১০ হাজার টাকার নিচে স্মার্টফোন খোঁজ করলে দেখে নিন তালিকা

Avatar

Published on:

ভারত সহ এশিয়ার বিভিন্ন দেশে ১০ হাজার টাকার কমের স্মার্টফোনের (best phones under Rs 10,000) চাহিদা সবচেয়ে বেশি। সেই কারণে Redmi, Realme, Motorola -র মত ব্র্যান্ড এই রেঞ্জে শক্তিশালী ব্যাটারি, ফাস্ট প্রসেসর ও দুর্দান্ত ক্যামেরা সহ স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে। তবে দেরিতে হলেও এই দৌঁড়ে এখন সামিল হয়েছে দেশীয় ব্র্যান্ড Micromax-ও। তারা ইতিমধ্যেই IN সিরিজের আওতায় তিনটি বাজেট ফোন নিয়ে এসেছে। আপনিও যদি ১০,০০০ টাকার নিচে ভালো কোনো স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে এই প্রতিবেদনটি অবশ্যই পড়ুন। কারণে এখানে আমরা সেই সমস্ত মোবাইলের খোঁজ আপনাকে দেব যেগুলি আপনার বাজেটের মধ্যে সেরা পারফরম্যান্স দেবে।

১০ হাজার টাকার নিচে ভালো স্মার্টফোন :

Moto G10 Power : দাম ৯,৯৯৯ টাকা

দশ হাজার টাকার মধ্যে ভালো ফোনের খোঁজ করলে মোটো জি১০ পাওয়ার আপনার জন্য সেরা বিকল্প হতে পারে। এই ফোনে আছে ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ আইপিএস এলসিডি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর, ২০ ওয়াট ফাস্ট চার্জিং, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ।

Micromax IN 1 : দাম শুরু ১০,৪৯৯ টাকা থেকে

আপনি ভাবতেই পারেন ১০ হাজার কমের স্মার্টফোনের তালিকায় মাইক্রোম্যাক্স ইন ১ কিভাবে ঠাঁই পেল। আসলে আগামী ২৬ মার্চ প্রথম সেলে এই ফোনটি ৯,৯৯৯ টাকা থেকে পাওয়া যাবে। এই ফোনে পাওয়া যাবে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল আইপিএস এলসিডি, মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং, ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

Redmi 9 Prime : দাম শুরু ৯,৪৯৯ টাকা থেকে

সদ্য রেডমি ৯ প্রাইম এর বেস মডেলের দাম ৯,৯৯৯ টাকা থেকে কমে ৯,৪৯৯ টাকা হয়েছে। এই ফোনটি কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৩৪০ পিক্সেল) ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ১৩ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১৮ ওয়াট কুইক চার্জার ৩.০ সাপোর্ট, ৫,০২০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

Poco M2 : দাম শুরু ৯,৯৯৯ টাকা থেকে

আপনি যদি বেশি র‌্যামের ফোন খুঁজে থাকেন তাহলে পোকো এম২ আপনার জন্য সেরা মোবাইল হতে পারে। এই ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। এই ফোনটি এসেছে কর্নিং গরিলা গ্লাস ৩ সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি, মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ১৩ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে।

Realme Narzo 30A : দাম শুরু ৮,৯৯৯ টাকা থেকে

রিয়েলমি নারজো ৩০এ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনি ড্রপ ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, ৪ জিবি পর্যন্ত র‌্যাম, ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ,  ১৩ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল এইচডি এআই ফ্রন্ট ক্যামেরা, ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও ১৮ ওয়াট কুইক চার্জ সাপোর্ট।

Samsung Galaxy M02s : দাম শুরু ৮,৯৯৯ টাকা থেকে

নতুন বছরের শুরুতেই স্যামসাং গ্যালাক্সি এম০২এস ভারতে এসেছে। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে, অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর, ৪ জিবি পর্যন্ত র‌্যাম, ৬৪ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ১৩ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার, ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥