অফিসে প্রাণপন পরিশ্রম করা ১০০ জন কর্মীকে নতুন গাড়ি উপহার দিয়ে নজির গড়ল তথ্য প্রযুক্তি সংস্থা

Published on:

একটি সংস্থার তখনই সার্বিকভাবে উন্নতি ঘটে যখন সকল কর্মীর নিরলস প্রচেষ্টা একত্রিত হয়। ‘একলা চলার’ নীতি নিয়ে এগোলে কোনো কোম্পানির অগ্রগতি সম্ভব নয়। কর্মীদের অদম্য ইচ্ছাশক্তি ও অক্লান্ত প্রচেষ্টা যে কোনো সংস্থাকেই এক লহমায় সাফল্যের চূড়ায় পৌঁছে দিতে পারে। অন্যদিকে উন্নতির শিখরে আসীন হয়ে বহু নামজাদা কোম্পানি তাদের কর্মীদের নিরলস প্রচেষ্টা ও উদ্যমে খুশি হয়ে বছর শেষে বোনাস বা নানাবিধ আকর্ষণীয় পুরস্কার দিয়ে থাকে। প্রায়শই বিভিন্ন সংস্থাকে তাদের কর্মীদের গাড়ি উপহার দেওয়ার খবর শোনা যায়। এবার চেন্নাইয়ের তথ্যপ্রযুক্তি সংস্থা আইডিয়াসটুআইটি (Ideas2IT) তাদের ১০০ জন কর্মীকে অতুলনীয় অবদানের জন্য মারুতি সুজুকি (Maruti Suzuki)-র গাড়ি উপহার দিল।

সংস্থার প্রধান কার্যনির্বাহী আধিকারিক গায়েত্রী বিবেকানন্দন এবং সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুরালি বিবেকানন্দনের উপস্থিতিতে ১০০ জন কর্মীর হাতে মারুতি সুজুকি গাড়ির চাবি তুলে দিয়েছে আইডিয়াসটুআইটি। বিবেকানন্দন বলেছেন, “গাড়ি উপহার কেবল একটি সূচনা। ভবিষ্যতে এরকম আরও নতুন উদ্যোগ নেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের।”

সংস্থাটি জানিয়েছে, ” কর্মীদের অতুলনীয় অবদানের কারণে সংস্থার এই সাফল্য এবং অগ্রগতি হয়েছে, তাই আজ ১০০ জন কর্মীকে ১০০টি গাড়ি উপহার দেওয়া হয়েছে।” উল্লেখ্য, সংস্থাটি ফেসবুক, ব্লুমবার্গ, মাইক্রোসফট, ওরাকেল, মোটোরোলা, এবং মেডট্রনিকের মতো নামজাদা প্রতিষ্ঠানকে সর্বাধুনিক সফটওয়্যার পরিষেবা দিয়ে থাকে।

আইডিয়াসটুআইটি ২০০৯ সালে সিলিকন ভ্যালিতে কনসাল্টিং ফার্ম হিসেবে পথ চলা শুরু করেছিল। সে সময় তাদের কর্মীর সংখ্যা ছিল মাত্র ৬। বর্তমানে সংস্থায় ৫০০-র বেশি প্রযুক্তিবিদ কর্মরত। ভারতের পাশাপাশি আমেরিকা এবং মেক্সিকোয় শাখা রয়েছে তাদের।

সঙ্গে থাকুন ➥