Bajaj থেকে শুরু করে রয়েছে KTM-এর বিকল্প, বাজেট বাড়ালেই শক্তিশালী বাইক আপনার হাতের মুঠোয়

Avatar

Published on:

কী প্রয়োজনে ব্যবহার করবেন সেটা একটু খোলসা করে বললেই হল। ভারতীয় টু-হুইলার মার্কেট এতটাই বৈচিত্র্যময় যে চাহিদামতো সমস্ত ধরণের বাইক আপনি এখানে পেয়ে যাবেন। তা সে স্টাইলিশ বাইকই হোক, অথবা রোজ যাতায়াতের জন্য ভালো মাইলেজ ওয়ালা বাইক। আবার এমন অনেকেই আছেন যাঁরা দুরন্ত ইঞ্জিন পারফরম্যান্স ও কতটা হর্সপাওয়ার পাওয়া যাবে, তার ওপর ভিত্তি করে নতুন বাইক কিনতে আগ্রহী। তাতে বাজেট কিছুটা বাড়লেও কোনো সমস্যা নেই। সেই সমস্ত ক্রেতাদের জন্য ২ লক্ষ টাকার মধ্যে খাতায় কলমে ভারতের সেরা পাঁচটি শক্তিশালী বাইক নিয়ে আজকের এই প্রতিবেদন।

Bajaj Dominar 250 : এক্স-শোরুম দাম – ১.৭১ লক্ষ

শরীরী আবেদন, ইঞ্জিনের পারফরম্যান্স, হার্ডওয়্যার, এবং ফিচারের নিরিখে দেখলে Bajaj Dominar 250 অন্যতম সেরা ভ্যালু-ফর-মানি মোটরসাইকেল। এতে আপনি যাবেন ২৪৮ সিসি-র লিকুইড কুল্ড ইঞ্জিন যা ২৬.৩ বিএইচপি শক্তি এবং ২৩.৫ এনএম টর্ক উৎপন্ন করে।

Suzuki Gixer SF 250 : এক্স-শোরুম দাম – ১.৭৮ লক্ষ টাকা

২৬.১৩ বিএইচপি শক্তি এবং ২৩.৫ এনএম টর্ক উৎপাদনে সক্ষম Suzuki Gixer SF 250 বাইকের ২৪৯ সিসি ইঞ্জিন অত্যন্ত স্মুদ৷ অ্যাগ্রেসিভ ফুল-ফেয়ার্ড ডিজাইন থাকলেও বাইকটি বেশ স্বাচ্ছন্দেই চালানো যাবে।

KTM 200 Duke : এক্স-শোরুম দাম – ১.৮৩ লক্ষ

যারা গতিকে প্রাধান্য দেন তাঁদের জন্য KTM 200 Duke একেবারে আদর্শ বাইক। KTM 200 Duke-এর ১৯৯.৫ সিসি-র লিকুইড কুল্ড ইঞ্জিনের পাওয়ার এবং টর্ক আউটপুট ২৫.৪ বিএইচপি এবং ১৯.৫ এনএম।

Jawa Perak : এক্স-শোরুম দাম – ১.৯৭ লক্ষ টাকা

Jawa Perak তালিকায় একমাত্র মডেল, যা ববার স্টাইলের বাইকের প্রতিনিধিত্ব করছে। ২ লক্ষ টাকার মধ্যে উপলব্ধ সবচেয়ে শক্তিশালী মোটরসাইকেলগুলির মধ্যে অন্যতম Jawa Perak-এ রয়েছে ৩০ বিএইচপি এবং ৩২.৭৪ এনএম ক্ষমতাবিশিষ্ট ৩৩৪ সিসি-র ইঞ্জিন।

Husqvarna Svartpilen 250 : এক্স-শোরুম দাম – ১.৯৯ লক্ষ টাকা

বাইরের দিক থেকে Husqvarna ব্র্যান্ডের হলেও Svartpilen 250-এর অভ্যন্তরে KTM-এর যাবতীয় বৈশিষ্ট্য বর্তমান। সহযোগী সংস্থা হওয়ার ফলে Husqvarna-র প্রোডাক্টে KTM কর্তৃক ডেভেলপ করা ইঞ্জিন এবং Duke সিরিজের মতো হার্ডওয়্যার ব্যবহার হয়ে থাকে। নজরকাড়া ডিজাইনের Svartpilen 250 বাইকে ২৪৮.৭৬ সিসি ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ২৯.৬৩ বিএইচপি শক্তি ও ২৪ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥