Asus Zenfone 9 আসছে ডুয়েল স্ক্রিন ও ক্যামেরার সাথে, থাকতে পারে আইফোনের বিশেষ ফিচার

Avatar

Published on:

গত বছরের ন্যায় নতুন বছরে স্বাভাবিকভাবেই আসুস বেশ কয়েকটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করবে। যার মধ্যে একটি অবশ্যই গেমিং ফোন, Asus ROG Phone 6। সম্প্রতি এই স্মার্টফোনটির টুডি (2D) রেন্ডার‌ সামনে এসেছিল, যার থেকে এই গেমিং ডিভাইসের ডিজাইন সম্পর্কে জানা গিয়েছিল। আর আজ Asus Zenfone 9 ফোনটির একটি স্ক্রিনশট ফাঁস হল। এই স্ক্রিনশট থেকে আসন্ন ফোনটি সম্বন্ধে বেশকিছু তথ্য জানা গেছে।

Asus Zenfone 9 ফোনের স্ক্রিনশট প্রকাশ্যে এল

আসুস জেনফোন ৯ ফোনের যে স্ক্রিনশটটি সামনে এসেছে সেখান থেকে জানা গেছে, আসন্ন আসুস জেনফোন ৯ একটি ব্যাক ডিসপ্লে সহ আসবে। এর মানে হল ফোনটিতে আসুস আরওজি ফোন ৫-এর মত একটি সেকেন্ডারি স্ক্রিন থাকবে। তবে, এটি তেমন ফ্যান্সি কিছু হবে না বলে ধারণা করা হচ্ছে, বরং এই ছোট ডিসপ্লেটি সময় প্রদর্শন করতে পারে।

asus-zenfone-9-specifications-secondary-dual-screen-camera

এছাড়াও, আসুস জেনফোন ৯ ক্লিনার ডিজাইন সহ আসতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ প্রকাশ্যে আসা ছবিটিতে ফোনটিকে লম্বা এবং সংকীর্ণ বলেই মনে হচ্ছে। তবে সেকেন্ডারি স্ক্রিনটির সন্বন্ধে বিশেষ কিছু জানা যায়নি। যাইহোক, এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা থাকতে পারে, যেমনটি ছিল গত বছর মে মাসে লঞ্চ হওয়া পূর্বসূরি Asus Zenfone 8 ফোনে।

অন্যদিকে, স্ক্রিনশটটি থেকে এই ফোনের উল্লেখ্যযোগ্য একটি বৈশিষ্ট্য, ডাবল-ট্যাপ জেসচার সম্পর্কে জানতে পারা গেছে। বলা হচ্ছে, Asus Zenfone 9 অ্যাপল আইফোনের মতো ডাবল-ট্যাপ ফিচার সহ আসতে পারে, যার মাধ্যমে পিছনের প্যানেলে ডবল-ট্যাপ করলে স্ক্রিনশট ক্যাপচার করা বা ক্যামেরা খোলার মতো কাজ করা যায়।

যেহেতু, সংস্থার পক্ষ থেকে এখনও এই স্মার্টফোন সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করা হয়নি, তাই প্রকাশ্যে আসা তথ্যটি কতটা সত্য তা সময়ই বলবে।

সঙ্গে থাকুন ➥