Tata Nano: টাটা ন্যানোকে হেলিকপ্টারে মডিফাই করলেন যুবক! বিয়েবাড়ি থেকে আসছে প্রচুর বুকিং

Published on:

‘ছিল রুমাল, হয়ে গেল একটা বিড়াল’! হ্যাঁ, তেমনি অবস্থা। গাড়ির ‘মডিফিকেশন’ কথাটির সাথে বর্তমান দিনে মানুষ ওতপ্রোতভাবে পরিচিত। একটি বাইক বা গাড়িকে সম্পূর্ণ নতুন অবতারে বদলে ফেলার চিত্র হামেশাই নজরে পড়ে। তাই বলে একটি গাড়িকে হেলিকপ্টারে বদলে ফেলার দৃষ্টান্ত? নিতান্তই বিরল! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। বিহারের এক মোটর মেকানিক, নাম গুড্ডু শর্মা। সম্প্রতি তিনি একটি টাটা ন্যানো (Tata Nano) গাড়িকে হেলিকপ্টারে মডিফাই করে চমক দেখিয়েছেন৷ এই ‘বিচিত্র’ হেলিকপ্টারটি গুড্ডু বিয়ে বাড়িতে ভাড়া দেবেন বলে মনস্থির করেছেন। যদিও সে নামেই হেলিকপ্টার! উপরে পাখা লাগানো থাকলেও সে উড়তে অক্ষম৷

এই ‘ন্যানো রূপী’ হেলিকপ্টারের ছবি ইতিমধ্যেই নেট মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, ন্যানো গাড়িটির মাথার ওপরে রয়েছে চারটি ব্লেড যুক্ত পাখা। হেলিকপ্টারের মত এর পেছনের অংশটি কিছুটা বাড়ানো হয়েছে এবং সেখানেও পাখা দেওয়া হয়েছে। মোটের উপর একে হেলিকপ্টারের রূপ দিতে, কোনো অংশে খামতি রাখা হয়নি।

এদিকে গুড্ডু শর্মা জানিয়েছেন, টাটা ন্যানো (Tata Nano) গাড়িটিকে হেলিকপ্টারে বদলে ফেলতে তাঁর দু’লক্ষ টাকা খরচ হয়েছে। তবে গুড্ডুর পরিকল্পনা, মাত্র ১৫,০০০ টাকার বিনিময়ে তিনি এটি বিয়ে বাড়িতে ভাড়া দিতে চান। এই খবরটি চাউর হতেই একাধিক বুকিংয়ের বরাত পেতে শুরু করেন গুড্ডু।

একে বিয়ের মরসুম, সাথে হাতের নাগালের মূল্যে হেলিকপ্টার। এই সুযোগ সচরাচর হাতছাড়া করতে চাইবেন না কেউই। হালফিলে ঘোড়ায় চেপে বর বিয়ে করতে আসছেন, এমন দৃষ্টান্ত বহু দেখা যায়। ইদানিং ট্রেন্ডিং হল বুলেট বা ওই জাতীয় বাইকে চেপে বর চলেছে বিয়ে করতে। তবে হেলিকপ্টারে চেপে বিয়ে করতে যাওয়ার মতো একদম নতুনত্ব নজিরের খোঁজ পেয়ে গুড্ডুর উড়ন্ত গাড়িতে বুকিংয়ের ঢল নেমেছে।

এই প্রসঙ্গে গুড্ডু বলেছেন, “মানুষের মধ্যে হেলিকপ্টার বুকিংয়ের বিষয়ে উদ্যম রয়েছে। সে কারণে এর চাহিদাও আকাশ ছোঁয়া। বহু মানুষ চান যে হেলিকপ্টারে চেপে বিয়ে করতে যাবেন। কিন্তু উচ্চমূল্যের কারণে সবার পক্ষে তা সম্ভব হয়ে ওঠেনা। সে কারণেই আমি আমার টাটা ন্যানো গাড়িটিকে হেলিকপ্টারের রূপ দিয়েছি, যাতে স্বল্পমূল্যে মানুষ তাঁদের শখ পূরণ করতে পারেন।”

Tata Nano গাড়িটিকে হেলিকপ্টারে বদলে ফেলতে গুড্ডু তাতে ধাতব পাতের মেইন রোটোর, টেইল বুম এবং টেইল রোটর যোগ করেছেন। আবার এখন পাখাযুক্ত ন্যানো গাড়িকে আরও আকর্ষণীয় করে তোলার কাজে মনোনিবেশ করেছেন গুড্ডু৷

সঙ্গে থাকুন ➥