Bajaj CT 110X দুর্দান্ত মাইলেজ সহ সস্তা লঞ্চ হল, রয়েছে MRF টায়ার

Avatar

Published on:

বৈশাখের প্রথম দিনেই জোড়া ধামাকা। সকালে বেশ নিঃশব্দেই লঞ্চ হয়েছে Hero Moto Corp এর নতুন কমিউটার মোটরসাইকেল HF 100। এখন Bajaj কমিউটার সেগমেন্টেই CT 110X নামে নতুন একটি মডেল নিয়ে হাজির হল। এক কথায় Bajaj CT 110X -কে CT 110 এর Rugged ভার্সন হিসেবে ডাকা যায়। তাছাড়া লুকসের দিক থেকে কমিউটার রেঞ্জের অন্যান্য বাইকের তুলনায় সিটি ১১০এক্স বেশ অনেকটাই আলাদা।

CT 110 এর তুলনায় বাইকটি চেহারাগত দিক থেকে একগুচ্ছ পরিবর্তন ও আরও মজবুত শারীরিক গঠন লক্ষ্য করা যাবে। যাদের নিয়মিত খারাপ রাস্তাতে বাইক চালাতে হয়, বাজাজ সিটি ১১০এক্স তাদের কাছে হয়ে উঠবে দারুণ বিকল্প৷ বাইকটি স্কোয়ার-টিউব, সেমি-ডাবল-ক্র্যাডেল ফ্রেমের ওপর ভিত্তি করে বানানো। বাজাজের দাবি, এটি আরও ভাল স্থায়িত্ব, স্থিরতা এবং অধিকতর নিয়ন্ত্ৰণ সরবরাহ করবে।

Bajaj CT 110X

ইঞ্জিন গার্ডের পাশাপাশি বাইকে রয়েছে ক্র্যাশ গার্ড। আবার কর্দমাক্ত রাস্তায় যাতে সহজে চালানো যায় তার জন্য সামনের ফেন্ডারটি সামান্য উত্থিত করে রাখা হয়েছে। ফেন্ডারে ম্যাট ব্ল্যাক ফিনিশিং ও টেলিস্কোপিক ফোর্কসে কভার দেওয়া হয়েছে।

সিটি ১১০এক্স এর ডিজাইন বাজাজ বক্সারের স্মৃতি অনেকটাই ফিরিয়ে আনবে বলে মন্তব্য করা যায়। বাইকটির অন্যতম বড় অর্ন্তভুক্তির প্রসঙ্গ আসলে, ৭ কেজি পেলোড ক্যাপাসিটিযুক্ত নতুন রিয়ার সিট ক্যারিয়ারের কথা বলতেই হয়। সেক্ষেত্রে ই-কমার্স ডেলিভারির কাজে যুক্ত কেউ বাইকটি কিনলে অত্যন্ত লাভবান হবেন। এছাড়া বাইকের ডুয়াল-টেক্সচারযুক্ত সিটও বেশ লম্বা।

Bajaj CT 110X Price

বাজাজ সিটি ১১০এক্স মোটরবাইকের সামনে গ্রিল সহ রাউন্ড এলইডি হ্যালোজেন হেডলাইট রাখা হয়েছে। হেডলাইটের একটু ওপরে দেখা যাবে ডিআরএল। নান্দনিক আকর্ষণ বৃদ্ধির জন্য ফিউয়েল ট্যাংকের ওপর ব্ল্যাক ট্যাঙ্কপ্যাড ও কালার ভ্যারিয়েন্ট অনুযায়ী ভিন্ন গ্রাফিক্স দেখা যাবে। বাইকের ইঞ্জিন পুরো ব্ল্যাকড আউট করা। বাইকটি চলবে ১৭ ইঞ্চি ৫ স্পোক অ্যালোয় হুইলে। উল্লেখ্য, এই প্রথম বাজাজ সিটি ১১০ এর কোনো ভ্যারিয়েন্টে MRF টায়ার ব্যবহার করা হয়েছে।

Bajaj CT 110X এর টুইন পডের সাধারণ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার স্পিড, কিলোমিটার, এবং ফুয়েল গেজ ডিসপ্লে করবে। বাইকে রয়েছে EFI (Electronic  Fuel Injection) সিস্টেমযুক্ত ১১৫ সিসি-র এয়ার কুল্ড ইঞ্জিন, ৮.৬ পিএস পাওয়ার ও ৯.৮১ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। আবার প্রতি লিটারে বাইকটি ৯০ কিমি পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম।

নতুন বাজাজ সিটি ১১০এক্স কেনার জন্য ব্যয় করতে হবে ৫৫,৪৯৪ টাকা (এক্স-শোরুম দিল্লি)। বাইটি চারটি ডুয়েল টোন কালার অপশনে বেছে নেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥