20000 টাকার কমে কিনুন এই সেরা 5G ফোনগুলি, তালিকায় আছে Samsung, OnePlus-এর নাম

Avatar

Published on:

Best Smartphones under 20000 Rs

Smartphones under 20000: এই মুহূর্তে দেশের ৩০০টিরও বেশি শহরে পৌঁছেছে নতুন (পড়ুন পঞ্চম প্রজন্মের) মোবাইল নেটওয়ার্ক। আর Jio, Airtel-এর সৌজন্যে ইউজাররা বিনামূল্যে আনলিমিটেড 5G পরিষেবা উপভোগ করতে পারছেন। এমতাবস্থায় আপনার এলাকাতেও যদি 5G উপলব্ধ হয় এবং এই হাইস্পিড নেটওয়ার্ক উপভোগ করতে আপনি ২০,০০০ টাকার কম বাজেটে একটি নতুন স্মার্টফোন কিনতে চান, তাহলে আপনার জন্য আজ রয়েছে কিছু সেরা বিকল্পের সন্ধান। আসলে আজ আমরা Samsung, OnePlus, Redmi-র মত ব্র্যান্ডের সেরা কিছু 5G হ্যান্ডসেটের একটি তালিকা নিয়ে হাজির হয়েছি, যেগুলি বাজেট রেঞ্জে কেনা যাবে; আর এই ফোনগুলি কিনলে পাবেন নানা শক্তিশালী ফিচারও।

এখন ২০,০০০ টাকার কমে পাবেন এই 5G ফোনগুলি

১. Redmi 11 Prime 5G: রেডমির এই হ্যান্ডসেটটিতে ৬.৫৮ ইঞ্চি আইপিএস ডিসপ্লে (রেজোলিউশন ১০৮০×২৪০৮ পিক্সেল, রিফ্রেশ রেট ৯০ হার্টজ, অ্যাসপেক্ট রেশিও ২০:৯) সাথে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। এছাড়াও এতে দেখা যাবে ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।

ফোনটির দাম শুরু হচ্ছে ১১,৮৮০ টাকা থেকে।

২. Samsung Galaxy F23 5G: স্যামসাংয়ের বাজেট রেঞ্জের অন্যতম সেরা এই ৫জি ফোনটিতে ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি প্লাস ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর এবং ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান। অন্যদিকে এতে আছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

এই ফোনটি কিনতে নূন্যতম ১২,৪৯৯ টাকা খরচ হবে।

৩. Realme 10 Pro 5G: রিয়েলমি ১০ প্রো ৫জি ফোনে ৬.৭২ ইঞ্চি ১২০ হার্টজ ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লের সাথে কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর, ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে। সাথে রয়েছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এই রিয়েলমি ফোনটিরও প্রারম্ভিক দাম ১৮,৯৯৯ টাকা।

৪. OnePlus Nord CE 2 Lite 5G: এই ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে। অন্যদিকে ফটোগ্রাফির জন্য এই বাজেট রেঞ্জের ওয়ানপ্লাস স্মার্টফোনটিতে মিলবে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি ফোনের দাম শুরু হচ্ছে ১৮,৯৯৯ টাকা থেকে।

৫. Lava Blaze 5G: আপনি যদি সম্পূর্ণ ‘মেড ইন ইন্ডিয়া’ স্মার্টফোন কিনতে চান, তাহলে সেক্ষেত্রে লাভার এই ফোনটি বেছে নিতে পারেন। এতে আছে প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম, ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেটআপ ইত্যাদি ফিচার।

ফোনটি মাত্র ১১,৯৯৯ টাকায় কেনা যাবে।

সঙ্গে থাকুন ➥