়েছে ৫৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৪৯,২০০ টাকা) থেকে। ফলে তৎকালীন সময়ে অনেকে অনুমান করেছিলেন যে, ভারতে হয়তো Asus ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডহেল্ড গেমিং কনসোলের দাম বিশ্বব্যাপী মূল্যের চেয়ে প্রায় ২০,০০০ টাকা অধিক রাখা হতে পারে। এখন দেখা যাচ্ছে এই অনুমানই সত্যি হয়েছে। তদুপরি সংস্থার তরফ থেকে আরো নিশ্চিত করা হয়েছে যে, নির্ধারিত সেলের তারিখের কিছুদিন আগেই ই-কমার্স সাইট Flipkart -এর মাধ্যমে ডিভাইসটির জন্য একটি ‘ফ্ল্যাশ সেল’ -এর আয়োজনও করা হবে। চলুন এবার Asus ROG Ally -এর দাম, সেল তারিখ ও অফার সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

ভারতে Asus ROG Ally -এর দাম, সেলের তারিখ এবং অফার

আসুস আরওজি অ্যালির এএমডি রাইজেন জেড১ (AMD Ryzen Z1) প্রসেসর যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ভারতে ৬৯,৯৯০ টাকা রাখা হবে। যদিও সংস্থার পক্ষ থেকে এখনো রাইজেন জেড১ এক্সট্রিম (Ryzen Z1 Extreme) চিপসেট সহ আসা উচ্চতর ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য প্রকাশ করা হয়নি। এক্ষেত্রে জানিয়ে রাখি, বিশ্ববাজারে টপ-এন্ড মডেলটি ৬৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৫৭,৪০০ টাকা) -এ এসেছিল।

তাইওয়ান ভিত্তিক ব্র্যান্ডটির ঘোষণা অনুযায়ী, তাদের এই প্রথম হ্যান্ডহেল্ড গেমিং কনসোলটিকে আগামী ১২ই জুলাই থেকে ভারতে বিক্রি করা হবে। যদিও ঠিক ৫ দিন আগেই অর্থাৎ ৭ই জুলাই ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টে একদিনের একটি ‘ফ্ল্যাশ সেল’ হোস্ট করা হবে বলেও জানানো হয়েছে। এই আর্লি অ্যাক্সেস সেলের দৌলতে ভারতীয় ক্রেতারা ডিভাইসটিকে আগেভাগে খরিদ করতে পারবেন।

লভ্যতার কথা বললে, ফ্লিপকার্টের পাশাপাশি আসুস আরওজি অ্যালি কনসোলকে সংস্থার ভারতীয় শাখার অফিসিয়াল অনলাইন শপ এবং আসুস এক্সক্লুসিভ স্টোরের মাধ্যমেও পাওয়া যাবে। সর্বোপরি প্রথম ২০০ জন ক্রেতাকে ২,০০০ টাকা দামের ASUS ROG Ally কেস সম্পূর্ণ বিনামূল্যে দেওয়ার কথাও নিশ্চিত করছে আসুস। অফারটি asuspromo.in থেকে পাওয়া যাবে।

Asus ROG Ally -এর স্পেসিফিকেশন

এবার আসা যাক আসুস আরওজি অ্যালি হ্যান্ডহেল্ড গেমিং কনসোলের ফিচার প্রসঙ্গে। আলোচ্য ডিভাইসে ৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস-লেভেল ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন প্রযুক্তি সমর্থন করে। এই স্ক্রিনটি গরিলা গ্লাস ভিকটাস স্তর দ্বারা সুরক্ষিত। পারফরম্যান্সের জন্য এতে ৪এনএম প্রসেসিং নোড ভিত্তিক এএমডি রাইজেন জেড১ (AMD Ryzen Z1) বা এএমডি রাইজেন জেড১ এক্সট্রিম (AMD Ryzen Z1 Extreme) প্রসেসর এবং এএমডি রেডিয়ন (AMD Radeon) গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে। আলোচ্য ডিভাইসে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি SSD স্টোরেজ বর্তমান। যদিও UHS-II মাইক্রোএসডি কার্ড রিডারের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে।

Asus ROG Ally -তে হিট পাইপ এবং ফ্লুইড বিয়ারিং সহ ডুয়াল ফ্যান আছে, যা ডিভাইসের সামগ্রিক পারফরম্যান্স এবং কার্যকর তাপ ব্যবস্থাপনা উন্নত করতে সমর্থ। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এটি – ডলবি অ্যাটমস, বিল্ট-ইন অ্যারে মাইক্রোফোন, স্মার্ট অ্যামপ্লিফায়ার প্রযুক্তি সমর্থিত ডুয়েল স্পিকার সিস্টেম এবং এআই নয়েজ-ক্যান্সেলেশন প্রযুক্তি সহ এসেছে। কনসোলটি হাই-রেস সার্টিফায়েড।

উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম চালিত এই নয়া হ্যান্ডহেল্ড গেমিং কনসোলে কানেক্টিভিটির জন্য – ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, ইউএসবি টাইপ-সি কম্বো পোর্ট, এবং ৩.৫মিমি কম্বো অডিও জ্যাক অন্তর্ভুক্ত। আর পাওয়ার ব্যাকপ্যাকে জন্য Asus ROG Ally কনসোলে ৪০WHr ক্যাপাসিটির ব্যাটারি মিলবে, যা ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥