৩৯৮ টাকার প্রিপেইড ভাউচারে বদল আনল BSNL; বাজার ধরতেই পুনরায় প্ল্যানে সংশোধন

Avatar

Published on:

ফের একবার নিজের প্ল্যান সংশোধন করে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করল ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL। আসলে গতকাল, এই রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটরটি তার ‘STV 398’ অর্থাৎ ৩৯৮ টাকার স্পেশ্যাল ট্যারিফ ভাউচারটির লভ্যতা বাড়ানোর ঘোষণা করেছে, ফলত সংস্থার গ্রাহকরা আগামী জুলাই মাস পর্যন্ত এটি রিচার্জ করে সমস্ত সুবিধা উপভোগ করতে পারবেন। উল্লেখ্য, এই ‘STV 398’ নামের বিশেষ ভাউচারটি মূলত প্রোমোশনাল বেসিসে (প্রচারের ভিত্তিতে) গত জানুয়ারীতে প্রবর্তিত হয়েছিল এবং ৯ই এপ্রিল এটির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সেক্ষেত্রে, ক্যালেন্ডারের পাতায় ৯ই এপ্রিল আসা মাত্রই, BSNL এটির রিচার্জের সুবিধা আরও ৯০ দিনের জন্য বাড়িয়ে দিয়েছে; আগামী ৮ই জুলাই এই প্রিপেইড ভাউচারটির সম্প্রসারণের সুবিধা শেষ হবে।

ইতিমধ্যেই এই প্রচারমূলক প্ল্যানটির সম্প্রসারণের বিষয়টি ঘোষণা করে একটি টুইট পোস্ট করেছে বিএসএনএল (BSNL) চেন্নাই। ওই টুইট পোস্টে দেখা গেছে ৩৯৮ টাকার স্পেশ্যাল ট্যারিফ ভাউচারটির লভ্যতা বাড়লেও, যাবতীয় সাধারণ সুবিধা একই রয়েছে।

সেক্ষেত্রে যারা জানেন না তাদের বলি, ‘STV 398’ ভাউচারটি রিচার্জ করলে কোনো FUP (ফেয়ার ইউসেজ পলিসি) ক্যাপ ছাড়াই আনলিমিটেড হাই-স্পিড ডেটা, হোম/এলএসএ এবং দিল্লি ও মুম্বাইয়ের এমটিএনএল নেটওয়ার্ক সহ জাতীয় নেটওয়ার্কগুলিতে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। এছাড়া, এটি প্রতিদিন ফ্রি ১০০ এসএমএসও সরবরাহ করবে; বৈধতা একমাস অর্থাৎ ৩০ দিন।

তবে এই ভাউচার ব্যবহারের জন্য বিএসএনএলের কিছু নির্দিষ্ট শর্তাবলীও রয়েছে। যেমন, এটির ফ্রি এসএমএস বা আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধাগুলি প্রিমিয়াম নম্বর, আইএন নম্বর, আন্তর্জাতিক নম্বর এবং অন্যান্য চার্জযোগ্য শর্ট কোডগুলির জন্য ব্যবহার করা যাবে না। এই সমস্ত ক্ষেত্রে গ্রাহককে প্রযোজ্য শুল্ক দিতেই হবে। তাছাড়া, এই ভাউচারটি কেবলমাত্র ব্যক্তিগত ব্যবহারের জন্য উপলভ্য, তাই এটিকে টেলিমার্কেটিং বা বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহার করা যাবে না। আবার কেবল চেন্নাই, তামিলনাড়ু এবং হরিয়ানা অঞ্চলের গ্রাহকরাই এটির সুবিধা নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥