আজই ঘরে আনুন ৪৩ ইঞ্চি Smart TV, দেখে নিন Mi, Redmi, OnePlus, Realme-র সেরা বিকল্পগুলি

Published on:

আজ থেকে দু’দশক পূর্বেও টেলিভিশন বলতে, আমরা ছোট স্ক্রিনের একটি প্রসস্থ বাক্সকে বুঝতাম। কিন্তু সময়ের সাথে মানুষের চাহিদায় বদল আসায়, রোজকার ব্যবহৃত গ্যাজেটগুলির রূপও সেই অনুসারে পরিবর্তিত হয়েছে। যেমন, সাধারণ টেলিভিশন এখন পরিণত হয়েছে স্মার্ট টিভিতে (Smart TV)। যা শুধুমাত্র চলচ্চিত্র বা খেলা দেখার জন্য ব্যবহৃত হয় না। বরং, এটি ভিডিও কল, ওটিটি প্ল্যাটফর্মে পছন্দের স্ট্রিমিং শো দেখা ও মুভি ডাউনলোড করার ক্ষেত্রেও সমান ভাবে কাজে লেগে থাকে। সাথে এগুলির ডিসপ্লে তুলনায় বড় হওয়ায় বাড়িতে বসেই থিয়েটার বা স্টেডিয়ামের অভিজ্ঞতা উপভোগ করা যায়। তাই একই সাথে এত সুযোগ সুবিধা অফার করার দরুন স্মার্ট টিভি এখন ক্রেতাদের চাহিদার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। যদিও, ফিচারের আধিক্য দেখে দামের চিন্তা করে অনেকেই পিছিয়ে আসেন এই ডিভাইসটি ক্রয় করার থেকে। তাদের জানিয়ে রাখি, ভারতীয় বাজারে ৪৩ ইঞ্চি পর্যন্ত ডিসপ্লে সাইজের স্মার্ট টিভি ৩০,০০০ টাকারও কমে উপলব্ধ। সুতরাং পকেটে চাপ পড়ার তেমন সম্ভাবনা নেই। আপনাদের সুবিধার্থে এই প্রতিবেদনে ৮টি সস্তা ও সেরা স্মার্ট টিভির তালিকা পেশ করবো আজ আমরা। আসুন টিভিগুলির নাম-ধাম জেনে নিই…

৩০,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্ট টিভির তালিকা (Smart TVs Under Rs.30000)

১. Realme Smart TV 4K 43-inch : রিয়েলমির এই স্মার্ট টেলিভিশনের দাম ২৯,৯৯৯ টাকা। ক্রেতারা এটিকে সংস্থার নিজস্ব অনলাইন স্টোর বা ই-কমার্স সাইট Flipkart থেকে কিনে নিতে পারবেন। ফিচারের কথা বললে, উক্ত টিভিতে একটি ৪৩ ইঞ্চির 4K রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। স্ক্রিনে দেখানো ছবি বা ভিডিওর মান আরো উন্নত করতে টিভিতে ডলবি ভিশন টেকনোলজি এবং ‘টিইউভি রেইনল্যান্ড’ প্রত্যয়িত সংস্থার নিজস্ব ক্রোমা বুস্ট স্মার্ট টিভি পিকচার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। আবার, অডিও ফ্রন্টের ক্ষেত্রে উক্ত মডেলে, ২৪ ওয়াটের কোয়াড স্টেরিও স্পিকার সিস্টেম এবং ডলবি অ্যাটমস ফিচারের সাপোর্ট পাওয়া যাবে।

২. OnePlus TV Y-Series 43-Inch : ওয়ানপ্লাস ব্র্যান্ডের ওয়াই-সিরিজ অধীনস্ত ৪৩ ইঞ্চি ডিসপ্লে সাইজের এই স্মার্ট টিভির দাম ২৬,৯৯৯ টাকা। এটি সংস্থা এবং ই-কমার্স সাইট Amazon -এর অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ। ফিচারের প্রসঙ্গে বললে, উক্ত ওয়ানপ্লাস মডেলটি বেজেল-লেস ডিজাইনের সাথে এসেছে। অ্যান্ড্রয়েড টিভি ৯.০ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্ট টেলিভিশনে, 4K রেজোলিউশন যুক্ত একটি ৪৩ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। আবার উন্নত পারফরম্যান্সের জন্য এতে ৬৪-বিট প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া, ২০ ওয়াট স্পিকার সিস্টেম এবং ডলবি অডিও টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে টিভিতে, যা দুর্দান্ত অডিও অফার করবে।

৩. Xiaomi Mi TV 4X 43 : শাওমি ব্র্যান্ডের এই স্মার্ট টিভির বিক্রয় মূল্য ২৯,৯৯৯ টাকা এবং এটিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে। এমআই টিভি ৪এক্স নামক এই টেলিভিশনে আছে একটি ৪৩ ইঞ্চির ডিসপ্লে, যা 4K রেজোলিউশন এবং HDR টেকনোলজি সাপোর্ট করে। উৎকর্ষমানের সাউন্ড অফার করার জন্য এটি ২০ ওয়াটের স্পিকার সিস্টেম সহ এসেছে, যা ডলবি প্লাস এবং DTS-HD টেকনোলজি সমর্থন করে। এটি সংস্থার নিজস্ব প্যাচওয়াল ইউআই অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। টিভিতে বিল্ড-ইন গুগল ক্রোমকাস্ট বর্তমান। আর ইউজাররা এতে হাজারেরও বেশি সংখ্যক অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

৪. iFFALCON 43-inch 4K Smart TV : টিসিএল অধীনস্ত আইফ্যালকন সংস্থার এই ‘বিগ স্ক্রিন’ স্মার্ট টিভির দাম ২৪,৯৯৯ টাকা। ফিচারের কথা বললে, টিভিটি 4K রেজোলিউশন ও ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৪৩ ইঞ্চির ডিসপ্লে সহ এসেছে। এতে, ডলবি অ্যাটমস টেকনোলজি সমর্থিত ২৪ ওয়াট স্পিকার সিস্টেম আছে। অ্যান্ড্রয়েড টিভি ওএস চালিত এই স্মার্ট টিভিতে ইন-বিল্ড ক্রোমকাস্ট পাওয়া যাবে। এছাড়া, অ্যাপ ও ফাইল স্টোর করার জন্য থাকছে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

৫. Vu Premium 43-inch 4K Smart TV : ভিইউ প্রিমিয়াম ৪৩ ইঞ্চি 4K স্মার্ট টিভির দাম ২৬,৯৯৯ টাকা এবং এটি ই-কমার্স সাইট Flipkart -এ উপলভ্য। উক্ত স্মার্ট টেলিভিশনে ইউজাররা, ৬০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৪৩ ইঞ্চি ডিসপ্লে প্যানেল পেয়ে যাবেন। সাথে ‘হাই রেঞ্জ’ সাউন্ড সরবরাহ করার থাকছে ২৪ ওয়াট স্পিকার সিস্টেম, যা ডিটিএস ভার্চুয়াল এক্স ড্রাইভার টেকনোলজি সাপোর্ট করে।

৬. Micromax 40-inch Full HD smart TV : স্মার্টফোনের পাশাপাশি স্মার্ট টিভি বিক্রির ক্ষেত্রেও কিন্তু মাইক্রোম্যাক্স যথেষ্ট নাম কামিয়েছে। সংস্থার উল্লেখিত স্মার্ট টিভিটির বিক্রয় মূল্য ২৯,৯৯০ টাকা। জানিয়ে রাখি, এই টিভির ডিসপ্লে 4K রেজোলিউশন সাপোর্ট করে না। তবে পরিবর্তে ইউজাররা এতে, ৬০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৪০ ইঞ্চি ফুল এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল পেয়ে যাবেন। মাইক্রোম্যাক্সের এই টিভি ২৪ ওয়াট স্পিকার সিস্টেম সহ এসেছে, যা ডিজিটাল সারাউন্ড সাউন্ড টেকনোলজি সমর্থন করে।

৭. Redmi Smart TV 43 : রেডমির এই স্মার্ট টিভি কিনতে আপনারদের ২৪,৯৯৯ টাকা খরচ করতে হবে। ফিচার হিসাবে, এতে একটি ৪৩ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, ডিভাইসে ডলবি অডিও সমর্থিত একটি ২০ ওয়াটের স্পিকার সিস্টেম পাওয়া যাবে। উক্ত স্মার্ট টিভিটি অ্যান্ড্রয়েড টিভি ১১ ওএস চালিত।

সঙ্গে থাকুন ➥