HomeTech News৩০ হাজার টাকার কমে Realme, Samsung, Xiaomi, Oppo-র সেরা ফোনগুলি দেখে নিন

৩০ হাজার টাকার কমে Realme, Samsung, Xiaomi, Oppo-র সেরা ফোনগুলি দেখে নিন

৩০,০০০ টাকার নিচে উপলব্ধ সেরা ৬টি স্মার্টফোনের দাম ও ফিচার দেখে নিন

একটি নতুন স্মার্টফোন কেনার ক্ষেত্রে বাজেট নিয়ে যদি কোনো মাথাব্যথা না থাকে আপনাদের, তাহলে ভারতের বাজারে বিদ্যমান মিড-রেঞ্জের হ্যান্ডসেটগুলির মধ্যে কয়েকটি সেরা বিকল্প আপনারা দেখে নিতে পারেন আমাদের এই প্রতিবেদন থেকে। এই তালিকায় – Realme, Samsung, Oppo, OnePlus এবং Xiaomi ব্র্যান্ডের স্মার্টফোন সামিল আছে। উল্লেখিত প্রত্যেকটি ব্র্যান্ডের হ্যান্ডসেটে আপনারা – FHD+ ডিসপ্লে প্যানেল, ট্রিপল বা কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিট এবং শক্তিশালী ব্যাটারি ফ্রন্ট পেয়ে যাবেন। একই সাথে, এগুলিতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজও উপলব্ধ। ফলে আপনাদের যাবতীয় চাহিদা পূরণের প্রত্যেকটি উপকরণই বর্তমান থাকছে মিড-রেঞ্জের এই স্মার্টফোনগুলিতে। সর্বোপরি ৩০,০০০ টাকারও কম খরচ করে ই-কমার্স সাইট Amazon ও Flipkart এর মাধ্যমে এগুলিকে পকেটস্থ করে নেওয়া যাবে।

৩০,০০০ টাকার নিচে উপলব্ধ সেরা ৬টি স্মার্টফোনের তালিকা

Realme 9 Pro+ : রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি স্মার্টফোনকে লাইট শিফ্ট ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। এতে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে আছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য ডিভাইসটি, অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ কাস্টম স্কিন পাওয়া যাবে। উক্ত ফোনে ভার্চুয়াল র‍্যামের সাপোর্ট পেয়ে যাবেন ইউজাররা। এই হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এছাড়া, সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। আবার, সিকিউরিটির জন্য এই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এই সিকিউরিটি সিস্টেমের মধ্যেই হাৰ্ট রেট মনিটরিং সেন্সরও উপস্থিত, যা ইউজারের স্বাস্থ্যের দিকে নজরদারি রাখবে। পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমির এই ৫জি ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৬০ওয়াট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

দাম : ই-কমার্স সাইট ফ্লিপকার্টে Realme 9 Pro+ 5G স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশনকে ২৪,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। কালার অপশনের কথা বললে, এটিকে মিডনাইট ব্ল্যাক, অরোরা গ্রিন এবং সানরাইজ ব্লু কালারে বেছে নেওয়া যাবে।

Samsung Galaxy M53 5G : স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ইনফিনিটি-ও সুপার অ্যামোলেড+ ডিসপ্লে দেখা যাবে। উন্নত পারফরম্যান্সের জন্য উক্ত হ্যান্ডসেটে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিনে রান করে। সংস্থার দাবি অনুসারে, এতে স্যামসাংয়ের নিজস্ব ‘র‌্যাম প্লাস’ ফিচার বিদ্যমান, যা ভার্চুয়াল র‌্যাম হিসাবে ৮ জিবি পর্যন্ত অব্যবহৃত স্টোরেজ ব্যবহার করতে দেবে। এই ৫জি হ্যান্ডসেটের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য এতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। এম-সিরিজের এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

দাম : Samsung Galaxy M53 5G স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ স্টোরেজ ভ্যারিয়েন্টকে ই-কমার্স সাইট অ্যামাজনে ২৮,৪৯৯ টাকায় এনলিস্ট করা হয়েছে। এটি গ্রীন, ব্লু এবং ব্রাউন কালারে উপলব্ধ।

Oppo Reno 7 5G : ওপ্পো রেনো ৭ ৫জি ফোনে দেখা যাবে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১২ কাস্টম স্কিন দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। ওপ্পো রেনো ৭ ৫জি ফোনে দেওয়া হয়েছে ৬৫ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। নিরাপত্তার জন্য এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

দাম : অনলাইন শপিং সাইট অ্যামাজনের লিস্টিং অনুসারে, Oppo Reno 7 5G স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ অপশনের বর্তমান বিক্রয় মূল্য ২৭,৮১৫ টাকা। এটিকে – স্টারি ব্ল্যাক এবং স্টারট্রেইলস ব্লু কালারে পাওয়া যাবে।

OnePlus Nord CE 2 5G : ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনে দেখা যাবে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ-হোল ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি আর্ম মালি জি৬৮ জিপিইউ ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর সহ এসেছে। এই ফোন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেন ওএস ১১ কাস্টম স্কিনে রান করে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, উক্ত ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১১৯-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ (FOV) সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা বর্তমান। ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনে ৬৫ ওয়াট সুপারভোক (Super VOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে।

দাম : ই-কমার্স সাইট অ্যামাজন থেকে OnePlus Nord CE 2 5G স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে মাত্র ২৪,৯৯৯ টাকা খরচ করে কিনে নেওয়া যাবে। ফোনটি বোহামা ব্লু ও গ্রে মিরর কালারের মধ্যে বেছে নেওয়া যাবে।

Xiaomi 11i 5G : শাওমি ১১আই ৫জি ফোনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশন সহ একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ৫জি ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ এনহ্যান্সড এডিশন কাস্টম স্কিন পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য, শাওমি ১১আই ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল – ডুয়েল ISO সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (HM2), ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ডিভাইসের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi 11i 5G ফোনে ৫,১৬০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া এই ৫জি হ্যান্ডসেটটি, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ভেপার কুলিং সিস্টেম এবং IP53 রেটিং সহ এসেছে।

দাম : ই-কমার্স সাইট অ্যামাজনে Xiaomi 11i 5G স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ভ্যারিয়েন্টকে ২৪,৯৮৫ টাকায় বিক্রি করা হচ্ছে। এটি – ক্যামো গ্রিন, স্টিলথ ব্ল্যাক, পার্পল মিস্ট এবং প্যাসিফিক পার্ল কালারে উপলব্ধ।

Xiaomi 11i Hypercharge 5G : শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি ফোনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশন সহ একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১২০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করবে। শাওমির এই ফোনটি ৬এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ এনহ্যান্সড এডিশন কাস্টম স্কিন পাওয়া যাবে। এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ডুয়েল ISO সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (HM2), ১২০° ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য, শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি ফোনে ১২০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১৫ মিনিটের স্বল্প চার্জে ডিভাইসকে ফুল চার্জ করে দেবে।

দাম : ই-কমার্স সাইট অ্যামাজনের লিস্টিং অনুসারে, Xiaomi 11i Hypercharge 5G স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৬,৯৮৫ টাকা। এটিকে ক্যামো গ্রিন, স্টিলথ ব্ল্যাক, পার্পল মিস্ট এবং প্যাসিফিক পার্ল কালার অপশনে পাওয়া যাবে।

RELATED ARTICLES

Most Popular