BMW i7: ৬০০ কিমি রেঞ্জের নতুন ইলেকট্রিক গাড়ি আনছে বিএমডব্লিউ, দাম কত?

Avatar

Published on:

BMW i7 বৈদ্যুতিক সেডান গাড়িটির উপর থেকে পর্দা সরানো হল। Mercedes-Benz ও Audi-র কে টেক্কা দিতেই আগামী বছর থেকে বাজারে হাজির হচ্ছে গাড়িটি। সুইডেনের আরজেপ্লগে (Sweden’s Arjeplog) ঘন সাদা বরফের উপর ক্যামোফ্লেজ দ্বারা আবৃত ফ্ল্যাগশিপ গাড়িটির টেস্টিংয়ের ছবি প্রকাশ্যে এসেছে। উল্লেখ্য এটি হল গাড়িটির প্রথম অফিশিয়াল ছবি। আসুন ইলেকট্রিক ফ্লাগশিপ BMW i7-এর ফিচার ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

BMW i7 : ফিচার (সম্ভাব্য)

বিএমডব্লিউ আই৭ গাড়িটি অত্যাধুনিক সব ফিচার ও ডিজাইনের সাথে লঞ্চ হবে। যদিও সংস্থাটি গাড়িটির বিষয়ে বিস্তারিত তথ্য গোপন রেখেছে। তবে রিপোর্টে দাবি করা হয়েছে এর রেঞ্জ হতে পারে ৬০০ কিমি। ফ্ল্যাগশিপ গাড়ি হিসেবে নিজের পরিচয় তৈরি করতে একে অতি ক্ষমতাশালী ও কার্যকরী বানানোই লক্ষ্য সংস্থার।

এতে লো স্লাঙ্গ এক্সটিরিয়র প্রোফাইল, একটি প্রসারিত হুইল বেস এবং বিশিষ্ট চাকার আর্চ যে রয়েছে, তা ছবিতে স্পষ্টতই বোঝা যাচ্ছে। অন্যদিকে ইলেকট্রিক কারটিতে সংস্থার গতানুগতিক ধারা নজরে পড়তে পারে। যেমন এর সামনের গ্রিলটি আইএক্স (iX) মডেলটির মত নাও হতে পারে। তবে স্টাইলের দিক থেকে এটি নজরকাড়বে বলেই আশা করা যায়।

BMW i7 : দাম

বিশ্ব বাজারে লঞ্চ হওয়ার পর এর দাম হতে পারে ১,০০,০০০ লক্ষ ডলার বা প্রায় ৭৪.৯২ লক্ষ টাকা। BMW i7 বাজারে আসার পর Mercedes Benz S-Class হবে এর মূল প্রতিদ্বন্দ্বী।

প্রসঙ্গত, কিছুদিন আগেই ভারতে নিজেদের মোট তিনটি বৈদ্যুতিক গাড়ি আনার কথা ঘোষণা করেছিল বিএমডব্লিউ। যার মধ্যে দুটি হল BMW iX ও BMW i4 ইলেকট্রিক সেডান গাড়ি। এবার আরও একটি নতুন ইলেকট্রিক গাড়ি, BMW i7 বিশ্ব বাজারে আনতে চলেছে সংস্থাটি। তবে ভারতে এটি কবে আসবে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥