দামে রয়েছে বিরাট চমক, CFMoto ভারতে লঞ্চ করলো 300NK BS6

Avatar

Published on:

কয়েকদিন আগেই সিএফমোটো (CFMoto) একটি টিজার আপলোড করে ভারতে 300NK-র BS6 ভার্সন লঞ্চ করার আভাস দিয়েছিল। সেইমতো আজ তারা ভারতের এই বাইকটি লঞ্চ করলো। উল্লেখযোগ্য বিষয়, BS6 মাপকাঠি মেনে তৈরি হওয়া নতুন মোটরসাইকেলগুলি পূর্ববর্তী মডেলের তুলনায় একটু বেশী দামেই আসছে। তবে এক্ষেত্রে চমক দেখালো CFMoto। কারণ সংস্থাটি ২০১৯ সালে ভারতে 300NK BS4 বাইকটিকে ২.২৯ লক্ষ টাকা এক্স-শোরুম দামে লঞ্চ করেছিল। আজ একই দামে BS6 ভার্সনে ভারতের বাজারে বাইকটির প্রত্যাবর্তন ঘটেছে।

পুরোনো BS4 মডেলের সাথে নতুন CFMoto 300NK BS6 মডেলের যে খুব একটা বেশী পার্থক্য থাকবে না, তা আপডেটেড মডেলের নতুন ছবি দেখে আগেই নিশ্চিত করা গিয়েছিল। স্টাইলের দিক থেকে 300NK BS6 থাকছে পুরোপুরি অভিন্ন। লাস্ট জেনারেশন মডেলের সাথে সাদৃশ্য রেখে CFMoto 300NK BS6 মোটরবাইকটি, স্পোর্টি ও শার্প লুক, ডুয়াল-টোন পেইন্টওয়ার্ক, এলইডি হেডল্যাম্প, স্প্লিট স্টাইল সিট, আন্ডারবেলি এগজস্ট সিস্টেম, মাস্কুলার ফুয়েল ট্যাঙ্ক, রিয়ার-ফেন্ডার মাউন্টেড নাম্বার প্লেট, ফাইভ-স্পোক অ্যালোয় হুইলের সাথে এসছে। এর যাবতীয় ফিচারের পাশাপাশি কালার এবং গ্রাফিক্সও বিএস৪ ভার্সনের মতো।

সাসপেনশনের জন্য নতুন মডেলে থাকছে ইউএসডি  (আপসাইড-ডাউন) ডাউন ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মনোশক। ব্রেকিংয়ের জন্য দু’চাকাতেই আছে সিঙ্গেল ডিস্ক। বাইকটিতে দেওয়া হয়েছে ডুয়াল চ্যানেল এবিএস। এছাড়াও ডুয়াল ডিসপ্লে মোড সহ এতে কালার টিএফটি ডিসপ্লে বর্তমান।

সিএফমোটো ৩০০এনকে বিএস-৬ মোটরবাইকের মেকানিক্যাল স্পেসিফিকেশন এখনও সংস্থার পক্ষ থেকে প্রকাশ করা হয়নি। যদিও পাওয়ার এবং টর্ক আউটপুটের দিক থেকে বেশী পরিবর্তন আমরা আশা করছি না। জানিয়ে রাখি, ৩০০কে মোটরবাইকটির বিএস-৪ মডেলে থাকা ২৯২.৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন সর্বাধিক ৩৩.৫ বিএইচপি এবং সর্বোচ্চ ২০.৫ এনএম টর্ক উৎপন্ন করতো।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥