Samsung, Redmi, Tecno-র মত ব্র্যান্ডের সেরা ৫টি স্মার্টফোন সম্পর্কে জানুন, প্রারম্ভিক দাম ৬,৭৪৯ টাকা

Avatar

Published on:

বর্তমান ডিজিটাল যুগে স্মার্টফোন প্রত্যেক ব্যক্তির দৈনন্দিন জীবনেরই এক অত্যন্ত গুরুত্বপূর্ণ, প্রয়োজনীয় এবং অবিচ্ছেদ্য অঙ্গ। এখন স্মার্টফোন ছাড়া এক মুহূর্তও চলা মুশকিলই নয়, নামুমকিনও বটে! তাছাড়া স্মার্টফোন এখন শুধুমাত্র বিনোদনের জন্য সর্বক্ষণের সঙ্গী নয়, যাবতীয় দরকারি কাজও এখন মুঠোফোনে কয়েকটি টাচের মাধ্যমে এক চুটকিতেই করা হয়ে যায়। সেক্ষেত্রে আপনি যদি এখন একটি নতুন স্মার্টফোন কেনার প্ল্যান করে থাকেন, তবে আমাদের আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনারই জন্য। কারণ এখানে আমরা আপনাদেরকে বর্তমানে মার্কেটে উপলব্ধ কয়েকটি নামজাদা ব্র্যান্ডের সেরা পাঁচটি স্মার্টফোনের কথা জানাতে চলেছি।

নজরকাড়া ডিজাইন এবং একগুচ্ছ কার্যকর ফিচারে ঠাসা এই ফোনগুলির কোনোটিতে রয়েছে 4G কানেক্টিভিটি, আবার কোনোটি এসেছে 5G কানেক্টিভিটিসহ। আর সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, ফোনগুলির দাম শুরু হচ্ছে মাত্র ৬,৭৪৯ টাকা থেকে! তাই আপনি আপনার চাহিদামতো যে-কোনো একটি খুব সহজেই বেছে নিতে পারেন। তাহলে চলুন, স্মার্টফোনগুলির দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

Tecno Pop 5 LTE

অত্যন্ত সাশ্রয়ী মূল্যে সম্প্রতি লঞ্চ হয়েছে এই স্মার্টফোনটি। কিন্তু দাম কম হলেও প্রয়োজনীয় সব ফিচারই কিন্তু আপনি এই ফোনে পেয়ে যাবেন। IPX2 রেটিংযুক্ত এই স্প্ল্যাশ রেজিস্ট্যান্ট ফোনটির ২ জিবি র‌্যাম+৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে হলে ক্রেতাদের মাত্র ৬,৭৪৯ টাকা ব্যয় করতে হবে। ফলে যারা বাজেট রেঞ্জে একটি স্মার্টফোন কিনতে চাইছেন, তাদের জন্য এই হ্যান্ডসেটটি এককথায় আদর্শ।

Samsung Galaxy M32 5G

৫জি কানেক্টিভিটি সাপোর্ট, নজরকাড়া একগুচ্ছ স্পেসিফিকেশন, এবং শক্তিশালী ব্যাটারি সহ এটি মিড-রেঞ্জে উপলব্ধ একটি দুর্দান্ত স্মার্টফোন। স্কাই ব্লু সহ আরও একাধিক কালার অপশনে এই স্মার্টফোনটি পাওয়া যাবে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এই ফোনটি অত্যন্ত উন্নত মানের ল্যাগ-ফ্রি ইউজার এক্সপেরিয়েন্স প্রদানে সক্ষম বলেই সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে। এই স্মার্টফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে হলে ক্রেতাদের ২২,৯৯৯ টাকা খসাতে হবে।

Redmi Note 10S

একগুচ্ছ নজরকাড়া ফিচারে ঠাসা রেডমির এই স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও জি৯৫ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এবং ইউজারদের অত্যন্ত উন্নত মানের গেমিং এবং স্মুথ প্রসেসিং স্পিড প্রদানে সক্ষম। এটি একটি খুব পাতলা এবং লাইটওয়েট স্মার্টফোন। পাওয়ার ব্যাকআপের জন্য এই হ্যান্ডসেটটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সেক্ষেত্রে গ্রাহকরা ১৪,৪৯৯ টাকা ব্যয় করে এই স্মার্টফোনটির ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটিকে পকেটস্থ করতে পারেন।

Tecno Spark 8T

খুব হালকা এবং প্রিমিয়াম লুকযুক্ত এই স্মার্টফোনটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যে মার্কেটে উপলব্ধ। একগুচ্ছ ফিচারসহ একাধিক আকর্ষণীয় কালার অপশনে এই স্মার্টফোনটি পাওয়া যায়। ফিচারের কথা বললে, এইচআইওএস ৭.৬ ভিত্তিক অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমসহ আসা এই সেটটিতে ৬.৬ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। এই ফোনটির ৭ জিবি এক্সপ্যান্ডেবল র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ মডেলটি কিনতে হলে খরচ পড়বে ৯,২৯৯ টাকা।

Samsung Galaxy M12

অ্যান্ড্রয়েড ১১-এর লেটেস্ট অপারেটিং সিস্টেম এবং ৮এনএম প্রসেসর দ্বারা চালিত এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, এবং শক্তিশালী ৬০০০ এমএএইচ ব্যাটারি। আবার এই স্মার্টফোনটিতে ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ফোনটির ৪ জিবি র‌্যাম+৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে হলে ক্রেতাদের ১১,৪৯৯ টাকা খরচা করতে হবে।

সঙ্গে থাকুন ➥