৮০০ টাকারও কম খরচে মিলবে এক বছরের ভ্যালিডিটি, BSNL-এর এই প্রিপেইড প্ল্যান রিচার্জ করবেন নাকি?

Published on:

রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL (বিএসএনএল) বা ভারত সঞ্চার নিগম লিমিটেড বর্তমানে প্রচুর সাশ্রয়ী মূল্যের প্ল্যান অফার করে। এমনকি Jio, Airtel বা Vi-এর তুলনায় এই কোম্পানির প্রিপেইড পোর্টফোলিও অনেক বেশি প্রসারিত এবং সস্তা। সেক্ষেত্রে আপনিও যদি BSNL গ্রাহক হন এবং এই মুহূর্তে কম দামে বেশি বৈধতার কোনো প্ল্যানের সন্ধানে থাকেন, তাহলে আজ আপনার জন্য রয়েছে একটি সেরা বিকল্পের সন্ধান! আসলে BSNL এখন অত্যন্ত সাশ্রয়ে এমন একটি প্ল্যান অফার করছে যাতে এক বছরের মেয়াদ পাওয়া যায়; আবার এতে ব্যবহারকারীরা প্রতিদিন ২ জিবি করে ডেটা পাবেন। তবে সারা বছরের জন্য এই ডেইলি ডেটা পাওয়া যাবে না। তাহলে কী সুবিধা এই প্ল্যানের? এর দামই বা কত? আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নিই…

BSNL-এর দীর্ঘমেয়াদী সস্তা প্রিপেইড প্ল্যান

আলোচ্য বিএসএনএল প্ল্যানটির দাম ৭৯৭ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা এক বছরের বৈধতা পাবেন। তবে, এতে দৈনিক ২ জিবি ডেটার সুবিধা পাওয়া যাবে মাত্র ৬০ দিনের জন্য। অর্থাৎ পুরো প্ল্যানে গ্রাহকরা মোট ১২০ জিবি ডেটা পাবেন। এছাড়াও এটি রিচার্জ করলে ভয়েস কলিং এবং এসএমএসের সুবিধা মিলবে। শুধু তাই নয়, গ্রাহকরা এই প্ল্যানে ৩০ দিনের অতিরিক্ত বৈধতাও (৩৬৫+৩০=৩৯৫ দিন) পাবেন।

বলে রাখি, এই প্ল্যানটি সংস্থার সীমিত অফারগুলির মধ্যে একটি। যদিও এটি কতদিন রিচার্জের জন্য উপলব্ধ থাকবে তা জানা যায়নি। সেক্ষেত্রে যদি আপনি সেকেন্ডারি সিম হিসাবে বিএসএনএল ব্যবহার করেন তবে এই প্ল্যানটি একটি ভাল বিকল্প হতে পারে। তবে মনে রাখবেন, এতে ৩জি (3G) ডেটা স্পিড মিলবে।

BSNL শীঘ্রই 4G নেটওয়ার্ক আনবে

বেসরকারি কোম্পানিগুলি যেখানে 5G নিয়ে কাজ করছে, সেখানে বিএসএনএল এখনো পর্যন্ত 4G পরিষেবা চালু করে উঠতে পারেনি। তবে এই বছরের শেষ নাগাদ কোম্পানি পুণেতে তাদের 4G পরিষেবা চালু করতে পারে।

সঙ্গে থাকুন ➥