বাজারে ঝড় তুলতে আসছে DJI Mini 4 Pro, প্রথমবার থাকবে 48 মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

DJI Mini 4 Pro Drone Packaging Box Leaks

DJI চলতি বছরের মে মাসে Mini 3 Pro নামের একটি ড্রোন মেশিন লঞ্চ করেছিল। তৎকালীন সময়ে ছোট এবং হালকা আকারের এই ড্রোনটি এতটাই জনপ্রিয়তা পেয়েছিল যে লঞ্চের পরপর ‘হট কেক’ -এর মতো বিক্রি হয়। ক্রেতাদের থেকে এরূপ দুর্দান্ত সাড়া পেয়ে সংস্থাটিও যথেষ্ট উৎসাহের সাথে নতুন গ্যাজেট আনার কাজে লেগে পরে। হালফিলে খবর পাওয়া যাচ্ছিলো যে, DJI উক্ত ড্রোনের উত্তরসূরির উপর কাজ করছে। আর আজ উক্ত সংস্থার একটি নয়া ড্রোনের প্যাকেজিং ইমেজ ফাঁস হয়েছে, যা নিশ্চিত করেছে যে আপকামিং ডিভাইসটি DJI Mini 4 Pro নামে আসবে। একই সাথে, প্যাকেজিং ইমেজে ড্রোনটির বেশ কয়েকটি ফিচারও নজরে পড়েছে। যার থেকে জানা যাচ্ছে, DJI Mini 4 Pro ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং পূর্বসূরির ন্যায় ওমনি-ডিরেকশনাল অবস্ট্যাকেল অ্যাভয়েডেন্স ফিচার অফার করবে।

DJI Mini 4 Pro ড্রোনের প্যাকেজিং ইমেজ ফাঁস হল

আসন্ন DJI Mini 4 Pro হবে একটি কম্প্যাক্ট ডিজাইনের ড্রোন। হালফিলে এর রিটেল প্যাকেজিংয়ের ছবি অনলাইনে ফাঁস হয়েছে। যার দরুন ডিভাইসটির নাম সহ একাধিক কী-ফিচার আনুষ্ঠানিক লঞ্চের আগেই সামনে এসে গেছে। সদ্য প্রকাশ্যে আসা ছবিটি নিশ্চিত করেছে যে, উক্ত ড্রোনের একাধিক ফিচার পূর্বসূরি Mini 3 Pro -এর অনুরূপ হবে। যদিও ক্যামেরা সহ কয়েকটি বিভাগে নতুনত্বও নজরে পড়বে।

dji-mini-4-pro-leaks

DJI Mini 4 Pro -এর অন্যতম উল্লেখযোগ্য আপগ্রেডগুলির মধ্যে একটি হল, এতে ব্যবহৃত নয়া ৪৮ মেগাপিক্সেল বড় ক্যামেরা। জানিয়ে রাখি পূর্বসূরিকে মাত্র ১২ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ করা হয়েছিল। অর্থাৎ উত্তরসূরিটি ইউজারদের আরো বেশি ডিটেইলিং সহ ফটো এবং ভিডিও ক্যাপচার করার অনুমতি দেবে। এই ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সমর্থন করবে, যা লো-লাইট পারফরম্যান্সের জন্য আরও বেশি পরিমাণ আলো লেন্স অবধি পৌঁছতে সাহায্য করবে।

এছাড়া জানা যাচ্ছে, DJI তাদের লেটেস্ট Mini 4 Pro ড্রোনকে ‘মনি-ডিরেকশনাল অবস্ট্যাকেল অ্যাভয়েডেন্স’ ফিচার সহ নিয়ে আসবে। যার অর্থ এই ড্রোন নিজের পথে আসা যেকোনো রকমের বাধা শনাক্ত করতে পারবে এবং ইউজারকে অ্যালার্ট করবে। অতএব কোনো বস্তুর সাথে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা ছাড়াই এটিকে নিরাপদে ব্যবহার করা সম্ভব হবে। এই ফিচার অ্যামিচিওর বা নতুন ড্রোন ইউজারদের জন্য বিশেষ সুবিধাজনক প্রমাণিত হতে পারে।

আসন্ন ড্রোন দীর্ঘ ৩৪ মিনিটের ব্যাটারি লাইফ অফার করবে বলে জানা গেছে। DJI Mini 4 Pro ওজনে ২৫০ গ্রামেরও কম হবে। যেই কারণে এটিকে মাইক্রো ড্রোন হিসাবে তালিকাভুক্ত করা হতে পারে। এমনটা হলে, ভ্রমণকারীরা রেজিস্ট্রেশন বা লাইসেন্স বিনাই এই পোর্টেবল ড্রোনটিকে যেকোনো জায়গায় ব্যবহার করতে পারবেন।

DJI Mini 4 Pro আগামী ১৫ই সেপ্টেম্বর মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। যদিও লঞ্চ-পরবর্তী সময়ে এই ড্রোনের দাম কত রাখা হতে পারে সেই তথ্য এখনো অজানা।

সঙ্গে থাকুন ➥