BattRE: নতুন ইলেকট্রিক স্কুটার ও মোটরসাইকেল বাজারে আনবে দেশীয় সংস্থা, জুনে লঞ্চ

Avatar

Published on:

‘ফ্যামিলি স্কুটার’ যারা পছন্দ করেন, তাঁদের জন্য সুখবর! কয়েক মাস বাদেই ভারতের বাজারে আসতে চলেছে BattRE-র ইলেকট্রিক ফ্যামিলি স্কুটার। ভারতীয় মধ্যবিত্ত পরিবারের জন্য এটি বিশেষভাবে তৈরি করা হয়েছে। আবার একাধিক সংস্থার হালফিলের সমস্ত অত্যাধুনিক ফিচারের দেখা মিলবে ই-স্কুটারটিতে। আসন্ন টু-হুইলারটি এদেশে BattRE-র পঞ্চম মডেল। এছাড়া এদের ইলেকট্রিক বাইসাইকেলও রয়েছে।

২০২২-এর জুন মাসেই ব্যাটরি (BattRE)-র বিদ্যুৎ চালিত নতুন স্কুটারটি ভারতের বাজারে পা রাখতে চলেছে। বর্তমানে এটির টেস্টিং চলছে বলে জানিয়েছে সংস্থাটি। এদেশে সংস্থার অন্যান্য ইলেকট্রিক স্কুটারের মডেলগুলি হল BattRE ONE, LOEV, IOT ও gpsie।

বর্তমানে ভারতে ব্যবসা সম্প্রসারণের দিকে জোর দিচ্ছে সংস্থাটি। এই প্রসঙ্গে BattRE-র তরফে জানানো হয়েছে, দেশের টিয়ার ২ ও টিয়ার ৩ শহরগুলিতে নিজেদের উপস্থিতি খুব শীঘ্রই জানান দিতে চলেছে তারা। ইতিমধ্যেই ১৯টি শহরে তাদের ৩০০টি ডিলারশিপ রয়েছে এবং ২০২৩-এর মার্চের মধ্যে নিজেদের নেটওয়ার্কের সংখ্যা ৭০০-তে পৌঁছানোর লক্ষ্যমাত্রা নিয়েছে সংস্থাটি।

সেজন্য ১০০ কোটি টাকা লগ্নির পরিকল্পনা রয়েছে বলে ঘোষণা করেছে ব্যাটরি। আসলে উৎপাদনের ক্ষমতা বৃদ্ধি এবং ডিলারশিপ নেটওয়ার্কের সম্প্রসারণের জন্যই এই বিনিয়োগ বলে জানিয়েছে কোম্পানিটি। সংস্থাটি জানিয়েছে, ২০২২-২৩ এর মধ্যে নিজেদের আয় ৪৫০ কোটি টাকা করার লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে তারা। ২০২১-২২ এর তুলনায় যা ৩০০ শতাংশ বেশি। BattRE-র প্রতিষ্ঠাতা নিশ্ছল চৌধুরী (Nishchal Chaudhary) বলেছেন, “পরবর্তী ১০ বছরে ১০০ শতাংশের বেশি কম্পাউন্ড অ্যানুয়াল গ্রোথ রেট (CAGR)-এর অভূতপূর্ব বৃদ্ধি হতে চলেছে। এই সুবিধা গ্রহণের জন্য BattRE নিজেকে প্রস্তুত করছে।”

সঙ্গে থাকুন ➥