AtumVader: দেশে তৈরি প্রথম হাই স্পিড বৈদ্যুতিক ক্যাফে রেসার বাইক আসছে বাজারে, এক চার্জে 100 কিমি

Avatar

Published on:

দেশে তৈরি প্রথম উচ্চগতির ইলেকট্রিক ক্যাফে রেসার! হায়দ্রাবাদের ইলেকট্রিক টু-হুইলার স্টার্টআপ Atumobile তাদের আপকামিং AtumVader-এর সম্পর্কে এমনই দাবি করল। বাইকটি ভারতের অটোমেটিভ রিসার্চ অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া বা ARAI-এর অনুমোদন লাভ করেছে  ফলে এটি শীঘ্রই লঞ্চ হতে চলেছে বলে আশা করা যায়। Atum Version 1.0-র পর সংস্থার দ্বিতীয় মডেল এটি। Atumobile AtumVader তেলেঙ্গানার পাটানচেরুতে নির্মিত হবে বলে জানা গিয়েছে‌।

AtumVader সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও প্রকাশ হয়নি। তবে সংস্থা বলেছে, এতে ২.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক,  টিউবুলার চ্যাসিস, এলইডি ইন্ডিকেটর এবং টেলল্যাম্প থাকবে। হাব মোটর যুক্ত বাইকটি এক চার্জে ১০০ কিমি নিশ্চিন্তে চলতে পারবে বলে দাবি করা হয়েছে। ঘন্টা প্রতি সর্বোচ্চ ৬৫ কিমি গতি উঠবে

আটুমোবাইল জোর দিয়ে বলছে,  AtumVader হল দেশের প্রথম উচ্চগতির ইলেকট্রিক ক্যাফে রেসার, যার নকশা এবং উৎপাদন দুটোই ভারতে করা হয়েছে। এমনকি ই-বাইকটির ৯০% উপাদান দেশীয় বাজার থেকে নেওয়া। এতে কোনও ক্লাচ এবং লেগ ব্রেকের দরকার পড়বে না। হাত দিয়েই অ্যাক্সেলারেট করতে পারবেন রাইডাররা।

Atumobile-এর এমডি ভামসি জি কৃষ্ণা বলেন, “পরিবেশবান্ধব ও দীর্ঘস্থায়ী যানবাহনের চাহিদা বৃদ্ধির সাথে আমরা গ্রাহকদের সুরক্ষা ও পড়তার দামে পণ্য তুলে দেওয়ার কথা মাথায় রাখি। সেফটি ফিচার্সের মধ্যে AtumVader-এ রয়েছে সেফটি সুইচ এবং অফ রোডের উপযুক্ত হাই এন্ড টায়ার।” সংস্থাটি জানিয়েছে তাদের প্রথম বাইক Atum 1.0 যথেষ্ট সাড়া জাগিয়েছে বাজারে। বুকিং ১,০০০ পেরিয়েছে। সম্প্রতি নিজেদর উৎপাদন কেন্দ্রের ক্ষমতা বাড়িয়েছে দাঁড়িয়েছে আটুমোবাইল। বছরে ২৫,০০০ ইউনিট থেকে সেটা বাড়িয়ে ৩ লক্ষ করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥